What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

সেলফি ক্যামেরায় প্রথম ওআইএস প্রযুক্তির স্মার্টফোন ভিভো ভি২১ (1 Viewer)

ফটোগ্রাফি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভিভো ভি২১-এ আছে ডাবল এক্সপোজারসহ দারুণ সব ক্যামেরাপ্রযুক্তি।

• ৪৪ এমপি ওআইএস নাইট সেলফিপ্রযুক্তি
• দিনে–রাতে প্রতিমুহূর্তে নিখুঁত পেশাদার সেলফিসহ ছবি ও ভিডিওর নিশ্চয়তা
• নাইট ফটোগ্রাফি ও নাইট ভিডিওগ্রাফির ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন আনছে ভি২১

RkxqHrq.jpg


বাংলাদেশে ভিভো ভি৭ দিয়ে ভি সিরিজের যাত্রা শুরু করেছিল শীর্ষস্থানীয় গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড ভিভো। এরই মধ্যে সিরিজটির বিভিন্ন মডেলের ক্যামেরায় বিভিন্ন চমক দেখিয়েছে প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় এবার দেশের বাজারে ভি সিরিজের সর্বশেষ স্মার্টফোন ভি২১ এনেছে ভিভো।

TpOe4zH.jpg


বাংলাদেশের বাজারে স্মার্টফোনটি আনার আনুষ্ঠানিক ঘোষণা ভিভো দেয় গত ৩১ মে। ১ জুন থেকে স্মার্টফোনটির প্রি-বুকিং শুরু হয়েছে, যা চলবে ৫ জুন পর্যন্ত।
ভিভো ভি২১-এর অন্যতম আকর্ষণ এর বৈচিত্র্যময় ক্যামেরাপ্রযুক্তি, এক্সটেনডেড র‍্যাম ও অত্যাধুনিক প্রসেসর।

ভিভো ভি২১ স্মার্টফোনের সেলফি ক্যামেরায় যোগ করা হয়েছে ৪৪ মেগাপিক্সেলের (এমপি) ফ্রন্ট অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (ওআইএস) ক্যামেরাপ্রযুক্তি। এর আগে রিয়ার ক্যামেরায় ওআইএস প্রযুক্তি ব্যবহার করা হলেও ফ্রন্ট ক্যামেরায় ভিভোই প্রথম এই প্রযুক্তির ব্যবহার করল। ওআইএস প্রযুক্তির কারণে ক্যামেরা লেন্স ১ দশমিক ৩ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। ফলে সেলফি তুলতে গিয়ে হাত কেঁপে গেলেও লেন্স ঘুরে গিয়ে স্থির ও পরিষ্কার ছবি ধারণ করতে পারবে।

BJt1XFd.jpg


এ ছাড়া ৪৪ এমপিই দেশের বাজারে বর্তমানে সবচেয়ে বড় রেজল্যুশন ফ্রন্ট ক্যামেরা। শুধু তা–ই না, ভি২১-এ ব্যবহার করা হয়েছে ডুয়াল সেলফি স্পটলাইট, এআই নাইট পোর্ট্রেট, আলট্রা সেন্সিং সেন্সর, হেড শিমিং ফর গ্রুপ ফটোপ্রযুক্তি, ডাবল এক্সপোজার, ডুয়াল ভিউ ভিডিও এবং পিকচার ইন পিকচারের মতো চমৎকার সব ক্যামেরাপ্রযুক্তি। অর্থাৎ ভি২১ ফোনে প্রায় সব ধরনের ক্যামেরাপ্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করেছে ভিভো।

এই স্মার্টফোনের পেছনে ৬৪ এমপির ওআইএস নাইট ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ এমপি এবং ২ এমপির আরও দুটি রিয়ার ক্যামেরা। বর্তমানে ভিভোই একমাত্র বহুজাতিক স্মার্টফোন প্রতিষ্ঠান, যারা ফ্রন্ট ও রিয়ার উভয় ক্যামেরাতেই ওআইএস প্রযুক্তি ব্যবহার করছে। আরও উল্লেখ্য, ভিভো ভি২১ বর্তমান বিশ্বে বাণিজ্যিকভাবে বিক্রীত ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায় একমাত্র ওআইএস–সংবলিত স্মার্টফোন।

ভি ২১-এর আরও একটি অন্যতম বৈশিষ্ট্য হলো এর এক্সটেনডেড র‍্যাম। স্মার্টফোনটির র‍্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। তবে চাইলেই রম থেকে নিয়ে ৩ জিবি পর্যন্ত র‍্যাম বাড়ানো যাবে। অর্থাৎ প্রয়োজনে ১১ জিবি পর্যন্ত র‌্যামও দেবে ভিভো ভি২১।

এ ছাড়া প্রসেসরও স্মার্টফোনটির অন্যতম এক আকর্ষণ। মূলত প্রসেসরেই বহুলাংশে নির্ভর করে স্মার্টফোনের পারফরম্যান্স। তাই ভিভো ভি২১-এ ব্যবহার করা হয়েছে সবচেয়ে আধুনিক ও যুগোপযোগী প্রসেসর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ। ৪০০০ মিলিএম্পিয়ার ব্যাটারির ভি২১কে আরও শক্তিশালী করেছে এই প্রসেসরটি, যাতে রয়েছে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি।

বাংলাদেশে ভিভো ভি২১ পাওয়া যাবে ডাস্ক ব্লু ও সানসেট ড্যাজেল রঙে। ভিভো ভি২১-এর মূল্য ৩২ হাজার ৯৯০ টাকা।

8cDdRQq.jpg


স্মার্টফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক বলেন, 'আমাদের গ্রাহকেরা স্মার্টফোনের কোন ফিচারগুলোর প্রতি সবচেয়ে বেশি গুরুত্ব দেয়, আমরা তা নিয়ে প্রতিনিয়ত গবেষণা করি। এর ওপরে ভিত্তি করেই আমরা ভি২১-এর লাইনআপ তৈরি করেছি। স্মার্টফোন হাতে নিয়ে অনেকেই সৃজনশীল ছবি তুলতে চান। কিন্তু সঠিক বা উন্নত প্রযুক্তির অভাবে হয়তো কখনো কখনো তা করা হয়ে ওঠে না। এসব অপূর্ণ ইচ্ছার বাস্তবায়নই করবে ভিভো ভি২১।'
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top