What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

অ্যান্ড্রয়েড বা আইফোনের সেরা স্মার্টফোন? (1 Viewer)

M6gVWhE.jpg


আপনি একটি অ্যান্ড্রয়েড উপর একটি আপেল ফোন কিনতে আগে বিবেচনা বিষয়গুলি ...

এটি সেরা স্মার্টফোন এক কেনার আসে, প্রথম পছন্দ কঠিন হতে পারে: আইফোন বা অ্যান্ড্রয়েড এটা সহজ নয়; উভয় অনেক মহান বৈশিষ্ট্য অফার এবং তারা মূলত ব্র্যান্ড এবং দাম ছাড়া অন্য অন্য মনে হতে পারে।

যাইহোক, একটি ঘনিষ্ঠ চেহারা দেখায় যে কিছু গুরুত্বপূর্ণ পার্থক্য আছে। আইফোন বা অ্যানড্রইড স্মার্টফোনে আপনার জন্য সঠিক কিনা তা স্থির করতে সাহায্য করার জন্য এই পার্থক্যগুলির কয়েকটি দিকে তাকিয়ে দেখুন।

01 এর ২0

হার্ডওয়্যার: চয়েস বনাম পোলিশ

9UZDSK5.jpg


হার্ডওয়্যার হল প্রথম স্থান যেখানে আইফোন এবং অ্যান্ড্রয়েডের মধ্যে পার্থক্য স্পষ্ট হয়ে যায়।

শুধুমাত্র অ্যাপল আইফোন তৈরি করে, তাই সফটওয়্যার এবং হার্ডওয়্যার একসঙ্গে কাজ করে কিভাবে এটির উপর অত্যন্ত নিষ্ঠুর নিয়ন্ত্রণ রয়েছে। অন্যদিকে, গুগল অ্যান্ড্রয়েড সফটওয়্যারটি অনেক ফোন প্রস্তুতকারককে স্যামসাং , এইচটিসি , এলজি এবং মটোরোলা সহ অফার করে। যে কারণে, অ্যান্ড্রয়েড ফোনের আকার, ওজন, বৈশিষ্ট্য এবং গুণমানের ক্ষেত্রে ব্যাপকভাবে বিস্তৃত হয়।

প্রিমিয়াম-মূল্যমানের অ্যান্ড্রয়েড ফোনগুলি আইফোনের মতো হার্ডওয়্যার গুণমানের তুলনায় ভাল, তবে সস্তা অ্যানড্রয়েড অপশনগুলির সমস্যাগুলি আরও বেশি। অবশ্যই iPhones হার্ডওয়্যার সমস্যা থাকতে পারে, কিন্তু, তারা সাধারণত উচ্চ মানের হয়।

আপনি একটি আইফোন কেনার করছি, আপনি শুধু একটি মডেল বাছাই করার প্রয়োজন। কারণ অনেক কোম্পানি অ্যান্ড্রয়েড ডিভাইস করে, আপনি একটি ব্র্যান্ড এবং একটি মডেল উভয় বাছাই আছে, যা একটি বিট বিভ্রান্তিকর হতে পারে।

কিছু পছন্দ অপারেটিং অফার পছন্দ করতে পারে, কিন্তু অন্যেরা অ্যাপলের সরলতা ও গুণগত মানের প্রশংসা করে।

বিজয়ী: টাই

02 এর ২0

ওএস সামঞ্জস্য: একটি অপেক্ষা খেলা

HcuWKkw.jpg


আপনি সবসময় আপনার স্মার্টফোনের অপারেটিং সিস্টেমের সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ সংস্করণ আছে তা নিশ্চিত করতে, আপনাকে একটি আইফোন পেতে হবে।

কিছু অ্যান্ড্রয়েড প্রস্তুতকারীরা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণে তাদের ফোনে আপডেট করার সময় ধীর গতিতে আছে , এবং মাঝে মাঝে তাদের ফোনে আপডেট করে না।

যদিও এটি প্রত্যাশিত হবে যে পুরাতন ফোনের অবশেষে সর্বশেষ ওএসের জন্য সমর্থন হারাবে, পুরোনো ফোনগুলির জন্য অ্যাপলের সমর্থন অ্যান্ড্রয়েডের তুলনায় সাধারণত ভাল।

