What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

স্মার্ট হোম ডিভাইস (1 Viewer)

সময় বদলে যায়। তার সঙ্গে প্রতিনিয়ত বদলায় প্রযুক্তিপণ্য। বিশেষ করে স্মার্ট হোম ডিভাইসে এসেছে নান্দনিক পরিবর্তন।

tQ5WzHI.jpg


স্মার্ট হোম এমন একটি শব্দ, যা দিয়ে আধুনিক বাড়িগুলোকে বোঝায়। এসব বাড়ি উন্নত প্রযুক্তি দিয়ে তৈরি এবং পরিচালিতও হয় প্রযুক্তির সাহায্যে। বর্তমান আধুনিক বিশ্বে মানুষ তার উন্নত বসবাসের জন্য স্মার্ট হোমকে বেছে নিচ্ছে। কেননা, এর রয়েছে অনেক সুবিধা। অফিসে বসে আপনি আপনার বাড়ির সব তথ্য পাচ্ছেন, খুব সহজেই।

DUy1dIM.jpg


জানালা–দরজা খোলা বা বন্ধ করতে পারছেন, সুরক্ষা আর নিরাপত্তার জন্য স্মার্ট হোম খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। আধুনিক সব ফিচার আপনার জীবনকে করবে আরও সহজ। বাসাকে সুরক্ষিত ও সুবিধাজনক করে তুলতে পারা যায় কয়েকটি স্মার্ট হোম গেজেট ব্যবহার করে। এ ডিভাইসগুলো আপনাকে দেবে আধুনিক যাপনের নিশ্চয়তা। দেখে নেওয়া যেতে পারে এমন কিছু ডিভাইসের তথ্য।

অগাস্ট ওয়াই–ফাই স্মার্টলক

ধরুন আপনার বাসার দরজা লক-আনলকের নিয়ন্ত্রণটা আপনার কণ্ঠ দিয়ে করবেন। কী! অবাক হচ্ছেন? কেমন হয় বিষয়টা। বেশ আধুনিক, তাই না। অনেক সময় রাতে ঘুমোতে যাওয়ার পর দরজা লক করা হয়েছে কি না, তা দেখতে আবার আমাদের বিছানা ছেড়ে উঠে আসতে হয়। এমনটা যাদের সঙ্গে প্রায়ই হয়, তাদের জন্য অগাস্ট ওয়াই–ফাই স্মার্টলক অসাধারণ। কারণ, এর মাধ্যমে বিছানায় শুয়েও রিমোট ডিভাইস ও ভয়েসের মাধ্যমে দরজা লক করার নির্দেশ দিতে পারবেন আপনি। আধুনিক জীবনের জন্য অগাস্ট ওয়াই–ফাই স্মার্টলক বেশ প্রয়োজনীয়। ভয়েসের মাধ্যমে দরজা লক-আনলক করার দারুণ সব ফিচার রয়েছে এতে। এ ছাড়া এটি ইনস্টল করা বেশ সহজ। সেই সঙ্গে কাস্টমাইজড সেটিংসের সুবিধাও রয়েছে।

B94oIE5.jpg


ইকোবি থার্মোস্টাট, ছবি: উইকিপিডিয়া

ইকোবি (ফিফথ জেনারেশন)

রিমোট সেন্সর, স্পটিফাই ও স্পিকারের অসাধারণ কম্বিনেশনের এক দুর্দান্ত গুগল হোম ডিভাইস হলো ইকোবি (ফিফথ জেনারেশন)। ইকোবি দিয়ে যেকোনো ঘরে বসে ভয়েসের মাধ্যমে ঘরের তাপমাত্রা নির্ধারণ করতে পারবেন আপনি।

