What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ঘর পালানো ছাড়পোকা (1 Viewer)

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,263
Messages
15,953
Credits
1,447,334
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
ঘর পালানো ছাড়পোকা by janveera

গ্রামের সাহা পরিবারের বড় নাতি আমি, ইউনিভার্সিটি তে পড়ি সময় বাবা মারা গেলেন আমার। বরাবরই কাপড়ের ব্যবসা পারিবারিক ঐতিহ্য নিয়ে। গঞ্জে কাপড়পট্টিতে আমাদের দোকান। আমাদের বাপ-কাকারা পাঁচ ভাই কাজেই কাকা এবং অন্যান্য ভাইয়েরা ব্যবসা দেখে, আমিও মাঝে মাঝে দোকানে বসি অভিজ্ঞতা নিতে লেখাপড়া শেষ হলেই তবে আমি দরকার পরলে এই ব্যবসায় আসবো, কেন জানি এসব পুরনো ব্যবসা ছেড়ে আমার অন্য কিছু মানে চাকুরী করার ইছে। একটু দূর দেশে দেশে থাকবো এমনটাই ভাল লাগে মনে মনে। গঞ্জ থেকে আমাদের বাড়ী প্রায় এক মাইল দূরে। গ্রাম বলা চলে। বাড়ির পিছন দিয়ে নদী আবার নদীর পাশ দিয়ে রেলপথ। আমাদের বাড়ীর পিছন দিক থেকেই গঞ্জের রেল স্টেশনের আউটার সিগনাল। এখানে এই সিগ্নালেই প্রায়ই দেখি মাল গাড়ী অথবা প্যাসেঞ্জার ট্রেন স্টেশনে ঢোকার আগে দাড়িয়ে থাকে।
গল্পের পটভুমিকা আশির দশকের। সেই আমলে আমি এলাকায় নাম করেই বিশ্ববিদ্যালয়ে কলা অনুষদে ভর্তি হয়েছিলাম। কিছুদিনের জন্য বাড়ি এসেছি, ক্লাস সাস্পেন্ড তাই। একান্নবর্তী বাড়ী হলেও প্রত্যেক চাচাদের জন্য আলাদা করে দুটি করে রুম বরাদ্ধ। উপ বড় তিন ভাই রা উপরে আর ছোট দুই ভাইরা নীচে থাকেন।
৭০ এর রাহু থেকে দেশ মুক্ত হচ্ছে।, জৈষ্ঠ মাস সন্ধ্যা বেলায় পুজোর উলু শেষ, আমিও বাইরে থেকে বাড়ি ফিরলাম, আজ আর গঞ্জে যাবোনা, হারিকেন জালিয়ে নীহার রঞ্জনের নতুন আনা গল্পের বইটা পড়ব, তাই সেটা নিয়ে টেবিলে বসেছি। পড়ায় মনোযোগ দিলাম, ইতিমধ্যে আকাশে গুড় গুড় ডাক, মেঘ জমেই বৃষ্টি হালকা ঝড়ো হাওয়া, আমের গুটিগুলো মনে হয় পড়ে যাবে। এলাকার ছেলেরা দেখলাম এই সন্ধ্যাতেও বৃষ্টিতে নেমে চেচামেচি করছে আসলে অর্ধেক সাইজের আমের গুটিগুলো কুড়ানো তাদের মুল লক্ষ্য। পড়তে পড়তে শুনলাম একটা ট্রেনের হুইসেল, তারপরে ঝিকি ঝিকি শব্দ মানে আউটারে এতক্ষন আটকে ছিল। আধাঘন্টার মত পড়েছি, বৃষ্টি ধরে এসেছে, এখন হালকা ঝরছে। এমন সময় আমার দোতালার জানালার পাশে দেখলাম একটা ছোট খাটো বালক আকৃতির একটি ছেলে এসে আবছা আবছা অন্ধকারে আমার জানালার পাশে এসে দাড়িয়েছে। আমি আঁতকে উঠলাম, পরক্ষনেই ভেজা রুক্ষ শুক্ষ চুল, শুকনা চেহারার বালক্টিকে দেখে বললাম, কে !! কে রে তুই ?
আমি নুরু।
নুরু , তুই কোথা থেকে এসেছিস? তোর বাড়ি কই।
ছেলেটির স্বর অদ্ভুত রকমের মোটা ফ্যাস ফ্যাসে। আমাকে বলে "গ্রামদেশ" থাইক্যা আইছি।
এই ফাজিল, এটা কি শহর ?? এটাও তো গ্রাম, তোর গ্রামের নাম নাই?