একটি উদাহরণ হিসাবে iOS 11 নিন। এতে আইফোন 5 এসের পূর্ণ সমর্থন রয়েছে, যা ২013 সালে মুক্তি পায়। এই ধরনের পুরোনো ডিভাইসের জন্য সমর্থিত ধন্যবাদ এবং অন্যান্য সকল মডেলের জন্য সম্পূর্ণ উপলভ্যতা, আইওএস 11 এর রিলিজের 6 সপ্তাহের মধ্যে সামঞ্জস্যপূর্ণ মডেলের প্রায় 66% ইনস্টল করা হয়েছিল ।

অন্যদিকে, ওরেও কোডেড ওডোর 8 ইঞ্চিরও বেশি সময় ধরে অ্যান্ড্রয়েড ডিভাইসের মাত্র 0.2% চালায়। এমনকি তার পূর্বসুরী, অ্যানড্রয়েড 7, মাত্র এক বছরের বেশি ডিভাইসের 18% ডিভাইস চালাচ্ছে তার মুক্তির পর ফোনের নির্মাতারা - ব্যবহারকারী না - যখন তাদের ফোনগুলির জন্য ওএসটি মুক্তি হয় তখন নিয়ন্ত্রণ করে এবং, যেহেতু পরিসংখ্যান দেখায়, বেশিরভাগ কোম্পানি আপডেটে খুব ধীর।

সুতরাং, যদি আপনি যত তাড়াতাড়ি এটি প্রস্তুত হিসাবে সর্বশেষ এবং শ্রেষ্ঠ চান, আপনি একটি আইফোন প্রয়োজন।

বিজয়ী: আইফোন

20 এর 03

অ্যাপ্লিকেশন: নির্বাচন বনাম নিয়ন্ত্রণ

pdCr9UI.jpg


গুগল ইনকর্পোরেটেড।

অ্যাপল অ্যাপ স্টোরটি গুগল প্লে (কমপক্ষে ২.1 মিলিয়ন বনাম 3.5 মিলিয়ন ডলার, এপ্রিল ২018 অনুযায়ী) তুলনায় কম অ্যাপস অফার করে, তবে সামগ্রিক নির্বাচন সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ নয়।

অ্যান্ড্রয়েডের জন্য Google এর মানগুলি নিখুঁত থাকলে অ্যাপল কীভাবে এটি অনুমোদন করে, সে সম্পর্কে অ্যাপল বিখ্যাত কঠোর (কিছুটা কঠোর বলে মনে হবে)। অ্যাপল এর নিয়ন্ত্রণ খুব টাইট মনে করতে পারে, এটি এমন এক পরিস্থিতিতে যেখানে হোয়াটসঅ্যাপের একটি জাল সংস্করণটি গুগল প্লেতে প্রকাশিত হয় এবং এটি 1 মিলিয়ন লোকের দ্বারা ডাউনলোড করা হয়েছে তা মুছে দেওয়ার আগেও এটির প্রতিরোধ করে। এটি একটি বড় সম্ভাব্য নিরাপত্তা হুমকি।

এর বাইরে, কিছু ডেভেলপার অনেকগুলি ফোনের জন্য বিকশিত হওয়ার অসুবিধা সম্পর্কে অভিযোগ করেছেন। ফ্র্যাগমেন্টেশন - বৃহত সংখ্যক ডিভাইস এবং অপারেটিং সিস্টেম সমর্থনের জন্য - অ্যান্ড্রয়েডের দাম বাড়ানোর জন্য তৈরি করে উদাহরণস্বরূপ, টেমপ্লেট চালের ডেভেলপাররা রিপোর্ট করেছিল যে তাদের অ্যান্ড্রয়েড অভিজ্ঞতাতে তাদের প্রায় সকল সহায়তা ইমেল আনপোস্টেড ডিভাইসগুলির সাথে সম্পৃক্ত ছিল যদিও তারা 700 টি অ্যানড্রয়েড ফোন সমর্থন করে।

