What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

g2HSfFH.jpg


ভারতীয় সিরিয়ালের প্রিয় মুখ মৌনী রায়। একজন প্রশিক্ষিত কত্থকশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করলেও অভিনয়জগতে বেশ সুনাম কুড়িয়েছেন তিনি। টেলিভিশন চ্যানেল কালারসে সম্প্রচারিত 'নাগিন' সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে তিনি অধিক পরিচিতি লাভ করেন। এ ছাড়া 'জুনুন: অ্যায়সি নাফরাত তো ক্যায়সা ইশক'-এ মীরা চরিত্রে অভিনয় তাঁর ক্যারিয়ারের অন্যতম অধ্যায়। খুব অল্প সময়ের ব্যবধানেই প্রতিভাবান এ শিল্পী সবার মন জয় করে নিয়েছেন। মিষ্টি হাসি আর কাজের প্রতি অনুরাগ তাঁকে সফল হতে সাহায্য করেছে। এর জন্য প্রচুর সময় ও শ্রম দিয়েছেন তিনি। তবে হাজারো ব্যস্ততার মধ্যেও নিজেকে ফিট রাখার ব্যাপারে বেশ সচেতন এ শিল্পী।

dhDPv0p.png


ত্বকের সৌন্দর্য রক্ষায় তিনি প্রচুর পরিমাণে পানি পান করে থাকেন। তিনি মনে করেন, প্রত্যেকেরই উচিত নিজেকে ভালোবাসা। আর এর জন্য প্রয়োজন নির্দিষ্ট ডায়েট চার্ট মেনে নিজের শরীর ও মনকে সুস্থ ও সবল রাখা। নিয়ম করে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই তিনি প্রচুর পরিমাণে পানি পান করেন। এটি এক দিকে যেমন শরীরের রোগ প্রতিরোধক্ষমতা বৃদ্ধি করে, পাশাপাশি তাঁকে সারা দিন কর্মক্ষম ও সুন্দর থাকতে সাহায্য করে।

মৌনী রায় চিনি যতটা সম্ভব কম খাওয়া কিংবা পরিহার করার চেষ্টা করেন এবং মাঝেমধ্যে গ্রিন টি পান করেন। তাঁর মতে, একজন অভিনয়শিল্পী হিসেবে তাঁর কাছে নিজের সৌন্দর্য ধরে রাখা এবং নিজেকে ফিট রাখা খুবই গুরুত্বপূর্ণ। কারণ, সারা দিনের কর্মব্যস্ততার কারণে শরীরে যেন কোনো ধরনের ঘাটতি না হয়, সেদিকে তাঁকে লক্ষ রাখতে হয়। তাই তিনি নিয়মমাফিক খাওয়া, ঘুম, ব্যায়াম ও কায়িক শ্রমের মাধ্যমে নিজেকে ফিট রাখেন।

acR9kiN.png


মৌনী যথাসম্ভব স্বাস্থ্যকর খাবার খান। সাধারণত সকালের নাস্তায় থাকে পাউরুটি, পনির ও ডিম। এ ছাড়া ফলমূলও খান। ত্বকের উজ্জ্বলতা ধরে রাখার জন্য গ্রিন জুস ও অ্যালকালাইন–জাতীয় খাবার প্রচুর পরিমাণে থাকে তাঁর খাদ্যতালিকায়। দুপুরের খাবারেও থাকে প্রচুর ফলমূল। বিভিন্ন রকমের সবজি, বিশেষ করে সবুজ শাকসবজি খেতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। এ ছাড়া তিনি শস্যজাতীয় খাবার ও পনির খেতে খুব ভালোবাসেন। বিকেলে খুব হালকা স্ন্যাকই তাঁর পছন্দ। গ্র্যানোলা, আমন্ড, পিনাট বাটার তাঁর খুবই প্রিয়, সঙ্গে ব্ল্যাক কফি।

মৌনী বেশ ভোজনরসিক। পরিচিত খাবারের পাশাপাশি ভিন্ন ধরনের খাবারও তাঁর খুবই পছন্দ। রুটির সঙ্গে বিভিন্ন ধরনের সবজি ও ডাল মজা করেই খান, আবার মিক্সড পদে তাঁর আপত্তি থাকে না। কখনো কখনো তিনি স্যুপ ও ভাত যতটা সম্ভব কম খাওয়ার চেষ্টা করেন।

5w81jF0.png


হার্ট-ফ্রেন্ডলি খাবার থাকে মৌনীর পছন্দের তালিকার শীর্ষে। অল্প মসলায় রান্না করা খাবার স্বাদও বাড়ায়, শরীরে অতিরিক্ত মেদও জমতে দেয় না। মৌনি তাই সেভাবেই খান। তবে ডেজার্টের কথা এলে মৌনির প্রিয় পুডিং ও পেস্ট্রি।
শুটিং চলাকালে মৌনী খুব নিয়ম মেনে চলেন। সাধারণত রাত আটটার মধ্যে রাতের খাবার খেয়ে নেন। রুটির সঙ্গে ডাল ও সবজি। ব্যস। এ ছাড়া পালং পনির তাঁর খুব পছন্দের একটি পদ।

d1wDI7s.jpg


সৌন্দর্যসচেতন এ শিল্পী রাতে হালকা ব্যায়াম ও অল্প বিশ্রাম নিয়ে বেশ দ্রুত ঘুমিয়ে পড়েন। তিনি সাধারণত ছয়-সাত ঘণ্টা ঘুমিয়ে থাকেন এবং আট ঘণ্টার বেশি ঘুমানো পছন্দ করেন না। শরীর সুস্থ রাখার জন্য পর্যাপ্ত পরিমাণে ওয়ার্কআউট করে ভারসাম্য বজায় রাখাটা খুব জরুরি, যা তিনি সব সময় করে থাকেন।

9snvj5C.png


নিয়মিত জিম ও অন্যান্য ব্যায়ামের মাধ্যমে তিনি নিজেকে সতেজ ও প্রাণবন্ত রাখেন। নিয়মমাফিক খাবারের পাশাপাশি নিয়মিত শরীরচর্চা, ঘুম ও বিশ্রামেরও প্রয়োজন রয়েছে। তাই তিনি প্রতিদিন পর্যাপ্ত ঘুম, ব্যায়াম ও নৃত্যচর্চার পাশাপাশি নিজের জন্য উপযুক্ত ডায়েট প্ল্যান নির্ধারণ করে তা অনুসরণ করেন। কেবল সকাল নয়, রাতেও হালকা ব্যায়াম করেন। এ ছাড়া হাঁটা তাঁর সব সময়েরই পছন্দ।
 

Users who are viewing this thread

Back
Top