না আমি জানিনা। ওর কথা বার্তা শুনে ওকে আমার ছিঁচকে চোর বলে মনে হল। ইতিমধ্যে মা সন্ধ্যা পুজো সেরে। রুমে এসে বৃষ্টিতে ভেজা চুল ও গা মুছছিলেন মনে হয়। আমাদের এই অদ্ভুত কথাবার্তা শুনে আমার রুমে এসে ঢুকলেন – কে রে রুপ ?? আমার নাম রুপক। আমাকে রুপ বলে ডাকে। আমার চোখের দৃষ্টি ফলো করে বা জিগ্যেস করলেন।
এই ছ্যাড়া (ছেমড়া) কি নাম তর রে ?
নুরু?
কই থাইক্যা আইছ? – মার এই প্রশের উত্তর না দিয়ে বলল
ট্রেন থাইক্যা এইমাত্র নামলাম, রাস্তা র থন আপনাগো বাড়ি দেয়া (দেখা) যায় তাই চইলা আইছি। বাত্তি জ্বলতাছে দেখলাম। এবার আমি বুঝতে পারলাম। ও আসলে ঘর পলাতক। ওর কথা শুনে এই ডিস্ট্রিক্টের ই বলে মনে হচ্ছে, দুরদেশের কেউ না এবং যাকে বালক বলে মনে হচ্ছে ও আসলে অনেক পাকা ঝানু।
তা তোর বাবা মা কি করে, কেন তুই ট্রেনে উঠে এখানে আসলি রে বাছা ??
আমি স্পষততই বুঝতে পারলাম, মার মনে দরদ উঠে গেছে।
মা-বাবায় নাই, খালায় খালি মারে। খালার সাথে থাকবার মন চায় না।
মার এতক্ষনে খেয়াল হল, কাক ভেজা ছেলেটির তো ঠান্ডা লাগতে পারে, তাই মা তাড়াতাড়ি বলল এই ভিতরে আয় ভিতরে আয়, ঠান্ডা লাইগ্যা জ্বর হইব তো।

মা দ্রুত আমার রুম ছেড়ে ভিতরের বারান্দা দিয়ে শেষ প্রান্ত দিয়ে সামনের বারান্দায় এসে আমার রুমের জানালায় চলে এসেছেন, ছেলেটিকে একবারে টেনে ধরে মার রুমে নিয়ে এসে ঢুকলেন, এতে সদ্য মোছা মার শরীর টিপ টিপ করে বৃষ্টিতে আবার ভিজে গেল। মা কাঠের টুলটিকে দেখিয়ে বললেন
ওইটাতে বইসা পর।
তা না করে ধপ করে সে মেঝেতে বসে পরল। মা আমাকে দ্রুত বললেন –রুপ ওরে তোর একখান পুরান লুঙ্গি আর গেঞ্জী দে তো। আর আমাকে অবাক করে দিয়ে আমার মা তার ব্যবহার এর গামছাটা দিয়ে ছেলেটির সামনে বসে উপুর হয়ে মাথায় ডলতে লাগল বৃষ্টির পানি মুছবার জন্য। আমি কিছুটা অবাকই হলাম। তারপরেও আমি জানি আমার মা বাড়ীর বড় কর্তী হিসাবে যেমন কড়া তেমনি উদার ও দয়ালু, মনে হয় মার খুব মায়া জমে গেছে ছেলেটির উপরে। গামছা ও লুংগি নিতে আমি আমার রুম এ আসার আগে আমার মায়ের ব্লাউজ বিহীন শুধু সাদা থান শাড়ি দিয়ে পেচানো দারুন ফর্সা শরীরে আচলের নীচে বিশাল আকার নিম্নগামী ধবধবে দুই স্তনের ঝাকুনি দেখা- আমি যেখানে শেষ করেছি আর নুরু নামের এই ইঁচড়ে পাকাটি সেখানে হা করে দেখা সবে শুরু করেছে। মার রুমে ফিরে এসে আমি লুঙ্গি ও গেঞ্জী দিতে এসে দেখি মা এতটাই কাছে গিয়ে পান চিবুচ্ছে আর ছেলেটির গা মুছছে তাতে মনে হল কাপড়ের ভেতরে থেকেও হয়তো পেন্ডুলাম স্তনের মত দোল খেয়ে যে কোন সময় ছেলেটির মুখে লাগতে পারে। ইতি মধ্যে ছেলেটির পরনের কয়েকটি বোতাম বিহীন খয়েরী রঙ এর শার্ট টি মা গা থেকে খুলে দিয়েছে। আমি একটু আঁ তকে উঠলাম, ছেলেটির শরীর শীর্ণ হলেও মাংস পেশী যেন বালক সুলভ নয়, একেবারেই পেশী বহুল, হাড়ের সাথে লাগানো স্টিল ফ্রেমের মত। একে আর ছেলে বলেই মনে হচ্ছে। না, মনে হল মুখটা খালি একটু নমনীয় কিন্তু শরীর যেন পাঁকা বাশের কঞ্চি।
