What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

রানির জন্য ক্রোসাঁ বানালেন কিশোয়ার - মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ত্রয়োদশ সিজন (1 Viewer)

বিচারকদের মন জয় করেই চলেছেন পরিযায়ী বাংলাদেশি প্রতিযোগী কিশোয়ার চৌধুরী। এবার তিনি মাত করেছেন ক্রোসাঁ বানিয়ে। তা–ও আবার ক্রোসাঁ বিশেষজ্ঞ কেট রেডের পছন্দমাফিক।

ZnvpMs1.png


জগৎখ্যাত ক্রোসাঁ কোথায় পাওয়া যায়? এমন প্রশ্নে ভোজনরসিকদের উত্তর হবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন। লুন ক্রোসাঁতেরি নামের এই ক্রোসাঁতেরিতে পাওয়া যায় বিখ্যাত সব ক্রোসাঁ। পশ্চিমা দেশগুলোর সকালের নাশতা হিসেবে বেশ জনপ্রিয় বিশেষ ধরনের এই মিষ্টি পাউরুটি বা পেস্ট্রি।

phneQSP.png


কেট রেড, দ্য কুইন অব ক্রোসাঁ

লুন ক্রোসাঁতেরির স্বত্বাধিকারী কেট রেডকে বলা হয় ক্রোসাঁর রানি। আর রানির জন্য ক্রোসাঁ তৈরি করতে বলা হলে তারকা রাঁধুনিদেরও হাত কাঁপবে; সঙ্গে পা-ও। তবে এই রানির জন্যই কলকাতার বিশেষ ধরনের ক্রোসাঁ বানিয়ে প্রশংসা কুড়িয়েছেন কিশোয়ার।

রান্নাবিষয়ক রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার বিগত পর্বে প্রতিযোগীদের দাঁড় করিয়ে দেওয়া হয় কেট রেডের রান্নাঘরে। চ্যালেঞ্জ ছিল, কেটের বিখ্যাত সব পেস্ট্রির উপকরণ দিয়ে এমন কিছু রান্না করতে হবে, যা সরাসরি কোনো ক্রোসাঁ নয়। আর সেটি চেখেও দেখবেন কেট।

RGruk9d.png


ক্রোসাঁ তৈরির ফাঁকে কেট রেড ও জক জনফ্রিলোর সঙ্গে কথাবার্তা

এই চ্যালেঞ্জে বাংলাদেশি বংশোদ্ভূত প্রতিযোগী কিশোয়ার চৌধুরী এবার তাঁর মায়ের বাড়ি কলকাতার ক্রোসাঁ তৈরি করেন। এর জন্য কিশোয়ার ব্যবহার করেন চ্যান্টিলি পেস্ট্রি, যা দেখতে অনেকটা ক্রোসাঁর মতোই। তবে ভিন্নতা আনেন পেস্ট্রির মাঝখানে ইতালির বিশেষ ধরনের নরম পনির রিকোটা ব্যবহার করে। আর কলকাতার আবহ দিতে ক্রোসাঁর ওপর চকলেট সিরাপের ছাঁচ আর বাহারি ফুলের পাপড়ি বসিয়ে দেন।

কিশোয়ারের কলকাতার ক্রোসাঁ চেখে ক্রোসাঁর রানি কেট উচ্ছ্বাসভরে বলেছেন, 'এটি একটি পরিপূর্ণ রান্না। একদম নিখুঁত হয়েছে। আর চ্যান্টিলির ভেতর দিয়ে রিকোটা (পনির) দেওয়া আমি সবচেয়ে বেশি পছন্দ করেছি।'

REzPQt0.jpg


ক্রোসাঁ তৈরিতে ব্যস্ত কিশোয়ার

কেটের এমন মন্তব্যে বোঝা যায়, তিনি কিশোয়ারের রান্না কতটা পছন্দ করেছেন। জনপ্রিয়তার দিক দিয়েও দর্শকদের পছন্দের শীর্ষস্থান ধরে রেখেছেন কিশোয়ার। মাস্টারশেফ অস্ট্রেলিয়ার একমাত্র প্রতিযোগী কিশোয়ার, যাঁর নাম গুগলের সার্চ ট্রেন্ডে উঠে এসেছে, অর্থাৎ কেউ গুগল সার্চে মাস্টারশেফ অস্ট্রেলিয়া লিখলে পরবর্তী শব্দ হিসেবে কিশোয়ারের নাম দেখায় গুগল।

সামাজিক মাধ্যম ফেসবুক এবং ইনস্টাগ্রামে কিশোয়ারের অফিশিয়াল পেজ আছে। সেখানে নিত্যই কিশোয়ারের প্রশংসার পাশাপাশি তাঁকে উৎসাহ দিয়ে চলেছেন ভক্তরা।

কিশোয়ারের কলকাতা ক্রোসাঁর ছবির নিচে মাসুমা মৌ মন্তব্য করেছেন, 'এটা দেখে ছোটবেলার ক্রিমরোল টিফিন হিসেবে নিয়ে যাওয়ার কথা মনে পড়ে গেল।'

বিজয় সাহা লিখেছেন, 'আমি আর কলকাতায় বসবাসরত আমার দিদি একসঙ্গে মাস্টারশেফ দেখি কিশোয়ারের রান্না দেখার জন্য। শুভকামনা রইল কিশোয়ারের জন্য।'

ছবি: কিশোয়ারের ইনস্টাগ্রাম হ্যান্ডেল

 

Users who are viewing this thread

Back
Top