What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other বিয়ের দাওয়াতে সাজুন বলিউড তারকাদের মতো (1 Viewer)

7XEPvcg.jpg


এই মুহূর্তে মেকআপের ক্ষেত্রে সবচেয়ে যুতসই পরামর্শ হলো, 'লেস ইজ মোর'। ঢাকঢোল পিটিয়ে বিয়ের সময় তো এখনই। যদিও মহামারির পর এখন বিয়েটাও 'মিনিমাল' আয়োজনে হাতে গোনা কাছের মানুষকে নিয়ে পারিবারিকভাবে একান্তে সেরে ফেলাটাই 'ট্রেন্ডি'। তবু এসবের মধ্যেই এই উপমহাদেশের 'বিয়ে খাওয়ার' সংস্কৃতি থাকবে। বছরের শেষে এই শীতের মৌসুমই নানা কারণে বিয়ের জন্য শ্রেষ্ঠ সময়।

daEztZW.jpg


বিয়ের দাওয়াতে আপনি সাদা পরে সহজেই সবার থেকে নিজেকে আলাদা করে ফেলতে পারেন, ছবিতে অভিনেত্রী পবিত্র পুনিয়া, ছবি: ইনস্টাগ্রাম থেকে

বিয়েতে অন্য সবকিছু একদিকে আর বিয়ের সাজ আরেক দিকে। আর তা শুধু বিয়ের কনের জন্য নয়। কনের বোন, বান্ধবী বা কাছের স্বজনদের সাজও হওয়া চাই বিশেষ। বছরের শেষের দিকে এসে অসংখ্য তারকা বসেছেন বিয়ের পিঁড়িতে। কেউ কেউ আবার বন্ধু বা আত্মীয়দের বিয়েতে হাজির হয়েছেন একেবারেই মিনিমাল মেকআপে। আর একটু জাঁকজমক পোশাক আর অনুষঙ্গে মিনিমাল মেকআপটা খুবই মানানসই।

rbWacCD.jpg


বাঙালি বৌয়ের সাজে পত্রলেখা, বিয়েতেও ঠোঁটে পরেছেন হালকা রঙা লিপস্টিক, ছবি: ইনস্টাগ্রাম থেকে

২০২১ সালে রাজত্ব করেছে মিনিমাল মেকআপ আর হেয়ার স্টাইল। তাই চলুন, তারকাদের ইনস্টাগ্রাম ঘুরে দেখা যাক, নিজের বিয়ের অনুষ্ঠানে বা অন্যের বিয়েতে কীভাবে সেজেছেন তাঁরা। আর তা দেখে আপনি নিজেকে সাজিয়ে তুলতে পারেন একেবারে মিনিমাল লুকে।

5f4dXl2.jpg


প্রি ওয়েডিং ফটোশুটে ক্যাটরিনা শাড়ি আর ঘোমটা পরেছেন ব্রিটিশ ব্রাইডের মতো করে, শাড়িতে ফুটে উঠেছে ইংল্যান্ডের নানা ফুল, হাতেও সেই ফুলগুলোর তোড়া, ছবি: ইনস্টাগ্রাম থেকে

ক্যাটরিনার বিয়ের সাজে নেই বাড়াবাড়ি

বছরের সবচেয়ে আলোচিত তারকার বিয়ে ছিল ক্যাটরিনা কাইফের। বিয়েতে এই তারকার সাজ নিয়ে তাঁর ভক্তদের আগ্রহের কমতি ছিল না। আর ক্যাটরিনার বিয়ের নানা অনুষ্ঠানে তাঁর সাজ দেখে নিরাশও হবেন না আপনি। প্রি-ওয়েডিং অনুষ্ঠানে ক্যাটরিনার মেকআপে ছিল গোলাপি আভাময়। চোখে গোলাপি ও কালো আইশ্যাডোর ব্লেন্ড আর ঠোঁটে পিচ রঙের লিপস্টিক। সব মিলিয়ে ক্যাটরিনা বিয়ের সাজে কোথাও কমতি রাখেননি, আবার কোনো বাড়াবাড়িও করেননি।