মা এবার নিজের দিকে মনযোগ দিল, টুলটার উপর বসে, একই গামছা টি দিয়ে মার সুন্দর কাধ পিঠ ও শরীর মুছতে লাগল, হাত থেকে বৃষ্টির পানি মুছতে লাগলে, সবচেয়ে ইরোটিক হচ্ছে শরীরটা যখন একটু হেলান দিয়ে মায়ের কুকড়া চুল গুলো পিছনে এক করে দুহাত মেলে দিয়ে বুকে সাদা থান কাপড় আলতো চেপে রেখে উদ্ভাসিত করল, এই রুপ আমি অহরহ দেখেছি কিন্তু, এই ছিছকা নুরু মনে হয় জীবনে দেখেনি । হা করে মা কে গিলতে লাগল, আমার মা আমার মৃত বাবার চাইতে বিশ বছরের ছোট বয়েস বিয়াল্লিশ । মায়ের ফর্সা ধব ধবে শরীর, বিধবা, লাস্যময়ী সাহা বাড়ীর বড় বউ, কড়া আবার মাঝে মাঝে এইরকম উদাসীন, হয়তো আমাদেরকে এখনো বালক ভেবেছে । একটু পরিশ্রম করলে তা যেন গোলাপী আভা নেয়, মাসাধিককাল আগে কামানো বগল বেশ হালকা লোমের উদ্ভাস, জানি এটা আরো ছয় মাস ধরে বড় হবে, এখানে আর সুপার ম্যাক্স ব্লেড পরবে না। গামছা দিয়ে চুল একটু ঝাড়ি দিয়ে পরিষ্কার করার ঝাকুনিতে মার স্তন দুটি অস্বাভাবিকভাবে দুলতে লাগল, সাদা কাপড়, মা ইতিমধ্যে হারিকেনের আলো বাড়িয়ে দিয়েছেন, আমি এরুপ বহুবার দেখেছি, কখনো খারাপ চিন্তা মাথায় আসেনি, আমার মায়ের স্তনের এরোলা ( স্তনের খয়েরী অংশ) অনেক বড়, প্রায় বড়সর একটা চিতই পিঠার মত,নিপলটাও অনেক বড়, সাদা থান কাপড়ের, যেটা বৃষ্টির হালকা ছাঁচে আরো ট্রান্সপারেন্ট হয়েছে, তাতে বিশাল দুটি সুন্দর স্তনের উপরের খয়েরি এরোলা স্পস্ট দেখা যাচ্ছে, খাড়া নিপল ও জানান দিচ্ছে, আমি যেটাকে স্বাভাবিক দেখেছি ছিচকা নুরু কি সেটাকে স্বভাবিক দেখছে ?? মোটেও না, মেয়েরা কি এই সাধারন ভুলটাই করে। মনে করে ছেলে কিশোরদের নুনু ফাংশন করে না, কিন্তু আমি দেখলাম একটা অল্প বয়েসি কিশোর যেন চোখ দিয়ে কাটা চামচের মত গেথে গেথে আমার মাকে খেতে লাগল। আমি ভায়ানক একটা হিংস্র মদন দেবতার অস্তিত্ব পেলাম। আমার কৌতুহলও হচ্ছিল, নিজেরও রক্ত গরম হচ্ছে, যেটা এর আগে কখনো হয়নি, নিজের মাকে নিয়ে কখনো কুচিন্তা মাথায় আসেনি , কিন্তু এই ছেলেটির বডি ক্যামেস্ট্রি দেখে আমার শরীর ও উত্তেজিত, দেখি কি হয়। আমি আসলে এক মন্তমুগ্ধ দর্শকে পরিনত হলাম যেন। খোপা টা বেধে মা সোজা হয়ে ছেলেটির দিকে তাকাতেই – ওর চাহনি হয় তো মা দেখতে পেয়েছে, বুঝতেও পেরেছে ?
