What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other ক্যারিয়ারের জন্য ভালোবাসা সেক্রিফাইস করতে হয়েছে (1 Viewer)

9pAcNvV.jpg


ছোট পর্দায় ১০ বছরের ক্যারিয়ার অভিনয়শিল্পী ফারহান আহমেদ জোভানের। দীর্ঘ ক্যারিয়ারে দর্শকদের ভালোবাসা তাঁর সবচেয়ে বড় অর্জন। এই ভালোবাসা পাওয়ার জন্য তাঁকে ছাড়তে হয়েছে নিজের ভালোবাসার মানুষকে। অভিনয় ক্যারিয়ারের জন্য সাত বছর আগে তিনি বাধ্য হয়ে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন।

tHiG4nn.jpg


বর্তমান সময়ের কিছু অভিনয়শিল্পী নির্দিষ্ট গণ্ডির মধ্যেই কাজ করেন। ঘুরেফিরে তাঁদের দেখা যায় একই নির্মাতার পরিচালনায়, হাতে গোনা কয়েকজন সহশিল্পীর সঙ্গে। এতে অনেক নির্মাতা চাইলেই কাঙ্ক্ষিত অভিনয়শিল্পীর শিডিউল পান না। গণ্ডি বা একটি সার্কেলের মধ্যে শিডিউল দেওয়াকে ইতিবাচকভাবেই দেখেন অভিনেতা জোভান আহমেদ। তিনি বলেন, 'অনেক অভিনয়শিল্পী একটি সার্কেলের বাইরে শিডিউল দেন না। একে আমি ইতিবাচকভাবেই দেখি। কারণ, একটা সার্কেলের মধ্যে কাজ করলে একটা শিল্পীর কমফোর্ট জোন তৈরি হয়ে যায়। নিজেদের মধ্যে জানাশোনা, বোঝাপড়া ভালো থাকার কারণে সবাই কাজ করে স্বাচ্ছন্দ্য বোধ করেন।' জোভান আরও জানিয়ে রাখলেন, তাঁরও কিছু পছন্দের নির্মাতা আছেন। তাঁদের সঙ্গে কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। তবে তাঁর কোনো সার্কেল নেই। তিনি সবার পরিচালনায় ভালো গল্পে অভিনয় করতে চান।

KlaerCu.jpg


শৈশব থেকেই জোভানের ইচ্ছা ছিল অভিনয় করবেন, ছবি: ফেসবুক থেকে

শৈশব থেকেই জোভানের ইচ্ছা ছিল অভিনয় করবেন। অভিনয় করার জন্য অনেক নির্মাতাদের কাছে ধরনা দিতে হয়েছে তাঁকে। কেউ কাজ দেয়নি। একসময় হতাশ হয়ে পড়েন জোভান। ভাবছিলেন অভিনয় ছেড়ে দেবেন। এমন সময় 'ইউনিভার্সিটি' ধারাবাহিকে অভিনয়ের সুযোগ আসে। আর প্রথম নাটকেই মোড় ঘুরে যায় ক্যারিয়ারের, আর পেছনে তাকাতে হয়নি।

ojX2omq.jpg


দীর্ঘ ১০ বছরের ক্যারিয়ারে অভিনয় করতে গিয়ে পরিবারকে তেমন সময় দিতে পারেননি জোভান। তেমনি নিজের ইচ্ছাগুলোকে মাটিচাপা দিতে হয়েছে। ক্যারিয়ার গড়ার জন্য সর্বোচ্চ কী ধরনের ছাড় দিতে হয়েছে তাঁকে? তিনি বলেন, 'ক্যারিয়ারের জন্য অন্য সবার মতো আমাকেও কিছু বিসর্জন দিতে হয়েছে। তারপরও অভিনয় করে গেছি। ২০১৪ সালে আমার একটা ভালো অবস্থান তৈরি হচ্ছিল। সেই সময় আমি একটা মেয়েকে ভালোবাসতাম। আর অভিনয় চালিয়ে যাওয়ার জন্য সেই ভালোবাসা সেক্রিফাইস করতে হয়েছে। এটাই ক্যারিয়ারের জন্য আমার বড় সেক্রিফাইস।'

baGZdYi.jpg


জোভানকে নিয়ে চমকে ওঠার মতো তথ্য গুগলে, ছবি: ফেসবুক থেকে

জোভানকে নিয়ে চমকে ওঠার মতো তথ্য গুগলে। সেখানে লেখা এই অভিনেতার বয়স ৩৭ বছর। শুনে অবাক হলেন এই অভিনেতা। জানালেন তাঁর বয়স ২৮ বছর। তরুণদের মধ্য তিনি বেশ জনপ্রিয়। এটা বেশ উপভোগ করেন তিনি। সম্প্রতি তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, শিগগির বিয়ে করবেন। কবে বিয়ে করছেন জানতে চাইলে তিনি বলেন, 'বিয়ের পরিকল্পনা চলছে কি না, সেটা এখনই বলতে চাচ্ছি না। এটা খুবই গোপন। আপাতত গোপনই থাকুক। পরে সবাইকে সারপ্রাইজ দেব।'

0lBFxZc.jpg


অভিনয়শিল্পীদের মধ্যে এবার ঈদ নাটকে এগিয়ে ছিলেন জোভান, ছবি: ফেসবুক থেকে

অভিনয়শিল্পীদের মধ্যে এবার ঈদ নাটকে এগিয়ে ছিলেন জোভান। 'আঁধারি', 'দৌড়ের ওপর ওষুধ নেই', 'অতঃপর', 'আফ্রিকান বউ', 'ব্যাক ফায়ার', 'বালক বালিকা'সহ ঈদে একাধিক কাজ দিয়ে প্রশংসা পেয়েছেন। আর তার ফল পাচ্ছেন ঈদুল আজহায়। আগামী ঈদের জন্য এখনই তাঁর তেমন কোনো শিডিউল ফাঁকা নেই। জানালেন, ঈদুল আজহায় ১৫টির মতো নাটকে অভিনয় করবেন। ইতিমধ্যে দ্বিগুণের বেশি চিত্রনাট্য হাতে পেয়েছেন। এখনো চিত্রনাট্য আসছে। ইতিমধ্যে দুটি নাটকের শুটিং শেষ করেছেন।

PSvUEx8.jpg


ঈদুল ফেতরে প্রচারিত অতঃপর নাটকের দৃশ্য তানজিন তিশা ও জোভান, ছবি: ফেসবুক থেকে
 

Users who are viewing this thread

Back
Top