What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

    Computer নাজি বাহিনীর বিরুদ্ধে প্রতিশোধের সুযোগ (1 Viewer)

    Bergamo

    Bergamo

    Forum God
    Elite Leader
    Joined
    Mar 2, 2018
    Threads
    9,614
    Messages
    117,102
    Credits
    1,237,505
    Statue Of Liberty
    Profile Music
    Sandwich
    4YmJUXI.jpg


    শুটার গেম হিসেবে শুরু থেকেই গেমারদের কাছে খুব জনপ্রিয় ‘উলফেনস্টাইন’। গেমটির নবম সংস্করণ হলো ‘উলফেনস্টাইন: দ্য নিউ অর্ডার’। আগের সংস্করণগুলো অর্থের বিনিময়ে খেলতে হতো, তাই অনেকেই ইচ্ছে থাকলেও খেলতে পারেননি। এবার ‘উলফেনস্টাইন: দ্য নিউ অর্ডার’ সংস্করণটি বিনা মূল্যে খেলার সুযোগ দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান মেশিন গেমস।

    দ্বিতীয় বিশ্বযুদ্ধের কাহিনি নিয়ে গড়ে উঠেছে গেমটি, যেখানে দেখানো হয়েছে নাজিরা যুদ্ধে জয়ী হয়ে বিশ্বের বিভিন্ন দেশ শাসন করছে। গেমটির মূল চরিত্রে দেখা মিলবে মার্কিন কমান্ডো উইলিয়াম বি জে ব্লাজকোভিচের। অভিজ্ঞ এ যোদ্ধা নাজি বাহিনীর একটি সুরক্ষিত দুর্গে হামলা চালানো সময় শত্রুদের কাছে ধরা পড়েন। তাকে নিয়ে যাওয়া হয় বিশেষ ধরনের এক গবেষণাগারে, যেখানে বন্দীদের অত্যাচার করার পাশাপাশি তাদের ওপর বিভিন্ন গবেষণা করা হতো। একদিন কঠোর নিরাপত্তাবেষ্টনী পার হয়ে সেখান থেকে পালিয়ে যান ব্লাজকোভিচ। এ সময় গুরুতর আহত হওয়ায় পোল্যান্ডের একটি মানসিক হাসপাতালে নেওয়া হয় তাকে। কিন্তু বিধি বাম, চিকিৎসার একপর্যায়ে কোমায় চলে যান তিনি।

    সুস্থ হওয়ার পর হাসপাতালেই আনিয়া নামে এক চরিত্রের সঙ্গে পরিচয় হয় ব্লাজকোভিচের। জানতে পারেন দ্বিতীয় বিশ্বযুদ্ধে যুক্তরাষ্ট্রকে পরাজিত করে বিশ্ব শাসন করছে নাজি বাহিনী। আনিয়ার বাবা–মা নাজি বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ করায় তাদেরকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। ব্লাজকোভিচ কোমা থেকে ফিরে আনিয়ার বাবা–মাকে মৃত্যুদণ্ড দেওয়া নাজি বাহিনীর সদস্যদের খুঁজে বের করে হত্যা করেন। এমনকি বার্লিনের আইজেনওয়ার্ল্ড কারাগারে বন্দী থাকা আনিয়ার দাদা-দাদিকেও উদ্ধার করেন তিনি।

    যুদ্ধ শেষ হলেও নাজি বাহিনীর বিরুদ্ধে মনের ক্ষোভ কমেনি ব্লাজকোভিচের। আর তাই গোপনে শত্রুদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে থাকেন। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্যের লন্ডনে থাকা নাজি বাহিনীর একটি গবেষণা কেন্দ্রে হামলা চালিয়ে গোপন নথি এবং প্রোটোটাইপ হেলিকপ্টার চুরি করেন। এভাবেই গেমটির বিভিন্ন স্তরে ধীরে ধীরে নাজি বাহিনীর বিরুদ্ধে ব্লাজকোভিচ রূপে লড়ে যেতে হবে। ৯ জুন পর্যন্ত গেমটি এপিক স্টোর থেকে বিনা মূল্যে ডাউনলোড করা যাবে।

    কম্পিউটারে গেমটি খেলতে যা থাকতে হবে

    অপারেটিং সিস্টেম: উইন্ডোজ ৭ বা পরবর্তী সংস্করণ

    প্রসেসর: ইন্টেল কোর আই ৭-৯৩০ বা এএমডি ফেনোম ২ এক্স ৬ ১০৯০টি

    মেমোরি: ৪ গিগাবাইট র‍্যাম

    গ্রাফিকস: এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ৪৬০ বা এএমডি রেডিয়ন এইচডি ৬৮৫০

    জায়গা: ৫০ গিগাবাইট
     

    Users who are viewing this thread

  • Top