গুগল নেস্ট হাব ম্যাক্স

ধরুন এমন একটি ডিভাইস আপনার কাছে আছে, যা দিয়ে ঘরের সিকিউরিটি ক্যামেরা, প্রধান দরজা, ফায়ার অ্যালার্ম থেকে শুরু করে পানির ট্যাপ ও এসি অন-অফ করার নির্দেশগুলোও পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে করতে পারেন। কেমন হবে বলুন তো? হ্যাঁ, আর এসবই সম্ভব গুগল নেস্ট হাব ম্যাক্সের মাধ্যমে। সব মিলিয়ে, গুগল নেস্ট হাব ম্যাক্স যেমন আপনার বিনোদনের সঙ্গী হতে পারে, তেমনি সব কটি স্মার্ট হোম ডিভাইস পরিচালনার ওয়ান স্টপ প্ল্যাটফর্ম হিসেবেও এটি অতুলনীয়।

qbdVkWT.jpg


গুগল হোম ডিভাইস আধুনিক জীবনযাপনের ক্ষেত্রে বেশ জনপ্রিয়। গুগল হোম ডিভাইসের মধ্যে এরই মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে গুগল নেস্ট হাব ম্যাক্স। কারণ, এটি একই সঙ্গে আপনাকে দেবে বিনোদন এবং নিরাপত্তার দারুণ সব সুবিধা। ডিভাইসটির মূল কাজ হলো হোম অ্যাসিসটেন্স সার্ভিস। এতে রয়েছে একটি দারুণ ডিসপ্লে। দ্রুত ফেস রিকগনিশন, ক্যামেরা ব্লক করার প্রাইভেসি সুইচ, দক্ষ মোশন ট্র্যাকিং, ভালো স্পিকার এবং ভালো মাইক্রোফোন—এ সবকিছু মিলিয়ে গুগল নেস্ট হাব ম্যাক্স প্রযুক্তিপ্রেমীদের কাছে ভীষণ আকর্ষণীয়। এর ক্যামেরাটি দিয়ে একদিকে ভিডিও কল যেমন করা যায়, তেমনি সিকিউরিটি ক্যামেরা হিসেবেও দারুণ কার্যকর।

ক্রোমকাস্ট

ক্রোমকাস্ট মূলত একটি দারুণ স্ট্রিমিং ডিভাইস। ফাস্ট পারফরম্যান্স, ইনটুইটিভ ইন্টারফেস আর সাশ্রয়ী দাম মিলিয়ে এটি এক ভীষণ আকর্ষণীয় ডিভাইস। অনলাইনের সুবিধা বাড়ায় এখন অনেকেই আর সাধারণ কেবল টিভির সংযোগ ব্যবহার করেন না। এ ক্ষেত্রে অনলাইন সংযুক্ত থাকলেই বিনোদনের চাহিদা মেটানো সম্ভব হয়। এ সুবিধায় নতুন ধারা যোগ করেছে গুগলের ক্রোমকাস্ট।

0qpwLPI.jpg


উয়েমো ওয়াই–ফাই স্মার্টপ্লাগ

হোম ডিভাইসের আরেক আধুনিক সংযোজন উয়েমো ওয়াই–ফাই স্মার্টপ্লাগ। কমপ্যাক্ট ডিজাইন, হোম/অ্যাওয়ে মুড ও স্মার্ট হোম প্ল্যাটফর্মের সঙ্গে সহজে মানানসই হওয়ায় এ স্মার্টপ্লাগ হয়ে উঠেছে একটি আধুনিক হোম ডিভাইস। অন্যান্য স্মার্টপ্লাগের মতো এতে মনিটরিংয়ের সুবিধা নেই, তবে প্রায় সব কটি স্মার্ট অ্যাসিসটেন্সের সঙ্গেই কাজ করতে পারে উয়েমো।
 
pawn

pawn

Banned
Joined
Dec 5, 2022
Threads
0
Messages
18
Credits
100
Chromecast device-ta ami use korte dekhechi. Ota besh kajer jinis. Non-smart TV teo etka USB port thakle seta diye kaaj kora jai.
 

Users who are viewing this thread

  • Top