অ্যান্ড্রয়েডের জন্য বিনামূল্যে অ্যাপ্লিকেশনের উপর জোর দিয়ে ডেভেলপমেন্টের খরচগুলি একত্রিত করুন, এবং এটি ডেভেলপারদের তাদের খরচগুলি কভার করতে পারে এমন সম্ভাবনা হ্রাস করে মূল অ্যাপ্লিকেশনগুলি সর্বদা প্রায় সবসময় iOS এ প্রবেশ করে, পরবর্তীতে অ্যানড্রয়েড সংস্করণগুলি আসছে, যদি তারা সব সময়ে আসে

বিজয়ী: আইফোন

04 এর ২0

গেমিং: একটি মোবাইল পাওয়ারহাউজ

q8KKKZH.jpg


একটি সময় ছিল যখন মোবাইল ভিডিও গেমিংটি নিনেটিডোর 3 ডিএস এবং সনি এর প্লেস্টেশন ভিটা দ্বারা প্রভাবিত ছিল। আইফোন যে পরিবর্তিত

আইফোন এবং আইপড স্পর্শের মত অ্যাপল এর ডিভাইসগুলি সম্ভবত মোবাইল ভিডিও গেম বাজারে প্রভাবশালী খেলোয়াড়, হাজার হাজার মহান গেম এবং লক্ষ লক্ষ খেলোয়াড়ের দশ সহ। একটি গেমিং প্ল্যাটফর্ম হিসাবে আইফোন এর বৃদ্ধি, বাস্তবিকই, কিছু পর্যবেক্ষক পূর্বাভাস করেছে যে অ্যাপল নিন্টেনডো এবং সোনিকে নেতৃস্থানীয় মোবাইল গেম প্ল্যাটফর্ম হিসাবে গ্রহন করবে (নিন্টেনও আইফোন জন্য গেমগুলি মুক্তি দিতে শুরু করেছে, যেমন সুপার মারিও রান)।

উপরে উল্লিখিত অ্যাপল এর হার্ডওয়্যার এবং সফটওয়্যারের সংগ্রাহী ইন্টিগ্রেশনটি হার্ডওয়্যার ও সফ্টওয়্যার ব্যবহার করে শক্তিশালী গেমিং টেকনোলজি তৈরি করতে সক্ষম হয়েছে যা কিছু ল্যাপটপের মতো দ্রুতগতির ফোন তৈরি করে।

অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি বিনামূল্যে হওয়া উচিত এমন সাধারণ প্রত্যাশাটি আইফোনের প্রথম এবং অ্যানড্রইড সেকেন্ডের জন্য বিকশিত অর্থ উপার্জন করতে আগ্রহী ডেভেলপারদের নেতৃত্ব দিয়েছে। আসলে, অ্যান্ড্রয়েডের জন্য উন্নয়নশীল সমস্যাগুলির কারণে, কিছু খেলা সংস্থাগুলি এটির জন্য একসঙ্গে গেমস তৈরি বন্ধ করে দিয়েছে।

অ্যান্ড্রয়েড হিট গেম এর অংশ আছে, আইফোন স্পষ্ট সুবিধা আছে।

বিজয়ী: আইফোন

05 এর ২0

অন্যান্য ডিভাইসের সাথে ইন্টিগ্রেশন: নিয়মানুযায়ী গ্যারান্টিযুক্ত

2Z6YiyD.jpg


অ্যাপল ইনকর্পোরেটেড.

অধিকাংশ মানুষ তাদের স্মার্টফোন ছাড়াও একটি ট্যাবলেট, কম্পিউটার, বা পরিধেয় ব্যবহার করে। তাদের জন্য, অ্যাপল আরও সুসংগত এবং সমন্বিত অভিজ্ঞতা প্রদান করে।

যেহেতু অ্যাপল আইফোনের সাথে কম্পিউটার, ট্যাবলেট এবং ঘড়িগুলি ব্যবহার করে, তাই এন্ড্রয়েড (যা বেশিরভাগই স্মার্টফোনগুলিতে চালায়, যদিও ট্যাবলেট এবং ব্যবহারযোগ্য থেমে থেমে আছে) এটি করতে পারে না।

