What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

কাবুলে বিমানবন্দরের বাইরে ‘আত্মঘাতী’ বিস্ফোরণ (1 Viewer)

Status
Not open for further replies.

devilsdong

Member
Joined
Aug 24, 2021
Threads
18
Messages
102
Credits
9,506
আফগানিস্তান ছেড়ে যাওয়ার জন্য কাবুল বিমানবন্দরে মানুষের ভিড়।

আফগানিস্তান ছেড়ে যাওয়ার জন্য কাবুল বিমানবন্দরে মানুষের ভিড়

আফগানিস্তানের রাজধানী কাবুলে হামিদ কারজাই বিমানবন্দরের বাইরে একটি প্রবেশফটকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এটি আত্মঘাতী হতে পারে বলে মনে করা হচ্ছে। সেখানে থাকা তিন মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে।
তালেবানের হাতে কাবুলের পতনের পর থেকেই জীবন বাঁচাতে আফগানিস্তান ছেড়ে যাচ্ছেন বিদেশি নাগরিক ও আফগানরা। দেশত্যাগে তাঁরা ব্যবহার করছেন হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর। ১৫ আগস্ট তালেবানের হাতে ক্ষমতা আসার পর থেকে বিমানবন্দরের দিকে হাজারো মানুষের স্রোত। এরই মধ্যে ৮২ হাজারের বেশি মানুষকে উড়োজাহাজে করে সরিয়ে নেওয়া হয়েছে।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই বিস্ফোরণ নিয়ে ব্রিফ করেছেন।
এর আগে পেন্টাগনের প্রেস সচিব জন কিরবি এই বিস্ফোরণের তথ্য নিশ্চিত করেছেন। তবে ক্ষয়ক্ষতি বলতে পারেননি।

কিরবি টুইট করে বলেন, 'কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণের বিষয়টি আমরা নিশ্চিত করছি। এই মুহূর্তে ক্ষয়ক্ষতির বিষয়টি পরিষ্কার নয়। বিস্তারিত জানলেই আপনাদের জানানো হবে।'

এক মার্কিন কর্মকর্তার তথ্যমতে, ওই বিস্ফোরণে আফগান নাগরিকেরাই আহত হয়েছেন।
এর আগে এই বিমানবন্দরে গতকাল বুধবার সন্ত্রাসী হামলা হতে পারে বলে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া উচ্চ সতর্কতা জারি করেছিল। যেকোনো ধরনের হামলা এড়াতে নিজ নিজ দেশের নাগরিকদের বিমানবন্দর এলাকা ত্যাগের নির্দেশনা দেয় দেশগুলো।
 
Status
Not open for further replies.

Users who are viewing this thread

Back
Top