WZL7r2A.jpg


বিয়ের পর এভাবেই দেখা মিলেছে পত্রলেখার, ছবি: ইনস্টাগ্রাম থেকে

বাঙালি বউয়ের সাজে পত্রলেখা

কিছুদিন আগে রাজকুমার রাওকে বিয়ে করেছেন পত্রলেখা পাল। বিয়েতে পরেছেন সব্যসাচীর নকশা করা লাল বেনারসি শাড়ি। পুরোদস্তুর বাঙালি বউয়ের সাজে সেজেছিলেন তিনি। চোখে বাদামি–সোনালি আইশ্যাডো। ঠোঁটে বাদামি রঙের লিপস্টিক। আর সঙ্গে কপালে ছোট টিপ। অন্যদের মতো লেহেঙ্গাকে করেননি বিয়ের দিনের সঙ্গী।

wl5hjN3.jpg


সাদায় অল্প মেকআপও অনেক ফুটে ওঠে, ছবি: ইনস্টাগ্রাম থেকে

অল্প সাজেই অনন্য কৃতি

সাজতে পারেন এই বলিউড তারকার মতো করেও। না সাজলেও অন্তত সাজের আইডিয়া তো নিতে পারেন। চোখে কালো আর মেরুন আইশ্যাড দিয়ে স্মোকি লুক আনতে পারেন। আর ঠোঁটে মানানসই নুড লিপস্টিক। কৃতি খুব অল্প সাজেই একটা 'গর্জিয়াস' লুক এনেছিলেন তাঁর বিয়েতে।

SlV5STL.jpg


যে কোনো দাওয়াতে গোলাপী একটি নিরাপদ রং, ছবি: ইনস্টাগ্রাম থেকে

'গোলাপি' কিয়ারা আদভানি

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম এই ছবি শেয়ার করেছেন তিনি। সেজেছেন একেবারেই গোলাপি সাজে। নেই মেকআপের বাহুল্য। চোখে হালকা গোলাপি আইশ্যাডো, ঠোঁটে নুড লিপগ্লস আর গালে গোলাপি ব্লাশন। ব্যস, এতেই তৈরি তিনি। বিয়ের আয়োজনে যাওয়ার জন্য গোলাপি অন্যতম নিরাপদ রং।

hK1dyBa.jpg


মিলিমাল মেকআপের সঙ্গে চলতে পারে ভারি গয়না, ছবি: ইনস্টাগ্রাম থেকে

অঙ্কিতার বিয়েতে কঙ্গনা

অঙ্কিতা লোখান্ডের বিয়েতে এই সাজে দেখা গেছে তাঁকে। আইভ্রু করেছেন ব্রাশ। চোখে কয়েকটি রঙের আইশ্যাডোর ব্যবহার। ঠোঁটজুড়ে ছিল একেবারেই নুড রঙের লিপস্টিক। 'নো মেকআপ লুক'–এর এই যুগে এখন বিয়েতেও নুড রঙের লিপস্টিক ট্রেন্ডি।

RE0g9dr.jpg


আংটিবদল অনুষ্ঠানে অঙ্কিতা, ছবি: ইনস্টাগ্রাম থেকে

অঙ্কিতার আংটিবদল

নিজের আংটিবদলের অনুষ্ঠানে কালো গাউনে সেজেছেন তিনি। চোখে কালো আর রুপালি আইশ্যাড দিয়ে স্মোকি লুক এনেছেন। আর ঠোঁটে দিয়েছেন হালকা বাদামি লিপগ্লস।

rjJFPCG.jpg


চোখের সাজ গর্জিয়াস তো লুক গর্জিয়াস, ছবিতে দীপিকা পাড়ুকোন, ছবি: ইনস্টাগ্রাম থেকে

দীপিকার সাজ

সাজতে পারেন দীপিকার মতো করেও। বাঙালি মেয়েদের মতো চোখভরে কালো কাজল দিয়ে চোখ টেনে নিতে পারেন। আর থাকতে পারে বাদামি রঙের আইশ্যাডোর ব্যবহার। বাদ যাবে না ঠোঁটের নুড লিপস্টিক।

KNVpKAv.jpg


তৈরি আলিয়া ভাট, ছবি: ইনস্টাগ্রাম থেকে

শাড়িতে ছিমছাম আলিয়া ভাট

বিয়েতে ছিমছাম সাজের জন্য এটি সব থেকে মানানসই। আইশ্যাডো হিসেবে ব্যবহার করতে পারেন কপার বা তামার মতো রং। চোখের ওপর ও নিচে হালকা কাজলের ব্লেন্ড। ঠোঁটে মিষ্টি গোলাপি ম্যাট লিপস্টিক। আর কপালে ছোট টিপ। ব্যস, তৈরি বিয়ের দাওয়াতের জন্য!

লেখক: রিফাত পারভীন
 

Users who are viewing this thread

Back
Top