What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

১০ হাজার টাকায় বিয়ের গয়না খুঁজছেন? (1 Viewer)

কয়েক বছর ধরেই কনের গয়নায় এই পরিবর্তনটা দেখা যাচ্ছিল। ভারী সোনার গয়নার পরিবর্তে কনেরা পরছিলেন সোনালি রঙের মেটালের গয়না। এসব গয়নার নকশা অবশ্য সোনার গয়নার মতোই বেশ ভারী নকশার হতো। তবে এই পরিবর্তনটা আনেন গয়না নিয়ে কাজ করছেন এমন কিছু ডিজাইনার। ২০১৬-১৭ সালের দিকে বেশ কয়েকজন গয়নার ডিজাইনার ব্রাইডাল জুয়েলারি নিয়ে কিছু পরীক্ষামূলক কাজ করেন। ক্রমেই তা ক্রেতাদের মধ্যে গ্রহণযোগ্যতা পায়। গয়নার নকশা তো নজর কাড়ছিলই, তবে যে বিষয়টি সবার মধ্যে সাড়া ফেলে তা হলো গয়নার দাম। মাত্র ১০ হাজার টাকার মধ্যেই কনে পেয়ে যাচ্ছিলেন তাঁর পছন্দের গয়না। ভাবা যায়, এত কম দামে বিয়ের গয়না? লাখ লাখ টাকার ভরি ভরি সোনার গয়নার বদলে ক্রমশই বিয়ের বাজার দখল করে এসব গয়না। আর নকশার বৈচিত্র্য তো আছেই, যে জন্য গয়নাগুলো হয়ে উঠছে একেকটি ইউনিক পিস। এসব গয়নায় কনেও যেন সেজে ওঠেন অনন্য সাজে, নজরকাড়া।

oCjxQm4.jpg


মডেল: তানজিন তিশা, গয়না: গ্লুড টুগেদার

মাঝখানে সিঁথি কেটে পেছনে টেনে বাঁধা চুলে কনে বেঁধেছেন খোঁপা। মাঝসিঁথিতে পরেছেন মেটালের তৈরি ফুলেল নকশার টিকলি। কানে ও গলায় পরেছেন বৃত্তাকার ও পাতার নকশার হার ও দুল। হাতের চতুর্ভুজ বালায় অনন্য সাজে কনে। ব্রাইডাল এই পুরো গয়না সেটের দাম পড়বে ৬ হাজার ৩৫০ টাকা।

J18gz9T.jpg


মডেল: অন্তরা, গয়না: সিক্স ইয়ার্ডস স্টোরি

কনের সাজে রুপালি গয়নার জয়জয়কার এখন সর্বত্রই। এখানে গলার হারে ফুল ও লতাপাতার নকশা। পুঁতি ও পার্লের ব্যবহারে এসেছে জমকালো আবহ। ১০ হাজার টাকার মধ্যেই এই গয়না পাওয়া যাবে।

H0wwfER.jpg


মডেল: নিকি, গয়না: গ্লুড টুগেদার

তিন লহরের সীতাপাটির নকশাটা বেশ নজরকাড়া। গলায় বসানো তিন চেইনের চোকার। গলার গয়নায় লহরে লহরে নকশার বৈচিত্র্য। পুরো গয়নার এই সেটটির দাম ৯ হাজার ৩১০ টাকা।

w2OC8Wa.jpg


মডেল: তানজিন তিশা, গয়না: গ্লুড টুগেদার

ম্যাজেন্টা আর সবুজ পাথরের মিনাকারি নকশার সীতাহার। গলার চোকারে পুঁতির ব্যবহার এনেছে আভিজাত্য। রুপালি রঙের পুরো এই গয়নার দাম ৯ হাজার ৭০০ টাকা।

EE3x4iF.jpg


মডেল : চাঁদনী, গয়না: রঙ্গবতী

বেনারসিতে রুপালি জরির পেটানো কাজ। তার সঙ্গে মিলিয়ে গলার হারেও প্রাধান্য পেয়েছে জমকালো নকশা। এই পুরো সেট গয়নার দাম পরবে ১০ হাজার টাকা।

লেখক: বিপাশা রায়
 

Users who are viewing this thread

Back
Top