ওই এমুন কইরা আমার দিকে চাইয়া কি দেহস, হ্যা? –মার স্বরে অনেক ঝাঁজ ।
খালা আপনে এত ফর্সা ?? এমুন সুন্দর ফর্সা মানুষ আমি জীবনেও দেহি নাই। মার মেজাজ একদম পানি হয়ে শান্ত হয়ে গেল, প্রশংসার কারনে একটা শীতল একটা প্রশান্তি মার হাসিতে ।

ক্যান তুই এর আগে খালার ওইহানে থাকতি না? হেই খালা কি ফরসা আছিল না ??
আছিল , আপনের মত এত সুন্দর না। গ্রামের কর্তিপরায়ন এক বিধবা মহিলা আবারো গলে গেল।
হইছে, আর কইতে হইব না, উঠ, উইঠা এহন তবন (লুঙ্গি)ডা পর।
মার ইশারা পেয়ে আমি লুঙ্গিটা ওর হাতে দিলাম। ইলাস্টিক দেওয়া বাংলা হাফ প্যান্ট। উঠে খুলবার সময়েই টের পেলাম, ওর সামনেটা বেশ উচু। ভেজা প্যান্ট টা পায়ের নীচে ফেলে লুঙ্গি পড়েতে গিয়েই বিপত্তিটা ঘটল, আমার লুঙ্গি অনেক বড় ওর শরীরের চার ফূট দশ ইঞ্চি উচ্চতার জন্য কয়েকটা ভাজ করে ছোট করতে গিয়েই লুংগিটা পট করে পরে গেল একবারেই পায়ের গোড়ালীরতে। মা আমি অবাক হয়ে গেলাম, ওর পুরুষাং টা দেখে । মনে হল একটি বড় সড় কুচকুচে কুকুম্বার (শশা জাতীয় কিন্তু নৌকার মত বাকা ও লম্বা হয়) যেন, কিছুটা শক্ত হয়ে ঝুলে আছে, এতটাই লম্বা মনে হল হাটু ছুয়ে ফেলবে। মার বিস্ময়ে মুখ হা হয়ে গেল। আমার মুখ হা না হলেও আমি অবাক হয়ে গেলাম এটা কি দেখছি, গোড়ায় আবার বেশ কিছু যৌন কেশ এবং ছোট না বেশ বড়। মনে হয় শুরু থেকেই কামায় নি , ওরে বাপরে বাপ !! এত ছেলেও না, কিশোরও না, রীতিমত পুর্ণ বয়স্ক যুকক। কিন্তু দেহ ছোট। আবার বামন আকৃতির ও না । এখন বুঝি ওর হরমোনাল কোন সমস্যা ছিল।
মা হুস পেয়ে আমাকে একটা কড়া ধমক দিয়ে বলল,- এই রুপ ওরে তবনডা পিন্দায়া দিতে পারস না।
খালা আমারে ছোট দেইখা একটা তবন দিয়েন। -আমি মনে মনে ভাবছি হারামজাদাটার একটু লজ্জা নাই, ও যে বেমালুম ল্যাঙ্গটা হয়ে আছে
রুপ তুই কালকা দোকান থাইক্যা ওর সাইজের ছোট দুইডা তবন আর দুইডা কইরা শার্ট আর প্যান্ট লইয়া আইস। টাকা লইয়া যাইস আমার কাছ থিক্যা।
আমি মার ধমক খেয়ে দ্রুত ওর কাছে গিয়ে লুঙ্গিটাকে দুই ভাজ করে ওর কোমড়ের চারপাশে বেড় দিয়ে একেবারে টাইট করে আটকে দিলাম।
গিট্ট দে, আবার খুইলা পড়ব, ওরে গিট দিয়া দে। -মার কথাতে আমি গিট দিয়ে দিলাম।
জায়গায় এসে বসতেই মা হাইসা কইল
আর শুন নুরু, আমারে খালা না, মা কইয়া ডাকবি, ঠিক আছে ?? আর এই বাড়ীতে আমার কিছু ফুট ফরমায়েশ করতে পারবি না ??
