What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

মেয়ে সাথে বাবার স্মৃতিকাতর ভ্রমন (1 Viewer)

khorgoshkalo

Member
Joined
Dec 3, 2020
Threads
4
Messages
127
Credits
3,162
বাবা মেয়েে সম্পর্কের চটি তেমন একটা চোখে পড়ে না। তাই আনকোরা হাতে একটা লিখলাম....


এই গল্পের মুল চরিত্র কুদ্দুস সাহেব! তার জন্ম নিদাই গ্রামে। তিনি শহরে চাকরির সুবাদে পরিবার নিয়ে থাকেন। পরিবারে আছে বউ কমলা, এক কন্যা ও দুই পুত্র। একমাত্র কন্যার নাম রাবেয়া, মাধ্যমিক গন্ডি পেরিয়েছে মাত্র। কুদ্দুস সাহেবে আর মেয়ের মধ্যে বেশ বন্ধুত্বপূর্ন সম্পর্ক। তিনি সন্তানদের সাথে সম্পর্কে কোন দূরত্ব রাখতে চান না। তাছাড়া রাবেয়া তার বড় সন্তান ও একমাএ কন্যা হওয়ায় স্নেহ ভালবাসাও তার প্রতি বেশি। আর ছেলে দুটো এখনো বাচ্চা। একজন ওয়ানে পড়ে, অন্য থ্রীতে । শহরে জীবন নিয়ে কুদ্দুস সাহেব হাঁপিয়ে উঠেছেন। তাই খুব করে গ্রামে যেতে চান বারবার। কিন্তুু সময় সুযোগ হয় না, বাচ্চাদের পড়াশুনার জন্য বউ কমলাও যেতে চান না। এবার যা কিছু হোক, অনেকদিন পর গ্রামে যাবেন বলে ঠিক করে নিলেন। কিন্তুু বাচ্চাদের পরীক্ষার অজুহাতে কমলা যাবে না, বিপত্তি বাজলো। কিন্তুু রাবেয়ার তখন অবসর সময়। কলেজে ক্লাশ শুরু হয়নি। সে বাবাকে বলল তাকে সাথে নেয়ার জন্য। কিন্তুু বাবা তাকে নিতে রাজি হলেন না।পরে অবশ্য রাবেয়ার মার উৎসাহে নিতে রাজি হলেন।


তার দুদিন পর কন্যাকে নিয়ে কুদ্দুস গ্রামের উদ্দেশ্যে রওনা হন। গ্রামের বাড়িতে কুদ্দুসদের বাপদাদার ভিটেতে যে ঘরটা আছে সেটা তালা দেয়া থাকে। এক বৃদ্ধ কপোত কপোতী অন্য একটি ঘরে থেকে বাড়ি পাহারা দেয়। কুদ্দুস গ্রামে আসার আগে জানিয়ে দিয়ছেন ওদের। বৃদ্ধারা দুজন মিলে রুমগুলোর সহ বাকী সব কিছু ঠিকঠাক করে রাখল। পিতা কন্যার এসে হাজির হল দুপুরের আগে আগে। তারপর ফ্রেশ হয়ে দুপুরে খেয়ে দুজন যে যার রুমে হালকা করে রেস্ট নিয়ে বিকালের দিক গ্রাম দেখতে বের হলো। অনেকদিন পর গ্রামের পথে কুদ্দস হাঁটতে হাঁপতে স্মৃতিকাতর হয় পড়লেন।



