What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

কথায় আছে, শখের তোলা আশি টাকা। শখ পূরণের জন্য দেশ থেকে দেশান্তরে ছুটে যান একেকজন। বলিউড তারকারাও তার ব্যতিক্রম নন। সাধারণ ৮-১০টা মানুষের মতো তাঁরাও অনেকটা সময় বরাদ্দ রাখেন নিজেদের শখ পূরণের জন্য। সাধারণ মানুষের চোখের আড়ালে পূরণ করেন নিজেদের বিচিত্র শখ।

sCJbVsY.jpg


অমিতাভ বচ্চন, ছবি: ইনস্টাগ্রাম থেকে

কবিতা লেখেন অমিতাভ

‘বিগ বি’র এই শখ অবশ্য নিজের বাবার কাছ থেকে পাওয়া। বাবা হরিবংশ রাই বচ্চন ছিলেন কবি। তাঁর কাছ থেকেই কাব্যপ্রতিভা ও কণ্ঠ পেয়েছেন তিনি।

gruUeCf.jpg


আমির খান, ছবি: ইনস্টাগ্রাম থেকে

ড্রামস বাজান আমির খান

বলিউড অভিনেতাদের মধ্যে ব্যক্তিগত জীবন নিয়ে সবচেয়ে বেশি গোপনীয়তা বজায় রাখেন আমির খান। যে কারণে অনেকেরই জানা নেই আমির খানের শখের ব্যাপারে। অবসর সময়ে ড্রামস বাজাতে পছন্দ করেন এই ‘পারফেকশনিস্ট’।

z4cmtNI.jpg


শাহরুখ খান, ছবি: ইনস্টাগ্রাম থেকে

ভিডিও গেমের ভক্ত শাহরুখ

গেম নিয়ে যিনি সিনেমা বানিয়েছেন, গেমের প্রতি তাঁর আগ্রহ থাকবে না, তা কী করে হয়? নতুন কোনো ভিডিও গেম এলেই তা খেলতে ঝাঁপিয়ে পড়েন বলিউড বাদশাহ। এমনকি নিজের বাড়ি ‘মান্নাত’-এ পুরো একটি কক্ষ বরাদ্দ আছে শুধু তাঁর ভিডিও গেমের সংগ্রহ নিয়ে।

NfsvYGE.jpg


সালমান খান, ছবি: ইনস্টাগ্রাম থেকে

ছবি আঁকেন সালমান খান

সালমান খানের পরিচয় পর্দায় ‘ভাই’ হিসেবেই। কিন্তু পর্দার আড়ালে তাঁর পরিচয় শখের আঁকিয়ে হিসেবে। নিজের আঁকা ছবি সহকর্মীদের উপহার হিসেবে দিতেও দেখা গেছে তাঁকে।

l2XSvP6.jpg


অক্ষয় কুমার, ছবি: ইনস্টাগ্রাম থেকে

অক্ষয়ের মার্শাল আর্ট

বলিউডের এখনকার সবচেয়ে ব্যস্ত তারকাদের তালিকার প্রথম নাম থাকবে অক্ষয় কুমারের। মহামারির মধ্যেও নিয়মিত সিনেমা মুক্তি দিয়েছেন দর্শকের জন্য। তবে তিনিও ব্যস্ত সময়ের মধ্য থেকে কিছু সময় দেন মার্শাল আর্টের পেছনে। ৯ বছর বয়স থেকে মার্শাল আর্ট শিখেছেন অক্ষয়। এমনকি ২০০৪ সালে ‘ন্যাশনাল জিওগ্রাফি’তে ‘সেভেন ডেডলি আর্টস উইথ অক্ষয় কুমার’ নামে টিভি শোর উপস্থাপকও ছিলেন তিনি। কারাতে, তাইকোয়ান্দো, শাওলিন কুংফুসহ ৯ ধরনের মার্শাল আর্টে পারদর্শী তিনি।

VnO94MF.jpg


আলিয়া ভাট, ছবি: ইনস্টাগ্রাম থেকে

আঁকাআঁকি করেন আলিয়া ভাট

সিনেমায় নাম লেখানোর আগে থেকেই আঁকাআঁকির প্রতি দুর্বলতা ছিল আলিয়া ভাটের। সিনেমায় নিয়মিত মুখ হওয়ার পরও ক্যানভাসের সামনে দাঁড়িয়েছেন। ২০১৮ সালে সিনেমার প্রচারণায় এসে নিজের শখের কথা সবাইকে জানান আলিয়া। নিজেকে আরও ঝালিয়ে নিতে শিক্ষকের কাছেও তালিমও নিয়েছেন। সময় পেলে এখনো বসে পড়েন নিজের শখ পূরণ করতে।

UB3zFbY.jpg


দিয়া মির্জা, ছবি: ইনস্টাগ্রাম থেকে

মাটির কাজে দিয়ার মন

২০০০ সালে মিস এশিয়া হওয়ার সুবাদে প্রথমবারের মতো পাদপ্রদীপের আলোয় আসেন দিয়া মির্জা। কিন্তু ২০১১ সালে ‘আলিবাগ’ সিনেমার শুটিংয়ের সময় প্রথম মাটির কাজের প্রতি আগ্রহ জাগে তাঁর। সেই থেকে সময় পেলেই মাটির কাজ করতে বসে পড়েন দিয়া।

Llz5B8F.jpg


হৃতিক রোশন, ছবি: ইনস্টাগ্রাম থেকে

আলোকচিত্রী হৃতিক রোশন

সময় পেলেই ক্যামেরা হাতে তুলে নেন হৃতিক রোশন। সিনেমার শুটিংয়ের ফাঁকে কিংবা বিদেশ ভ্রমণে বের হলে সব সময় সঙ্গে থাকে ক্যামেরা।

XUmtg3E.jpg


রণদীপ হুদা, ছবি: ইনস্টাগ্রাম থেকে

ঘোড়ায় ছোটেন রণদীপ

ঘোড়ায় চেপে ছোটাছুটির প্রতি ছোটবেলা থেকেই আগ্রহ রণদীপ হুদার। এখনো সময় পেলেই ঘোড়ায় চড়ে বেড়ান। ২০১৯ সালে ভারতের ন্যাশনাল ইকুয়েস্ট্রিয়ান চ্যাম্পিয়নশিপে অল্পের জন্য স্বর্ণপদক হাতছাড়া হয় তাঁর। অভিনেতা না হলে হয়তো পাকা ইকুয়েস্ট্রিয়ান হয়ে যেতেন!

od4vkpU.jpg


আনুশকা শর্মা, ছবি: ইনস্টাগ্রাম থেকে

আনুশকা শর্মার বাগান

আনুশকা শর্মার প্রকৃতিপ্রেম নিয়ে হয়তো আপনার জানা আছে। শখের বেলায়ও তার ব্যতিক্রম হয়নি, প্রকৃতির মধ্যেই তাঁর শান্তি। তিনি বেছে নিয়েছেন বাগান করার শখ। নিজের বাড়িতেই গড়ে তুলেছেন বিশাল বাগান। যার পুরোটা জুড়ে আছে বিভিন্ন প্রজাতির গাছ। আনুশকা আর বিরাট কোহলি দুজনে মিলেই নিয়মিত পরিচর্যা করেন গাছপালার।
 

Users who are viewing this thread

  • Top