What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

বাবা দিবসের উপহার (1 Viewer)

nizkOZc.jpg


বটবৃক্ষ হয়ে যিনি দেন শীতল ছায়া, তিনি বাবা। সব বাধাবিপত্তি আর ঝড় থেকে সন্তানকে আগলে রাখেন বাবা। বাবা শাশ্বত, চির আপন, চিরন্তন। বাবা মানে নির্ভরতার আকাশ আর অশেষ নিরাপত্তার চাদর।

Vhc69q1.jpg


জুন মাসের তৃতীয় রোববার বাবা দিবস পালন করা হয়। বছরের এই একটি দিনকে প্রিয় সন্তানেরা আলাদা করে বেছে নিয়েছেন। এবারের বাবা দিবস পালন করা হবে ২০ জুন। কোনো উপহারই হতে পারে না বাবার ভালোবাসার মর্যাদার সমান। তবু দিনটিকে উদ্‌যাপন আর স্মরণীয় করে রাখতে অনেক সন্তানই বাবাকে দিয়ে থাকেন বিশেষ কিছু। বাবা দিবসে হতে পারে এমনই সেরা কিছু উপহার।

ঘড়ি

সময় যতই আধুনিক হোক আর প্রযুক্তি যতই উন্নত হোক, হাতঘড়ির আভিজাত্য ফ্যাশনের দুনিয়ায় চিরন্তন। শৌখিন মানুষের কাছে হাতঘড়ির মূল্য অপরিসীম। ঘড়ি পরতে পছন্দ করেন না—এমন পুরুষ মানুষ পাওয়া বেশ কষ্টকরই বটে। সব বয়সের মানুষেরই যেকোনো ধরনের পোশাকের সঙ্গে ভালো মানের ঘড়ি বেশ ভালো যায়। তবে বাবার জন্য ঘড়ি কিনতে গেলে প্লাস্টিকের বেল্টের ঘড়ি না কেনাই ভালো। চেষ্টা করুন চামড়া অথবা মেটালের বেল্টের ঘড়ি কিনতে। ঘড়ির সাইজের ক্ষেত্রে আপনার বাবার হাতের প্রস্থের কথা মাথায় রাখুন।

uHtqbP2.jpg


নোটবুক ও কলম

বাবা দিবস উপলক্ষে আপনার বাবাকে ভালো মানের সুন্দর নোটবুক ও কলম উপহার দিতেই পারেন। কাগজের মান, বাইন্ডিং ও কভারের সৌন্দর্য দেখে নোটবুক নির্ধারণ করুন। আর কলমের ক্ষেত্রে ভালো কোনো ব্র্যান্ডের কলম বেছে নেওয়াই ভালো।

বই

যেকোনো বিশেষ দিনে উপহার হিসেবে বইয়ের প্রচলন বহু আগে থেকে। তাই এই বিশেষ দিনেও বই হতে পারে আপনার সেরা উপহার। বাবার পছন্দের লেখক কিংবা কোন ধরনের বিষয় পছন্দ করেন, সেদিকে খেয়াল রেখে বই কিনুন।

99PiAwv.jpg


আমাজন কিন্ডল

বই পড়তে যাঁরা ভালোবাসেন, তাঁদের ক্ষেত্রে কিন্ডল হতে পারে সময়ের ভালো উপহার। ৪ জিবি স্টোরেজ হওয়ার কারণে হাজারো বই সংগ্রহে রাখা যায়।

আমাজন ফায়ার স্টিক

আপনার মতো বাবাও কি আমাজন প্রাইম-নেটফ্লিক্সে নিত্যনতুন সিনেমা দেখতে ভালোবাসেন? তা হলে ঝটপট একটা আমাজন ফায়ার স্টিক কিনে বাবাকে গিফট করুন। টিভির সঙ্গে এই ফায়ার স্টিক জুড়ে দিলেই প্রাইম-নেটফ্লিক্সে নানা সিনেমা দেখা যাবে অনায়াসেই।

it6KcKa.jpg


বাঁধাই করা ছবি

আজকাল ফেসবুক খুললেই টাইমলাইনে ইউজারদের অনেক ছবি দেখা যায়। বন্ধুদের সঙ্গে সেলফি, পার্টি, প্রোগ্রাম, কত–কী! কিন্তু শখ করে মা-বাবার সঙ্গে তোলা সন্তানের ছবি খুব একটা ছবির পোস্ট দেখা মেলে না। বাবার সঙ্গে আনন্দ নিয়ে ছবি তুলুন। আর মুহূর্তকে ফ্রেমে বন্দী করে স্মরণীয় করে রাখতে পারেন। বাবার সঙ্গে সন্তানদের বাঁধাই করা ছবি হতে পারে বাবা দিবসের সেরা উপহার। ছবির সঙ্গে সামঞ্জস্য রেখে ফ্রেমের আকৃতি ও রং বেছে নিন।

ফুলের তোড়া

ফুলের সুগন্ধ এবং অসাধারণ রঙের বৈচিত্র্য অন্য যেকোনো উপহার থেকে ফুলের তোড়াকে বেশ এগিয়েই রাখবে। তবে বাবার জন্য ফুলের তোড়া কেনার ক্ষেত্রে কোন ফুল দিয়ে তৈরি তোড়া কিনছেন, তা খেয়াল রাখুন। আপনার বাবার ব্যক্তিত্বের সঙ্গে সামঞ্জস্য রেখে ফুলের তোড়া বেছে নিন।

dLs0bau.jpg


তৈরি করুন বাবার পছন্দের খাবার

সব সময় তো বাবাই সন্তানের জন্য পছন্দের খাবার বাইরে থেকে নিয়ে আসেন। কখনো কখনো হয়তো নিজেই তৈরি করেন। এবার নাহয় আপনি সারপ্রাইজ দিন বাবাকে। তিনি যেসব খাবার খেতে ভালোবাসেন, তার কয়েকটা বেছে নিন। তারপর তৈরি করে ফেলুন সেসব পদ। এমন বিশেষ দিনে আপনার চেষ্টা দেখে বাবার যে মন্দ লাগবে না, তা নিশ্চিন্তে বলে দেওয়া যায়।

দিন শেষে একজন বাবা চান সন্তানের ভালোবাসা, শ্রদ্ধা ও সময়। সন্তানের কাছ থেকে এর থেকে বড় উপহার আর কিছুই হতে পারে না। তাই বছরের প্রতিটি দিন আপনার ভালোবাসা ও শ্রদ্ধা দিয়ে বাবার সময়কে করে তুলুন নিখাদ আন্তরিকতার। তখন বাবা দিবসে আপনার বিশেষ উপহার সময়কে করবে আরও প্রাণবন্ত ও অর্থবহ।

* সাহিদা আক্তার
 

Users who are viewing this thread

Back
Top