কুদ্দুস কন্যা রাবেয়াকে নিজের গ্রাম ঘুরিয়ে দেখাতে শুরু করল। চারদিকে পরিবর্তন গুলো কুদ্দুস অনুভব করছে। তারপর হাঁটতে হাঁটতে গ্রামের নদী দারে গেল দুজন। রাবেয়া তার মোবাইলে অনেকগুলো ছবি তুলছে চারপাশের। হঠাৎ বৃষ্টি আগমনের বার্তা দিল। বাপ মেয়ে দৌড়াতে দৌড়াতে একটি ছোট্ট টিনের ঘর পেল। টিনের চালায় তৈরি ঘরটি ভাঙ্গাচোরা। টিনের ঘরের পাশে বিস্তৃত আখক্ষেত। চারদিক নিরব, জুম বৃষ্টি শুরু হল। কুদ্দস মেয়ে পাশে দাঁড়িয়ে নানা গল্প জুড়ে দিল বৃষ্টি দেখতে দেখতে। টিনে বৃষ্টির শব্দে চারদিক ভালই লাগছিল। হঠাৎ আখক্ষেত থেকে দুজন নারীপুরুষ বের হয়ে ওদের ঘরে এসে আশ্রয় নিল। কুদ্দুস রাবেয়ার কথা থেমে গেল। ওই দুইজনও রাবেয়া কুদ্দসের দিকে তাকিয়ে হাসতে হাসতে বলল,' ভাই ভিতরে ডুকেন নাই ভাল করছেন, বিপদে পড়ে গেছি'। কুদ্দস দমক দিয়ে বলল বাপ মেয়ের সাথে কিসব বলতেছেন এসব। এই কথা শুনার পর দুজন লজ্জা পেয়ে বের হয়ে পালাল। ওরা চলে যাবার পর রাবেয়া বাবাকে বলল,
'ওরা ভিতরে ডুকেছে কেন, কি আছে ওখানে'। বাবা দমকের শুরে বলল 'বাদ দাও সে কথা'। মেয়ে বাবার কথায় অভিমান করে বলল ' তুমি আমার বন্ধু মত বাবা না? বন্ধু হয় এমন করছ কেন'! মেয়ে চুপ হয়ে গেল। কুদ্দুস বলল 'আরে লক্ষীটিয়া, ওরা যা করেছে সেই বিষয়ে আমি আর তুমি কথা বলতে পারব না'! মেয়ে আর রাগ দেখালো। বলল, " বন্ধু মানে শেয়ারিং, সব বলা যায়'!! তখন কুদ্দস সাহেব রাগত স্বরে বলল, " ওরা ওখানে প্রাপ্ত বয়স্কদের কাজ করতে গেছে, যেটা স্বামী স্ত্রী করে! কি আজব সব আর্জি ধরিস শয়তান"। মেয়ে লজ্জা মিশ্রিত হাসি দিল। তারপর চুপ থেকে হঠাৎ বলে উঠল " তুমি যুবক বয়সে এখানে আসতে না বাবা "। কুদ্দস লজ্জা পেয়ে বলল, " তোকে মারব শয়তান, কি সব উল্টা পাল্টা কথা বলছিস"। মেয়েও হেসে,বাবাও হাসে। রাবেয়া আবার বলল, " তুমি তো বন্ধুর মত, সেই সব স্মৃতি গুলো শেয়ার কর এই বান্ধবীকে "। কুদ্দুসও হাসতে হাসতে মেয়ে মাথায় মারল। এভাবে কিচ্ছুক্ষণ চলার পল বৃষ্টি থামল, রাবেয়া কুদ্দুস কে বলল," চল বাবা আখক্ষেতের ভিতরে যাই"। কুদ্দুস আশ্চর্য হল। দমক দিলেন জোরে মেয়েকে।এবং যাবে না বলে বাড়ির দিকে রওনা হল। আবার পরক্কক্ষে যুবতি মেয়ের নেকামি আর আবদারের কাছে হার মানল। তারপর মেয়েকে নিয়ে আসতে হাসতে রওনা দিল আখক্ষেতের সরু পথ দিয়ে। ভিতরে যেতে যেতে এক জায়গায় তারা দেখলো একটা খালি জায়গা ও খড়ের গাদা। রাবেয়া গিয়ে খড়ের উপর বসে পড়ল। বাবাকে বলল, " এত ভয়ংকর যায়গাতে মানুষ আসে?"। কুদ্দুস বলল, 'আসার জন্যই তো ব্যবস্থা করে রেখেছে'। মেয়ে শুধু অতিতে কুদ্দুস এসেছিল কিনা সেটা জানতে জেরা করছে। অনেকক্ষণ পর মেয়ের জেরার মুখে পাড়ার মেয়ে নিয়ে আসার কথা শিকার করল কুদ্দুস। কুদ্দুস মেয়ের সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্কের এই পরিনতিতে দেখে অবাক হচ্ছেন। আর তার পরের যা ঘটেছে তার জন্য কুদ্দুস একদম প্রস্তুত ছিল না। হঠাৎ রাবেয়া কুদ্দুসের হাতটা ধরে খড়ের গাদার উপর পেলে চেপে ধরে বাবাকে চুমু দিতে শুরু করল। কুদ্দস মেয়ে ধাক্কা দিয়ে পেলে দিলে, মেয়ে উড়ে গিয়ে পদে খুব জোরে আঘাত পায়। পা মছকে গেছে এমন অবস্থা। পরিস্থিতির আকষ্মিকতা কুদ্দুস কিংকর্তব্যবিমূঢ় হয়ে যায়। আবার মেয়েকে গিয়ে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করে,মেয়েও বাবাকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করে। তারপর কোন রকমে মেয়েকে নিয়ে দ্রুতই বাড়িতে এনে রুমে রাখে। তারপর নিরবতা....