অ্যাপল এর ধারাবাহিকতা বৈশিষ্ট্য আপনাকে অ্যাপেল ওয়াচ ব্যবহার করে আপনার ম্যাক আনলক করতে দেয়, আপনি আপনার আইফোনে একটি ইমেল লিখতে শুরু করেন যখন আপনি আপনার ম্যাকে ঘুরে বেড়ানো এবং এটি শেষ করেন , বা আপনার সমস্ত ডিভাইস আপনার আইফোনে আসার কোনও কল আসে ।

জিমেইল, মানচিত্র, গুগল এখন ইত্যাদির মত গুগলের সেবাগুলি সব অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করে, যা খুবই উপযোগী। কিন্তু যদি না আপনার ঘড়ি, ট্যাবলেট, ফোন এবং কম্পিউটার একই কোম্পানীর দ্বারা তৈরি হয় - এবং স্যামসাং ছাড়াও অনেকগুলি কোম্পানি নেই যারা সমস্ত বিভাগে পণ্যগুলি তৈরি করে - কোন একক অভিজ্ঞতা নেই।

বিজয়ী: আইফোন

06 এর ২0

সমর্থন: অখণ্ড অ্যাপল স্টোর

357FuSo.jpg


উভয় স্মার্টফোন প্ল্যাটফর্ম সাধারণত বেশ ভাল কাজ করে এবং, প্রতিদিনের ব্যবহারের জন্য, সাধারণত অপ্রতিভ হয় না। যাইহোক, কিছুক্ষণের মধ্যে সবকিছু ভেঙে যায়, এবং যখন তা ঘটে, আপনি কিভাবে সমর্থন বিষয় পেতে।

আপেলের সাথে, আপনি কেবল আপনার ডিভাইসটি আপনার নিকটতম অ্যাপেল স্টোরে নিতে পারেন, যেখানে একজন প্রশিক্ষিত বিশেষজ্ঞ আপনার সমস্যার সমাধান করতে পারে। (তারা ব্যস্ত, যদিও, তাই এটি সময় আগে একটি অ্যাপয়েন্টমেন্ট করতে অর্থ প্রদান করে।)

অ্যান্ড্রয়েডের দিকে কোন সমতুল্য নেই। নিশ্চিত, আপনি যে ফোন কোম্পানীর কাছ থেকে ফোন কিনেছেন তা থেকে আপনি অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য সহায়তা পেতে পারেন, প্রস্তুতকারকের, অথবা এমনকি আপনি যেখানে এটি কিনেছেন সেখানে খুচরা দোকানও, কিন্তু আপনি কোনটি বেছে নেবেন এবং আপনি কি নিশ্চিত হতে পারেন যে লোকেরা ভাল প্রশিক্ষিত হবে?

বিশেষজ্ঞ সমর্থন জন্য একক উত্স থাকার এই বিভাগে আপেল আপল হাত দেয়।

বিজয়ী: আইফোন

07 এর ২0

ইন্টেলিজেন্ট সহকারী: গুগল সহকারী বিট সিরিজ

RupghDk.jpg


স্মার্টফোন বৈশিষ্ট্য এবং কার্যকারিতা পরবর্তী সীমান্ত কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ভয়েস ইন্টারফেস দ্বারা চালিত হবে। এই ফ্রন্টে, অ্যান্ড্রয়েড একটি পরিষ্কার সীসা আছে

গুগল সহকারী , অ্যান্ড্রয়েডের সবচেয়ে বিখ্যাত কৃত্রিম বুদ্ধিমত্তা / বুদ্ধিমান সহকারী, অত্যন্ত শক্তিশালী। এটি আপনার জন্য জীবনকে সহজতর করার জন্য Google এবং আপনার কাছে বিশ্বকে সর্বপ্রথম এটি ব্যবহার করে। উদাহরণস্বরূপ, যদি আপনার Google ক্যালেন্ডার জানায় যে আপনি কাউকে 5:30 এ সাক্ষী করছেন এবং সেই ট্র্যাফিকটি ভয়ানক, Google Assistant আপনাকে একটি বিজ্ঞপ্তি পাঠাতে পারে যা আপনাকে প্রথমে ছেড়ে যাওয়ার জন্য বলে।

কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য সিরির গুগল সহকারীকে অ্যাফেলের উত্তর এটি প্রতিটি নতুন iOS রিলিজের সাথে সব সময় উন্নতি করছে যে বলেন, এটি এখনও মোটামুটি সহজ কাজগুলিতে সীমাবদ্ধ এবং Google Assistant (গুগল সহকারী আইফোনের জন্যও উপলব্ধ) এর উন্নত স্মার্টসগুলি প্রদান করে না।

বিজয়ী: অ্যান্ড্রয়েড

08 এর ২0

ব্যাটারি লাইফ: সঙ্গতিপূর্ণ উন্নতি

vbgPhdn.jpg


প্রারম্ভিক আইফোনগুলি তাদের ব্যাটারীর রিচার্জ করতে হবে আরও সাম্প্রতিক মডেলগুলি একটি চার্জ ছাড়া দিন যেতে পারে, যদিও অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণগুলি ব্যাটারি লাইফ কাটিয়ে ওঠে না যতক্ষণ না তারা পরবর্তী রিলিজে অপ্টিমাইজড হয়।

অনেকগুলি হার্ডওয়্যার বিকল্পগুলির কারণে ব্যাটারি পরিস্থিতিটি অ্যান্ড্রয়েডের সাথে আরও জটিল। কিছু অ্যান্ড্রয়েড মডেলের 7 ইঞ্চি পর্দা এবং অন্যান্য বৈশিষ্ট্য যা অনেক বেশি ব্যাটারি জীবনের মাধ্যমে পুড়িয়ে দেয়।

কিন্তু, বিভিন্ন ধরনের অ্যানড্রয়েড মডেলের জন্য ধন্যবাদ, এমন কিছু রয়েছে যা অতি উচ্চ ক্ষমতা ব্যাটারী প্রদান করে। যদি আপনি অতিরিক্ত বাল্ক মনে করেন না, এবং সত্যিই একটি দীর্ঘ দীর্ঘস্থায়ী ব্যাটারি প্রয়োজন, অ্যান্ড্রয়েড একক চার্জ উপর একটি আইফোন তুলনায় অনেক বেশি কাজ করে এমন একটি ডিভাইস প্রদান করতে পারেন।

বিজয়ী: অ্যান্ড্রয়েড

২0 এর 09

ব্যবহারকারীর অভিজ্ঞতা: লাইলেন্স বনাম কাস্টমাইজেশন

OgYcubU.jpg


যারা তাদের ফোনগুলি কাস্টমাইজ করার সম্পূর্ণ নিয়ন্ত্রণ চায় তারা তার বৃহত্তর খোলাখুলি জন্য অ্যান্ড্রয়েড ধন্যবাদ পছন্দ করবে।

এই নিখরচায় এক নেতিবাচক দিক হল যে প্রতিটি কোম্পানীটি অ্যান্ড্রয়েড ফোনগুলি তৈরি করে তাদের কাস্টমাইজ করতে পারে, কখনও কখনও ডিফল্ট অ্যান্ড্রয়েড অ্যাপগুলি প্রতিস্থাপনের সরঞ্জামগুলির সাথে সেই কোম্পানী দ্বারা উন্নত করা যায়।

অন্যদিকে অ্যাপল আইফোনকে আরও শক্তভাবে টেনে নিয়ে যায়। কাস্টমাইজেশনগুলি আরো বেশি সীমাবদ্ধ এবং আপনি ডিফল্ট অ্যাপ্লিকেশনগুলি পরিবর্তন করতে পারবেন না । আপনি আইফোনের সাথে নমনীয়তার মধ্যে যাচ্ছেন তা বিস্তারিতভাবে গুণগত এবং মনোযোগ দিয়ে সুষম হয়, এমন একটি যন্ত্র যা অন্যান্য পণ্যগুলির সাথে ভালভাবে সমন্বিত হয়।

যদি আপনি একটি ফোন চান যা ভাল কাজ করে, একটি উচ্চ মানের অভিজ্ঞতা বিতরণ, এবং ব্যবহার করা সহজ, অ্যাপল স্পষ্ট বিজয়ী হয় অন্যদিকে, যদি আপনি কিছু সম্ভাব্য সমস্যাগুলি গ্রহণ করার জন্য নমনীয়তা এবং পছন্দটিকে যথেষ্ট মানেন, তবে সম্ভবত আপনি অ্যান্ড্রয়েড পছন্দ করবেন।