খুব পারুম মা।
তাইলে তরে আর কেউ কিছু কইব না, তুই খালি আমার ঘরের কামটাই করবি,
ঠাকুর একটা মানুষ পাইলাম অতদিনে। মার চোখে মুখে হাসির ঝিলিক, মা যেন স্বর্গের চাঁদ পেল, আমিও বুঝে গেলাম, আমি এক রোমান্সে ভরা , সাসপেন্স এর ভরা ছবির দর্শক হয়ে গেলাম।
রুপ, মিহিরের মারে ক খাবার লাগাইতে, আর কইবি, বাড়ি থ্যিক্যা দূর সম্পর্কীয় এক ভাই এর পোলা আইছে। নুরু হুন , অহন থাইক্যা তর নাম নুরু না, তর নাম হইল নরেন্দ্র। ঠিক আছে, বাবার নাম সুখেন্দ্র, কইবি শ্যামগঞ্জ থাইক্যা আইছস। আমি তর মাসী হই, সবার সামনে আমারে মা কইয়া ডাকবি ঠিক আছে ??
জ্বী মা।
আর অহন গিয়া রুপ এর রুমে গিয় বস। আমরা একসাথে সবাই নীচে খাইতে যামু, আমি আর ছিচকা নরেন্দ্র আমার রুমে আসার সময় দেখলাম এই প্রথম মায় রাতের বেলায় বাড়ীর সবার মাঝে ব্লাউজ গায়ে দেওয়ার আগে আলনা থেকে অনেকদিন পরে ব্রেসিয়ার হাতে নিল। যেটা সুধু মায়রে খালি দুর্গা পুজার সময় পরতে দেখতাম, তাও বাবা বেঁচে থাকতে।

রাতের খাবারটা আমরা সবাই একসাথে খাই, পাকঘরের সাথে ঘড় আছ। সেখানে পাকা ফ্লোরের উপর মাদুর বিছিয়ে পুরুষরা আগে এবং মেয়েরা পরে খাবার খেয়ে নেয়, তবে গঞ্জে দোকান থেকে ফিরতে কাকাদের দেরী হলে তাদের কে খাওয়ানোর দায়িত্ব আমার ছোট কাকী মিহিরের মার, মানে আমাদের মিনতি কাকী। মিহির তার বড় ছেলে। আড়াই বছরের একটা কোলে আছে মেয়ে শ্যামলী। বোনটি এখনো দেখি কাকীর দুধ খায়। এগুলো আমাদের দেখে সওয়া হয়ে গিয়েছে, বাড়ীতে অন্যান্যদিন এই গরমের সময়ে পুরুষেরা সব বের হয়ে গেলে, মা কাকীদের দেখি ব্লাউজ ছুড়ে ফেলার এক প্রতিযোগীতা হয় যেন। সেই সুবাধে আমি অবশ্য কাকীর খোলা বুক কয়েকবার দেখেছি, আমার কাকী এত ফর্সা না, আমার মা যেমনটা ফর্সা , কিছুটা মোটা ধাচের, আমার মায়ের মত এতটা লম্বা নয়। কাকীও এই সময়ে ব্লাউজ পরে আছে, আমাদের সাথে সেঝো কাকা শুধু বাড়ী ফিরেছে তাই একসাথে বসল, ছোট কাকা মনে হয় আজ বাড়ী ফিরেনি, দোকানে থেকে যাবে হয়ত, কাকাদের ভেতর পালা করে রাতের বেলায় দোকানে থাকেন। মায়ের আদরের নরেন কে দেখলাম, বলতে হল না, আমার সাথে মাদুরে খেতে বসে গেছে, কাকী যখন পাতে তরকারী দিচ্ছিল উবু হয়ে, কাকীর দুধে ভরা বুকের দিকে লোলুপ দৃষ্টিতে তাকিয়ে আহে। কাকী হাটাচলার সময়ে দুধে ভরা বড় বড় মাইগুলি নড়াচড়া ও অবাক হয়ে দেখতে লাগল। এটা মায়ের দৃষ্টি এড়ালো না। মেঝো কাকী হ্যাংলা পাতলা, সেই অর্থে কারো নজর পরার কথা নয়, আর কাকী খুব শান্ত স্বভাবের, সবসময় মাথায় ঘোমটা টানা থাকে। বিচি পাকা নরেন কে দেখলাম সেই কাকীকেও খুটিয়ে খুটিয়ে দেখছে। মা পাত থেকে মাছ তরকারী একটু নরেনকে বেশীই দিতে লাগল । দেয়ার সময় মা বলছে- নে বেশী কইরা গরম ভাত তরকারি খায়া নে, বৃষ্টিতে ভিইজ্যা তো কাক হইছস। আমার মা কে দেখেছি বাবা মারা যাওয়ার পরে পান আর গুলের অভ্যেস খুব বেশী বেড়ে গেছে, দেখলাম ঘরে এসে মুখ কুলি করে দাঁতের ফাকে গুল দুই টিপ চালিয়ে দিয়ে মুখে চেপে দিল। আমিও ঘরে এসে মার রুমে চেয়ারে বসলাম । মা একটা কাপড় নিয়ে আয়নাটা পরিষ্কার করেছে, আয়নার সামনে কাপড় টা ফেলে দিল।নরেনের পরনে সেই হাতাওয়ালা গেথুয়া, আর তবন মায়ের পেট সমান উচ্চতার নরেন দাঁড়িয়ে আছে। মা আমাকে জিগ্যেস করল, -রুপ নরেন কি তোর সাথে থাকবে ??
