What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other যে লোভে পড়ে ধারাবাহিকে সাফা (2 Viewers)

V90R2mK.jpg


mWTTclD.jpg


অভিজ্ঞ শিল্পীদের সঙ্গে কাজ করতে উৎসাহের শেষ নেই সাফা কবিরের। কারণ, তাঁদের কাছ থেকে প্রতিনিয়ত শেখা যায়। বুদ্ধিমতী সাফা এ সুযোগ হাতছাড়া করতে চান না। খণ্ড নাটকে এ রকম সুযোগ তেমন আসে না, আসে ধারাবাহিকে। সম্প্রতি সে রকম এক সুযোগ পেয়ে হাতছাড়া করেননি তিনি। লোভে পড়ে পাঁচ বছর পর ধারাবাহিকে নাম লেখালেন এই অভিনেত্রী।

QgBnaNV.jpg


শুটিংয়ে সহশিল্পী হিসেবে সাফা পেয়ে থাকেন তৌসিফ, জোভানসহ তরুণ প্রজন্মের কয়েকজন অভিনয়শিল্পীকে। নতুন ধারাবাহিকে তাঁর বিপরীতে প্রধান চরিত্রে আছেন ফজলুর রহমান বাবু। সাফা জানান, অনেক আগে থেকেই তিনি ফজলুর রহমান বাবুর ভক্ত। আগেও তাঁর সঙ্গে অভিনয় করার সুযোগ হয়েছে। সেখানে নায়কের বাবা বা অন্য কোনো চরিত্রে দু-একটি দৃশ্যে তাঁদের দেখা গেছে।

SxXQCb5.jpg


সাফা বলেন, 'আমি ধারাবাহিকে অভিনয় করি না। কিন্তু নির্মাতা যখন বললেন আমার পুরো কাজটা বাবু ভাইয়ের সঙ্গে, তখন আর না করতে পারিনি। তিনি আমার ভীষণ পছন্দের একজন অভিনেতা।

mCS4YhC.jpg


শুটিংয়ে এসেই সাফা দেখতে পান, ফজলুর রহমান বাবু চরিত্রের প্রয়োজনে আলাদা আলাদা কস্টিউম নিয়ে এসেছেন, যা অবাক করেছে নির্মাতা ও অভিনয়শিল্পীদেরও। শুটিং সেটে তিনি গল্প নিয়ে গভীরভাবে ভাবছেন, চিত্রনাট্য নিয়ে আলোচনা করেছেন। তিনি বলেন, 'সিনিয়ররা সব সময় আমার কাছে শিক্ষক। তাঁদের প্রতি সব সময় শ্রদ্ধা রাখি।

U9dJraq.jpg


বাবু ভাই চরিত্রের জন্য খুঁটিনাটি, যেমন এক জোড়া পুরোনো মোজা, একটা মাফলার নিয়ে এসেছেন, যা হয়তো অন্য অনেক আর্টিস্টই করেন না। ভালো একটা কাজ বের করে আনার জন্য তাঁদের অনেক এফোর্ট থাকে। দুই দিনে তাঁর কাছ থেকে অভিনয়ের অনেক কিছু শিখেছি। সিনিয়রদের সঙ্গে আমার অভিনয়ের সুযোগ থাকলে আরও অনেক কিছু শিখতে পারতাম।'

vPyAkll.jpg


গুণীজনদের সঙ্গে অভিনয় করে শেখা যায়। কাজটি কোনো ভাবেই হাতছাড়া করতে চাইনি। গুণীজনদের সঙ্গে কাজ করা আশীর্বাদ। এটা আমার জন্য সৌভাগ্য। তাঁর সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারছি, এটাই আমার জন্য অনেক বড় প্রাপ্তি।'

9jLGewO.jpg


সম্প্রতি তিনি শেষ করেছেন নাটকটির শুটিং। ৫০তম পর্ব থেকে তিনি যুক্ত হচ্ছেন সেই ধারাবাহিকে। শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে সাফা কবির জানান, মাত্র দুই দিন তিনি শুটিং করেছেন। নাটকে বাবুর মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সাফা। বাবার চিকিৎসার জন্য গ্রাম থেকে শহরে আসেন তাঁরা।

VL65HZH.jpg


যদিও ধারাবাহিকের চেয়ে খণ্ড নাটকগুলো সাফাকে বেশি তৃপ্তি দেয়। এ জন্য তিনি ধারাবাহিকের ধরাবাঁধা সময় নিয়ে অভিনয় করেন না। ক্যারিয়ারের শুরুতে 'ইউনিভার্সিটি', 'থ্রি সুপার গার্লস'সহ কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছিলেন। পরে তিনি ব্যস্ত হয়ে যান এক ঘণ্টার খণ্ড নাটকে।

yx0dqwu.jpg


ঈদে তাঁর ২৫টি নাটক প্রচারিত হয়েছে। বেশির ভাগ নাটকেই সহশিল্পী হিসেবে ছিলেন তৌসিফ মাহবুব। তিনি বলেন, 'আমি ও তৌসিফ শুরু থেকে একসঙ্গে অভিনয় করতাম। আমরা দুজন একসঙ্গে বড় হচ্ছি। এখন মনে হয় আমি এবং তৌসিফ অভিনয়ে অনেকটাই ম্যাচিউর হচ্ছি। আগে অনেক কিছু না বুঝেই করতাম। তৌসিফের অভিনয় দেখে মনে হয়, সে আগের চেয়ে অনেক বড় হয়েছে।

yL5mxJj.jpg


MFwxjPW.jpg


আমার অভিনয় নিয়ে তাঁর মত কী, জানি না। অভিনয় করতে গিয়ে আমাদের বন্ধুত্বটা অনেক স্ট্রং হয়েছে। এ জন্য আমরা বেশি কাজ করি।'

DKPznkh.jpg
 

Users who are viewing this thread

Back
Top