বিজয়ী: টাই

10 এর ২0

বিশুদ্ধ অভিজ্ঞতা: জাঙ্ক Apps এড়িয়ে চলুন

SFORPBi.jpg


শেষ আইটেম উল্লিখিত যে অ্যান্ড্রয়েড এর নিখুঁততা মানে যে কখনও কখনও নির্মাতারা উচ্চ মানের মান Apps এর জায়গায় তাদের নিজস্ব অ্যাপ্লিকেশন ইনস্টল

এই ফোন কোম্পানী তাদের নিজস্ব অ্যাপ্লিকেশন ইনস্টল দ্বারা সংহত হয়। ফলস্বরূপ, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে কোনও অ্যাপ্লিকেশান আসবে এবং এটি কোনও ভাল হবেন কিনা তা জানতে অসুবিধা হতে পারে।

আইফোনের সাথে আপনি যে বিষয়ে চিন্তা করতে হবে না। অ্যাপল আইফোনে অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল করে এমন একমাত্র কোম্পানি হয়, তাই প্রতিটি ফোন একই সঙ্গে আসে, বেশিরভাগই উচ্চ মানের অ্যাপ্লিকেশন।

বিজয়ী: আইফোন

২0 এর 11

ব্যবহারকারীর রক্ষণাবেক্ষণ: সংগ্রহস্থল এবং ব্যাটারি

Tv2hgmi.jpg


অ্যাপল আইফোনে সবথেকে উজ্জ্বলতা এবং সরলতা জোর দেয়। এটি একটি প্রধান কারণ যে ব্যবহারকারীরা স্টোরেজ আপগ্রেড বা তাদের আইফোন ব্যাটারী প্রতিস্থাপন করতে পারবেন না (এটি প্রতিস্থাপন আইফোন ব্যাটারী পেতে পারে, কিন্তু একটি দক্ষ মেরামতের ব্যক্তি দ্বারা ইনস্টল করা হবে)।

অন্যদিকে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ফোনটির ব্যাটারি পরিবর্তন করে তার স্টোরেজ ক্ষমতা প্রসারিত করতে দেয়।

বাণিজ্য বন্ধ যে অ্যান্ড্রয়েড একটি বিট আরও জটিল এবং একটি বিট কম মার্জিত হয়, কিন্তু এটি মেমরি থেকে আউট চলমান বা একটি ব্যয়বহুল ব্যাটারি প্রতিস্থাপন জন্য অর্থোপার্জন এড়ানো তুলনায় এটি মূল্য হতে পারে।

বিজয়ী: অ্যান্ড্রয়েড

20 এর 12

পেরিফেরাল সামঞ্জস্য: USB সর্বত্র হয়

paGXxCa.jpg


একটি স্মার্টফোন মালিকানা সাধারণত এর জন্য কিছু মালপত্র মালিকানাধীন, যেমন স্পিকার, ব্যাটারি ক্ষেত্রে, বা কেবল অতিরিক্ত চার্জিং তারগুলি মালিক

অ্যান্ড্রয়েড ফোনগুলি আনুষাঙ্গিক বিস্তৃত পছন্দ প্রস্তাব করে। যেহেতু অ্যানড্রয়েড অন্যান্য ডিভাইসের সাথে সংযুক্ত করার জন্য ইউএসবি পোর্ট ব্যবহার করে, এবং USB পোর্টগুলি কার্যত সর্বত্র উপলব্ধ।

অপরপক্ষে, আপেল, আনুষাঙ্গিক সংযোগ করার জন্য তার মালিকানাধীন বিদ্যুৎ পোর্ট ব্যবহার করে। আইফোনের সাথে কাজ করে এমন উপাদানের গুণমানের উপর অ্যাপেলকে আরও নিয়ন্ত্রণ দেয়, যেমনটি বিদ্যুতের কিছু সুবিধা রয়েছে, তবে এটি সামান্য সামঞ্জস্যপূর্ণ নয়।