এখানে একটা খেলা আমার মাথায় খেলে গেল ,আমিও যেন এই খেলা দেখতে চাচ্ছি। আমি তারাতাড়ি বললাম, মা আমি রাত জেগে পড়ি ওর ঘুমের ডিস্টার্ব হতে পারে, বরং তোমার সাথে থাকুক।
আমার মায়ের চোখ মুখটা দেখলাম, আনন্দে চিক চিক করে উঠল, ভগবানই জানে পারলে আজকে রাতেই মা তার আশীর্বাদের পাওয়া এই বেবিডল নিয়ে খেলতে পারে। আমাকে বলল -ওকে আমার দাত মাজার ব্রাশ আর পেস্ট টা দিয়ে দে তো ।
সেই আমলে গ্রামে এভাবে টুথপেস্ট আর ব্রাশ ব্যবহারের খুব একটা চল ছিলনা, মেয়েরা কয়লা অথবা দাঁতের মাজন দিয়েই দাত মাজত, আমার মা প্রতিদিন আমের পাতা দিয়ে দাত মাঝত, এটা আমাদের গ্রামে খুব প্রচলিত। কাজের মহিলা নিবারনের মা, মাকে বয়ম ভরে আমার পাতা ছিড়ে দিত। আমি বিশ্ববিধ্যালয়ে ভর্তি হয়ে হলে টুথ ব্রাশ ও পেস্ট কিনে মায়ের জন্য কিছেছিলাম, কিন্তু আমার মা সেটা ব্যবহার করেনি। আমার সন্দেহ আরো ঘনীভূত হল—রাম রাম, মা কি টয় বেবী কে চুমুও খাবে তাইলে। মুখ ফ্রেশ করতে চাইছে। দেখি খেলা কি জমে।
আমি নুরু ওরফে নরেন কে ব্রাশ দিলাম, ও দাত মাজতেও পারেন না, আমি দেখিয়ে দিলাম, উপর নিচ কিভাবে ব্রাশ করতে হয়।
তোর খালার বাসায় দাত মাঝতি না।,
হ্যা মাঝজি, ফ্যাস ফ্যাসে গলায় বলল।
কি দিয়া?