কুদ্দস টানা তিন ঘন্টা নিজের রুমে চুপ করে বসে থাকল। কোন কিছু বুঝে উঠতে পারছে না! কি ঘটছে আজ? মেয়ে করন এমন করল? এখন কেমন আছে? সব চিন্তা করে হতবাক কুদ্দস। বিশ্বাস করতে পারছেন না। বুড়োরা রাতের খাবার দিয়ে চলে গেল। তারা রাবেয়াকে ডাকলেও নাকি সাড়া পায়নি। তারা দুজন চলে যাবার পর, কুদ্দস পিতার দায়িত্বের জায়গা থেকে দ্রূত রাবেয়ার রুমে গেল। তাড়াতাড়ি দজ্জা নক করল মেয়ের কিন্তুু ভিতর থেকে খুলে না। অনেক ডাকাডাকির পর অবশেষে দরজা খুললো। দরজা খুলে ডুকার সাথে সাথে মেয়ে পিতার পায়ে পড়ে ক্ষমা চাইলো, আর কাঁদল খুব করে। পিতাও কাঁদল। তারপর বুকে জড়িয়ে নিয়ে খাটে বসালো। কুদ্দুস নিজে শান্ত হয়ে, মেয়ে শান্ত করাল। স্বাভাবিক করতে চেষ্টা করল। তারপর মেয়েকে সাথে করের নিজের রুমে নিয়ে ভা খাইয়ে দিল। মেয়েকে নিজের রুমে রেখে বৃদ্ধাদের কাছে গেল moov আনার জন্য। পায়ে যেখানে ব্যাথা,সেখানে লাগানোর জন্য। কুদ্দস মোভ এনে পায়ে লাগাচ্ছে আর কাঁদতেছে। আর বলতেছে," আমি আমার মেয়েকে কষ্ট দিছি"। রাবেয়া উঠে গিয়ে বাবাকে জড়িয়ে ধরে কাঁদতে কাঁদতে আবার সরি বলল। একজন আবেগঘন পরিবেশ। এবার কুদ্দুস মেয়েকে জিজ্ঞেস করল, ' তুই হঠাৎ এমন করলি কেন'। মেয়ে কিছু বলে না। তারপর অনেকক্ষণ পর বলল," বাবা যে পরিবেশে গেছি, সেখানে গিয়ে আমি আর নিজেকে ধরে রাখতে পারি নি। আমার দেহে অন্যরকম একটা অনুভূতি হল । নিজেকে ধরে রাখতে পারি নি। তোমাকে আমি আমার হিরো ভাবি। তাই ভুল করেছি। মাফ করে দাও'। কুদ্দুস মেয়ে শান্ত্বনা দিল। বলল, ' বিয়ের ব্যবস্থা এখান থেকে গিয়েই করব তোর '। মেয়ে আরো শক্ত করে ধরে বাবাকে কাঁদলো এবং বিয়ে করবে না বলল। এভাবে চলতে থাকল। মেয়ে এভাবে জড়িয়ে ধরা, বিকালে ঘটনা এবং মেয়ের শরীরের ঘ্রানে হঠাৎ কুদ্দুস নিজেকে হারালেন। ঘরের বাহিরের জুম বৃষ্টি শুরু হল। কুদ্দস রাবেয়া কে বলল," তোর বাবার কাছে কি চাওয়া বল"। মেয়ে চুপ কিছু বলে না। কুদ্দুস কপালে চুমু দিয়ে বলল, " না বললে তো কিছু হবে না'! রাবেয়া এবারও চুপ। কুদ্দস তখন বলল 'এখন যাবি আখক্ষেতে? চল নিয়ে যাব কোলে করে'। মেয়ে লজ্জা পেল। কুদ্দস বলল," কিরের জবাব দে"। এবার রাবেয়া বুঝল পরিস্থিতি নরমাল এবং অন্যরকম। নিজে বাবাকে বিছানায় পেলে বলল," তোমার স্মৃতি গুলো আবার মনে কর"। বাবার মাথাকে রাবেয়া নিজের দুধের মধ্য চেপে ধরল। কুদ্দস ও মেয়ের জন্য নিজেকে উৎসর্গ করল। একজন অন্যজনকে জড়িয়ে ঘড়াঘড়ি, আর চুমু খাচ্ছে। বাহিরের বৃষ্টির জন্য, সেক্স আর প্রবল হচ্ছে। দুজন আদিম খেলায় মাতল। কুদ্দস রাবেয়া সব জামা কাপড় খুলল, নিজের লুঙ্গী ও খুলল। আবার জড়িয়ে ধরল দুজন দুজনকে। এবার কুদ্দস জিব দিয়ে মেয়ে পুরো শরীর চাটতে শুর করল। পা থেকে মাথা পর্যন্ত। তারপর গুদে গিয়ে থামল। টানা বিশ মিনিট গুদ চাটলো, হাত দিয়ে যত্নে দুধ ছটকালো। এবার মিলনের পালা। কুদ্দুস বাড়া ডুকাবে, তখন মনে হল কনডম তে নেই। ওদিকে মেয়ে তো মরিয়া। কুদ্দুস বাড়া না ডুকিয়ে আঙ্গুল দিলেও মেয়ে চায় বাড়া। তারপর বুঝিয়ে আঙ্গুল দিয়ে মেয়ে জল খসালো। নিজের বাড়ার মাল মেয়ের ব্লোজব, হ্যান্ডজবে ঝরালো। তারপর দুজন ক্লান্ত হয়ে শুয়ে থাকল। মেয়ে মধ্যে গুদে বাড়া নেয়ার জন্য ব্যাকুল থামল না। তখন কুদ্দস রাবেয়াকে বলল "কাল বিকেলে আখ ক্ষেতে হবে, চিন্তা করিস না....

To be continue..........
 
Last edited:
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top