প্লাস, আপনি যদি এখনই আপনার ফোন চার্জ করা প্রয়োজন, মানুষ একটি USB তারের সুবিধাজনক সম্ভবত আছে।

বিজয়ী: অ্যান্ড্রয়েড

13 এর 13

নিরাপত্তা: এটি সম্পর্কে কোন প্রশ্ন

VN1HS0r.jpg


আপনি যদি আপনার স্মার্টফোনের নিরাপত্তা সম্পর্কে সচেতন থাকেন, তাহলে একমাত্র পছন্দের আইফোন থাকবে ।

এর কারণগুলি অসাধারণ এবং এখানে খুব পুরোপুরি লম্বা। সংক্ষিপ্ত সংস্করণের জন্য, এই দুটি ঘটনা বিবেচনা করুন:


  • এক গবেষণায়, 97% সমস্ত ম্যালওয়্যার, ভাইরাস, কৃমি ইত্যাদি, অ্যান্ড্রয়েডের জন্য ছিল। যে অধ্যয়নে, 0% আইফোন আক্রমণ
  • এমনকি Google এর অ্যান্ড্রয়েড টিমের প্রধান স্বীকার করেন যে "আমরা নিশ্চিত করতে পারি যে অ্যান্ড্রয়েড নিরাপদ হতে ডিজাইন করা হয়েছে ... যদি আমার একটি ম্যালওয়ারকে উৎসর্গ করা একটি কোম্পানী থাকে, তবে আমি অ্যান্ড্রয়েডের উপর আমার আক্রমণগুলি মোকাবেলা করা উচিত।"

এটা সব বলে। যাইহোক, এটা লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে এই পরিসংখ্যান মানে না আইফোন ম্যালওয়্যার প্রতি প্রতিষেধক। এইটা না. এটি লক্ষ্যমাত্রা এবং অ্যান্ড্রয়েড-ভিত্তিক ফোনের সম্ভাবনা কম।

বিজয়ী: আইফোন

20 এর 14

পর্দা আয়তন: টেপ টেল

62usQug.jpg


আপনি যদি স্মার্টফোনগুলিতে উপলব্ধ সবচেয়ে বড় স্ক্রিনগুলি খুঁজছেন তবে অ্যানড্রয়েড আপনার পছন্দ।

উন্নতমানের স্মার্টফোন পর্দার প্রতি প্রবণতা রয়েছে- যাতে একটি নতুন শব্দ, phablet , একটি সংকর ফোন এবং ট্যাবলেট ডিভাইস বর্ণনা করা হয়েছে coined হয়েছে।

অ্যান্ড্রয়েড প্রথম phablets দেওয়া এবং সবচেয়ে এবং সবচেয়ে বড় বিকল্প প্রস্তাব অব্যাহত। উদাহরণস্বরূপ, স্যামসাংয়ের গ্যালাক্সি নোট 8 -এর 8-ইঞ্চি পর্দা রয়েছে।

আইফোনের সাথে আইফোনের আইফোন 5.8-ইঞ্চি পর্দা রয়েছে। এখনও, যদি আকার আপনার জন্য একটি প্রিমিয়াম হয়, অ্যান্ড্রয়েড পছন্দ।

বিজয়ী: অ্যান্ড্রয়েড

15 এর 15

GPS ন্যাভিগেশন: প্রত্যেকের জন্য বিনামূল্যে বিজয়ী

zGjWOHu.jpg


যতদিন আপনি ইন্টারনেট এবং স্মার্টফোন অ্যাক্সেস পেয়ে থাকেন, ততক্ষণ আপনি আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয়ের বিল্ট-ইন জিপিএস এবং মানচিত্র অ্যাপ্লিকেশনের জন্য আবারও হারিয়ে যেতে পারবেন না।

উভয় প্লাটফর্ম তৃতীয় পক্ষের জিপিএস অ্যাপ্লিকেশন সমর্থন করে যেগুলি ড্রাইভারগুলির দ্বারা পাল্টা নির্দেশ প্রদান করতে পারে। অ্যাপল ম্যাপস আইওএস এর জন্য একচেটিয়া, এবং যখন এই অ্যাপ্লিকেশনটির কিছু জনপ্রিয় সমস্যা ছিল যখন এটি চালু হয়েছিল, এটি সব সময় ক্রমাগত ভালভাবে চলছে। এটি অনেক ব্যবহারকারীর জন্য Google মানচিত্রের একটি শক্তিশালী বিকল্প।

