What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other মারা গেছেন বন জোভির প্রতিষ্ঠাতা সদস্য এবং বেসবাদক অ্যালেক জন (1 Viewer)

wAQYNIT.jpg


বিশ্ব বিখ্যাত মার্কিন রক ব্যান্ড বন জোভি। ব্যান্ডটির প্রতিষ্ঠাকালীন সদস্য ও বেজিস্ট অ্যালেক জন সাস গতকাল ৫ জুন মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তাঁর মৃত্যুর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন ব্যান্ডের মূল ভোকাল জন বন জোভি। তবে কেন কীভাবে গুরুত্বপূর্ণ সাবেক এই বেজিস্ট মারা গেছেন, সেই কারণ জানা যায়নি।

N2auuCd.jpg


১৯৫১ সালের ১৪ নভেম্বর জন্মগ্রহণ করেন অ্যালেক, ছবি: সংগৃহীত

মার্কিন রক গানের দল বন জোভি প্রতিষ্ঠিত হয় ১৯৮৩ সালে নিউজার্সিতে। সেই থেকে একসঙ্গে পথচলা ছিল। তখন থেকে ব্যান্ডটির সদস্যরা দীর্ঘদিনের বন্ধু। এভাবে প্রিয় বন্ধু ও সাবেক সহকর্মীর বিদায় মেনে নিতে পারছেন না বন জোভির সদস্যরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তাঁরা বন্ধু হারানোর শোক প্রকাশ করে জানিয়েছেন, 'আমাদের প্রিয় বন্ধু অ্যালেক জন সাস মারা গেছে, এ কথা শোনার পরে আমাদের হৃদয়টা ভেঙে গেছে। সে ছিল সত্যিকারের ভালো হৃদয়ের অধিকারী। অ্যালেক সব সময়ই ছিল আমাদের একজন। সত্যি বলতে, আমরা আমাদের পথ খুঁজে পেতাম তার মাধ্যমে।'

gMmZ8cY.jpg


মার্কিন রক গানের দল বন জোভি প্রতিষ্ঠিত হয় ১৯৮৩ সালে নিউজার্সিতে, ছবি: সংগৃহীত

শুধু ব্যান্ডের সদস্যই ছিলেন না অ্যালেক, সদস্যদের মধ্যে কেউ কেউ ছিলেন বাল্যবন্ধুত্ব। তাঁদের বেড়ে ওঠা নিউজার্সির অলিগলিতে। পরবর্তী সময়ে তাঁদের মধ্য কিছুটা দূরত্ব থাকলেও দীর্ঘ চলার পথে সব সময় একে অন্যকে স্মরণ করেছেন। প্রেস বার্তায় বন জোভি আরও জানায়, 'অ্যালেক ছিল টিকোর (টরেস, বর্তমানে তাদের সদস্য) কাছে বন্ধু। অ্যালেক রিচিকেও (সামবরা) পারফর্ম করানোর জন্য আমাদের কাছে নিয়ে এসেছিল। পরে এই দুজন ব্যান্ডের সদস্য হয়। অ্যালেক সব সময় আমোদে থাকতে পছন্দ করত। জীবনকে সে পুরোপুরি উপভোগ করত। আজ বিশেষ এই মুহূর্তগুলো মুখে হাসি আনছে, তেমনি চোখ ভিজিয়ে দিচ্ছে। আমরা তোমাকে ভীষণ মিস করব, বন্ধু।' বন জোভির দলে রয়েছেন, কণ্ঠশিল্পী জন বন জোভি, কি-বোর্ডিস্ট ডেভিড ব্রায়ান ছাড়াও দলে আছেন ড্রামার টিকো টরেস, লিড গিটারিস্ট ফিল এক্স ও বেইজ গিটারিস্ট হিউ ম্যাকডোনাল্ড।

s1dFnZ5.jpg


বন জোভি ও অ্যালেক, ছবি: সংগৃহীত

১৯৫১ সালের ১৪ নভেম্বর জন্মগ্রহণ করেন অ্যালেক। বন জোভি ব্যান্ডে যোগদানের আগে ১৯৮০ সালের দিকে অ্যালেক নিউজার্সির হাঙ্কা বাঙ্কা নামের একটি বলরুমের ম্যানেজার হিসেবে দায়িত্বে ছিলেন। সেখানেই বন জোভিতে প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে যুক্ত হন। নিউজার্সির সংগীত অঙ্গনে নতুনভাবে যাত্রা শুরু করছিল ব্যান্ডটি। এভাবে তাদের খ্যাতি ছড়িয়ে পড়ে। ১৯৮৩ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত তিনি গিটারিস্ট হিসেবে দায়িত্বে ছিলেন। তিনি ছিলেন ব্যান্ডটির সবার বড়। বয়স নিয়ে বিভিন্ন সময় ঠুনকো কারণেই ব্যান্ডটির সদস্যদের সঙ্গে দূরত্ব তৈরি হয় অ্যালেকের। অদ্ভুতভাবে তিনি এক সাক্ষাৎকার জানিয়েছিলেন, বয়সের ব্যবধানের কারণেই আইকনিক ব্যান্ডটি ছেড়েছিলেন।
 

Users who are viewing this thread

Back
Top