কয়লার গুরা দিয়া। আমি হেসে দিলাম এখন থেকে এই ব্রাশ আর পেস্ট দিয়া মাজবি।
ঠিক আছে।
মা এবার উঠে গুল টা মুখ থেকে পিছনের বারান্দায় গিয়ে ফেলে এলো।
এসে বলল, ত্যই খাওয়ার পরে কি করতিস রে নরেন তোর মাসীর বাড়িতে।
আমাকে দিয়ে মাসীর শরীর টিপাতো।
এই বলে কি হারামজাদাটা !! এটা তো মাকে লোভ দেখাচ্ছে
এবার একটূ মোটা গলায় বলল- মাসীর কোমর এ ব্যথা আছিল, সারাদিন কাজ করতে, রাইতে ঘুমানোর আগ পর্যন্ত আমারে দিয়া কোমর পালিশ করাইত। আমি খলার সাথে খাটে ঘুমাইয়া পরতাম। কথাটা বলার সময় দেখলাম, নরেনের পুচকে মুখে একটা শয়তানি ইশারা। মা এবার ঝট করে নরেনের দিকে তাকিয়ে চোখ মোতা করে বুলল- তুই মাসির সাথে ঘামাতিস, তা ওই বেডির স্বামী আছিল না।
হ আছে, খালু কুয়েত গেছে ৩ বছর অইল। মা দেখলা একটা মুচকি হাসি দিল।

ভালই হইছে রে আমার, তুই কোমর পালিশ করতে পারতি।– মা খুব আগ্রহ সহকারে বলল
-আমারো তো কোমর ব্যাথা।
-মালিশ কইরা দিই মা ?? – মনে হল নরেন এখনি লাফিয়ে পরবে মায়ের গায়ে, না না ঠিক আছে পরে এখন না। আমি বুঝতে পারলাম, আমি থাকার কারনে মা ঠিক এগুতো পারছে না। আমাকে সুযোগ করে দিতে হবে। সম্ভবত রাত প্রায় নয়টা সাড়ে নয়টার মত বাজে, গ্রামের রাত সাধারনত এরকম সময়েই সব চুপ চাপ হয়ে যায়।
আমি আমার রুমে এসে শুয়ে পরলাম, ওপাশে মা – আর নরেনের আল্লাপ টুকটাক করে শুনছি, ওই আলাপে আমি পাশে থাকলে বেশী সুবিধা হবে না বুঝে গেছি। তাই কিছুক্ষন সজাগ থেকে আমি আমার আর মায়ের রুমের মাঝখানের দরজা টা ভেজিয়ে দিতে গেলে মা বলে উঠল
-রুপ দরজাটা লাগাই দিস তো, আমি দরজা লাগিয়ে দিলাম, এই দরজাটার বৈশিষ্ট হল এটা দুই পাশের রুম থেকেই লাগানো যায়। আমি আমার সাইড দিয়ে লাগিয়ে দিলা, বিছানায় একটা শারিরিক উত্তেজনা অনভব করে এসে শুয়ে রয়েছি। হার্টবিট আমার বাড়া, কখন যে চোখ লেগে গিয়েছিল খেয়াল নেই, ঘুম ভেঙ্গে গেলে পরে একটু ঠাহর করে নিলাম। দেখলাম মায়ের ঘর হতে নরেন আর মার কথা শোনা যাচ্ছে, নরেনের ফ্যাস ফ্যাসে গলার সাথে মায়ের হাসি। আমি কি হচ্ছে দেখার জন্য যন্ত্রচালিতের মত দরজার ঐখানে গিয়ে দাড়ালাম, ভাবলাম আর দিনের মত হয়ত মায়ের সাইড হতে দরজা খোলা আছে। আমি আস্তে করে আমার সাইডের হুড়কো খুললাম, নিশব্দে কিন্তু ওমা! অবাক করা কান্ড দেখলাম, মায়ের সাইড হতে দরজা লাগানো, নিশ্চয়ই আমি যখন ঘুমিয়ে পরেছিলাম তখন মা লাগিয়েছে, নরেনের উচ্চতায় এটা পারা সম্ভব নয়, মাই ই লাগিয়েছে, সেই কবে যে মায়ের সাইডে দরজা লাগানো হয়েছিল আমার জানা নেই। কিছু একটা হচ্ছে , আমার গায়ে আগুন লেগে গেল, আমি পিছন বারান্দার দরজা খুলে দালানের মাঝে দিয়ে সামনের বারান্দায় এসে মার রুমের জানালার পাশে এসে দাড়ালাম, আমাদের সামনের বারান্দার হাফ দেয়ালের রেলিং আর বাড়ির পাচীল দূরে কিন্তু মার জানালার উপরের একটি পুরনো নিম গাছ, প্রায় বারান্দাটাকে ঢেকে রেখছে। আমি জানালার ফাকে চোখ দিয়ে দেখলাম মা এর ঘরে হারিকেনে এখনো জলছে, মা শুয়ে পরেনি, তার আয়নার সামনে টুল নিয়ে বসে আছে, আর নরেন ঠিক মার পিছনে দাঁড়িয়ে। মা বসে থাকার পরেও নরেনের মুখ মার ঘাড় অবধি। নরেন দেখলাম মার ঘাড় টিপছে। গলা টিপছে।আয়নার সামনে ঠিক মা আমার বিপরীতে বসা আমি নরনের মুখো দেখতে পাচ্ছি, যেন নরেনের মুখ একটা হিংস্র হায়েনার মুয় হয়ে গেছে !! এতটুকুন ছেলে !! মার গলা সে মালিশের নামে জোরে জোরে চেপে যাচ্ছে যেন হোটেলে পরটার কাই ডলছে আর লম্বা করছে।
এই আস্তে টিপ , আমার ঘাড় ভাইংগা ফালাইবি নাকি হারামজাদা। - মা কিছুটা ঝাঝিয়ে উঠল।

কি কন মা ? খালারে অনেক জোরে জোরে টিপতে হইত নাইলে আমারে গালিগালাজ করত।
তোর খালার আর কি কি টিপতি ??
