What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

    গুগল ড্রাইভকে উইন্ডোজ এক্সপ্লোরার দিয়ে ব্যবহার যেভাবে (1 Viewer)

    Bergamo

    Bergamo

    Forum God
    Elite Leader
    Joined
    Mar 2, 2018
    Threads
    9,626
    Messages
    117,017
    Credits
    1,238,790
    Berry Tart
    Statue Of Liberty
    Profile Music
    Sandwich
    2j9o3np.png


    ছবি বা গুরুত্বপূর্ণ ফাইল রাখার জন্য গুগল ড্রাইভের জুড়ি মেলা ভার। ব্রাউজারে লগইন করে ব্যবহার করতে হয় গুগল ড্রাইভ। কিন্তু উইন্ডোজের ফাইল এক্সপ্লোরারের সঙ্গে গুগল ড্রাইভ যুক্ত করে দিলে ওয়েব ব্রাউজার না খুলেই গুগল ড্রাইভে থাকা ফাইল ব্যবহার করা যায়। এ জন্য ঠিকানা থেকে গুগল ড্রাইভ অ্যাপ ডাউনলোড করে ইনস্টল করতে হবে। ফাইলের ওপর দুবার ক্লিক করে ইনস্টলার চালুর পর User Account Control উইন্ডোতে Yes চাপতে হবে। এবার Install Google Drive? এর পাতা এলে এর নিচের দুটি অপশনের বাঁ পাশে টিক চিহ্ন দিয়ে Install বাটনে ক্লিক করতে হবে।

    অ্যাপটি ইনস্টল হয়ে গেলে Sign in to Google Drive উইন্ডো দেখা যাবে। এখানে Sign in With Browser বাটনে ক্লিক করলেই কম্পিউটারের ডিফল্ট ব্রাউজারে গুগল ড্রাইভে সাইন ইন করার নতুন পেজ দেখা যাবে। এবার ইনস্টল করা অ্যাপকে অনুমতি দিতে Sign In বোতামে ক্লিক করতে হবে। ব্রাউজারে যদি আগে থেকেই গুগল ড্রাইভ লগইন করা থাকে, তাহলে সাইন ইন বাটন চাপলেই অ্যাপ ব্যবহারের অনুমতি পেয়ে যাবে। গুগল অ্যাকাউন্ট লগইন না থাকলে ই-মেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

    সেটআপ সম্পন্ন হলে Windows এবং E কি একসঙ্গে চেপে ফাইল এক্সপ্লোরার চালু করতে হবে। বাঁয়ের সাইডবারে Google Drive নামের নতুন একটি ড্রাইভ আইটেম দেখা যাবে। এখানে ক্লিক করলে গুগল ড্রাইভে থাকা ফাইলকে উইন্ডোজ এক্সপ্লোরার দিয়ে ব্যবহার করা যাবে।
     

    Users who are viewing this thread

  • Top