What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

মাটি দিয়ে গোসল করেন ঊর্বশী (1 Viewer)

tv1FQ29.jpg


বলিউডের সেরা আবেদনময়ী নায়িকাদের একজন ২৭ বছর বয়সী ঊর্বশী রউতেলা। তাঁর 'সাহসী' ছবি হামেশাই নেট দুনিয়ায় উষ্ণতা ছড়ায়। ঊর্বশী রূপে দশে দশ। সেই সৌন্দর্যের রহস্য আর কিছুই নয়, মাটি।

9plipKg.jpg


ঊর্বশী রউতেলা, ছবি: ইনস্টাগ্রাম

সম্প্রতি ঊর্বশী সামাজিক যোগাযোগমাধ্যমে এক ছবি শেয়ার করে তাঁর সুন্দরতার আসল রহস্য ফাঁস করেছেন। এই ছবিতে দেখা যাচ্ছে তাঁর শরীরজুড়ে মাটির প্রলেপ। 'মাড বাথ'-এর জন্য ঊর্বশীর এই প্রস্তুতি। 'মাড বাথ' নিতে দারুণ পছন্দ করেন তিনি। আর তাঁর ঝকঝকে, সুন্দর ত্বকের পেছনে আছে এই প্রাচীন থেরাপি।

4JWRSVX.jpg


এই প্রচ্ছদের ফটোশুট হয়েছে মিশরে, ছবি: ইনস্টাগ্রাম

ঊর্বশী যখনই সময় পান বিভিন্ন স্থানের মাটি মেখে স্নান করেন। এবার এই বলিউড তারকা 'রেড মাড বাথ' করেছিলেন। আর এই বিশেষ লাল মাটি পাওয়া যায় স্পেনের বেলেরিক দ্বীপে। এই বিশেষ লাল মাটির সাহায্যে ত্বকের শুশ্রূষা করা যায়। আর লাল মাটি ত্বকের চমক বাড়াতে সাহায্য করে। ঊর্বশী জানিয়েছেন যে বেলেরিক দ্বীপের এই লাল মাটিতে খনিজ পদার্থ ভরপুর। আর তাই এই ধরনের মাটি স্কিন থেরাপির জন্য আদর্শ। 'মাড বাথ' রূপচর্চার অত্যন্ত প্রাচীন এক থেরাপি। এই থেরাপি ত্বকের জন্য এতটাই উপকারী যে আধুনিক যুগেও এর বিশেষ স্থান আছে। এর সাহায্যে ত্বকের ডিটক্সিফাই হয়।

HWFkA24.jpg


ঊর্বশী রউতেলা, ছবি: ইনস্টাগ্রাম

'মাড বাথ' ত্বকের প্রায় অধিকাংশ সমস্যা দূর করতে সাহায্য করে। ত্বক সতেজ রাখে, ত্বকের ভেতরে প্রবেশ করে পরিচর্চা করে। 'মাড বাথ' এ ত্বকের যেকোনো রকমের ক্ষত খুব তাড়াতাড়ি সেরে যায়। কারণ মাটি পানি, খনিজসহ আরও নানা উপাদানে সমৃদ্ধ থাকে। আর ত্বকে উজ্জ্বলতাও বাড়ায়। তাই শুধু ঊর্বশী রউতেলা নন, আরও অনেক বলিউড তারকাও 'মাড বাথ' নিতে পছন্দ করেন।

wLXkGFP.jpg


ঊর্বশী রউতেলা, ছবি: ইনস্টাগ্রাম

'মাড বাথ' থেরাপির আরও অনেক উপকারিতা আছে। এর মাধ্যমে ত্বকের নমনীয়তা বাড়ে। আর সারা শরীর পায় প্রয়োজনীয় পুষ্টি। এই থেরাপির মাধ্যমে মৃত কোষগুলো ঝরে যায়। আর ত্বক প্রয়োজনীয় অক্সিজেন পায়। 'মাড বাথ' একজিমা, একনি, ব্রণ, ত্বকের শুষ্কতা, ত্বকের রুক্ষতাসহ আরও নানা সমস্যা দূর করে।

GEJUfGH.jpg


ঊর্বশী রউতেলা, ছবি: ইনস্টাগ্রাম

এই থেরাপি শুধু ত্বকের সৌন্দর্য বাড়ায় না, এর মাধ্যমে শরীর আরামবোধ করে। আসলে 'মাড বাথ'–এর সময় যখন সারা শরীরে মাটি লাগানো হয়, তখন তা পেশিগুলোকে রিল্যাক্স করে। আর এর ফলে ত্বক ও শরীরের ক্লান্তি দূর হয়। দিনের শেষে ক্লান্তি দূর করতে 'মাড বাথ' খুবই কার্যকরী। এমনকি এই থেরাপির সাহায্যে শরীরের ব্যথ্যাও দূর হয়।

xLLFxTb.jpg


ঊর্বশী রউতেলা, ছবি: ইনস্টাগ্রাম

9T8osAK.jpg
 

Users who are viewing this thread

Back
Top