সব কিছুই, খালায় গা ডইলা দিলে শেষের দিক দিয়া পাগলা কুত্তীর মত হইয়া যাইত । আমারে হের শারা শরীর কামড়াইতে কইত। চুষতে কইত।
চুষতে কইতে মানে ??- মার গলায় বিস্ময়।
হ ! খালার ছোড একখান পোলা আছিল, দুহ খাইতো, হেই পোলা ঘুমাইয়া গেলে খালার বুক নাকী ভারী হইয়া ব্যথা হইত। তাই আমারে খালার দুধ খাইয়া ব্যথা কমাইতে কইত।
বদমাইশ নরেন !! দেখলাম মার কানের কাছে মুখ আইনা ফিস ফিস কইরা জিগ্যাস করাতাছে ।
মা তোমার বুকে ব্যথা করে না।
মা হা হা কইরা হাইস্যা কইল –ধুর বেক্কেল আমার কি ছোড বাচ্চ আছে নি , যে বুকে দুধ হইব, ব্যথা করব।
আমার মার হাসির মধ্যেই আমি বুঝতে পারলাম, কত্ত বড় ছিনালীপনা লুকিয়ে আছে এই বিধবা মহিলার মধ্যে, তা জানতাম না এতদিন। সুযোগ আসছে তো আজকে মেলে দিল।
তা তর খালায় আর কি কি করতে কইত ?? – মার গলায় আগ্রহের কোন কমতি নাই ।
আরো অনেক খারাপ কাজ করত আমার সাথে, কওয়া যাইবো না।
দক্ষ খেলোয়াড় !! নরেন কে দেখলাম এবার প্রসঙ্গ বদলাল।
-মা তোমার শরীরের গন্ধটা না খুব সুন্দর।মা এই জামা ডা খুইলা ফালাও না??? মালিশ করতে অসুবিধা হইতাছে।
আমার মা দেখলাম, ঘুরে নরেন এর দিকে তাকিয়ে হেসে দিল, কিরে আমার শইল ম্যাসেজ করতে মনচাইতাছে নাকি, আমার দুধ লইয়া খেলতে মন চাইতাছে তর ??- বাবারে মায়ের ও চোখ দেখলাম কেমন লাল লা্ল আর মুখে কামনার হাসি।
নরেন একটা লজ্জার ভান কইরা – নীচের দিকে তাকাইয়া কইল
- হ প্রায় দু দিন হইয়া গেল, খালার দুধ লইয়া খেলি না। খুব মজা লাগত।
এত পুরাই আমার মা'রে লাইনে নিয়ে এসেছে দেখলাম !! এখন খালি একটু সাহস কইরা চাইপ্যা ধইরা শুরু করে দিলেই হইব। কথাটা বলেই নরেন দেখলাম মার পিঠে মুখ ঘষতে লাগল। আমার মা শিউরে উঠে শিড়দারা সোজা করে ফেলে হেসে হেসে বল্ল -এই কি করস রে।
নরেন আরো জোরে মার পিঠে মুখ চেপে ধরে নড়া চড়া করে বলে
-মা তোমার শইল্যের গন্ধটা সুন্দর। একটু নিতে দেও না। আমার দেখে মনে হল, একটা বিশাল ওলান ওয়ালা ছাগী তার পিছনে দাঁড়িয়ে একটি ছোট্ট পাঠা যার দেহ সর্বস্ব বলতে তার অঙ্গটা। আমি স্পস্ট দেখতে পাচ্ছি নরেন শরীরটাকে বেকিয়ে তার পুরষাংগ টা মার কোমরে লাগার হাত হতে রক্ষ করতে হিমসিম খাচ্ছে। মা দেখলাম কি সুন্দর নরেনের এই উন্মত্ততা মেনে নিচ্ছে। নরেন মার ঘাড়ের নীচে খোলা পিঠে এতক্ষন নাক ঘষছিল। সে এবার মার খোলা পিঠেরর অই জায়গাটাতে কামড় দিল। মা হিস হিসিয়ে উঠল।
 

Users who are viewing this thread

Back
Top