এমনকি যদি আপনি অ্যাপল ম্যাপস চেষ্টা করতে না চান, Google Maps উভয় প্লাটফর্মে উপলব্ধ (সাধারণত অ্যানড্রইড প্রাক লোড), তাই অভিজ্ঞতা প্রায় অভিন্ন।

বিজয়ী: টাই

20 এর 16

নেটওয়ার্কিং: 4G মধ্যে বাঁধা

NpbcfLx.jpg


দ্রুততম বেতার ইন্টারনেট অভিজ্ঞতার জন্য, আপনাকে 4G LTE নেটওয়ার্কের অ্যাক্সেসের প্রয়োজন। যখন 4 জি এলটিই সারা দেশে প্রবর্তন শুরু হয়, তখন অ্যান্ড্রয়েড ফোনগুলি এটি প্রথমটি অফার করে।

অ্যান্ড্রয়েড ফোনের দ্রুত গতির ইন্টারনেটের জন্য একমাত্র স্থান ছিল, এটা বছর ছিল, যদিও।

২01২ সালে অ্যাপল আইফোন 5 এ 4G এলটিই চালু করেছে, এবং পরবর্তী সব মডেলগুলি এটি অফার করে। ওয়্যারলেস নেটওয়ার্কিং হার্ডওয়্যারের সাথে উভয় প্ল্যাটফর্মের প্রায় সমতুল্য, বেতার ডাটা গতি নির্ধারণের প্রধান ফ্যাক্টর এখন শুধু ফোন কোম্পানি নেটওয়ার্ক যা ফোনটি সাথে সংযুক্ত

বিজয়ী: টাই

20 এর 17

ক্যারিয়ার: 4 এ বাঁধা

tD4A1bH.jpg


যখন আপনি কোন ফোন কোম্পানীর সাথে আপনার স্মার্টফোন ব্যবহার করেন, তখন প্ল্যাটফর্মের মধ্যে কোন পার্থক্য নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের চারটি প্রধান ফোন কেরিয়ারে উভয় ধরনের ফোন কাজ করে: AT & T, স্প্রিন্ট, টি-মোবাইল, ভেরিজোন।

বছরের জন্য, আইফোন অ্যান্ড্রয়েড এর ক্যারিয়ার নির্বাচন পিছনে lagged (আসলে, যখন এটি আত্মপ্রকাশ, আইফোন শুধুমাত্র এটি & টি কাজ করে)। যখন টি-মোবাইল ২013 সালে আইফোন অফার শুরু করে, তখনও চারটি ক্যারিয়ার আইফোন অফার করে এবং এই পার্থক্যটি মুছে ফেলা হয়।

উভয় ধরনের ফোন মার্কিন প্রান্তের অনেক ছোট, আঞ্চলিক বাহকদের মাধ্যমে পাওয়া যায়, আপনি আরও বিকল্প এবং অ্যান্ড্রয়েডের জন্য সমর্থন পাবেন, যার মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে একটি বড় বাজারখাত রয়েছে

বিজয়ী: টাই

18 এর ২0

খরচ: সর্বদা বিনামূল্যে সেরা?

1zczPyf.jpg


আপনি আপনার ফোন খরচ কি সম্পর্কে সবচেয়ে উদ্বেজক হয়, সম্ভবত আপনি অ্যান্ড্রয়েড চয়ন করব যে কারণে অনেক অ্যানড্রইড ফোন আছে যে সস্তা জন্য করা যেতে পারে, বা এমনকি বিনামূল্যে। অ্যাপল এর সস্তা ফোন আইফোন এসই হয়, যা $ 349 এ শুরু হয়

একটি খুব টাইট বাজেটের জন্য, যে আলোচনা শেষ হতে পারে। আপনি যদি আপনার ফোনে ব্যয় করার জন্য কিছু টাকা পেয়ে থাকেন, তবে একটু গভীরে দেখুন।

বিনামূল্যে ফোনগুলি সাধারণত কোনও কারণের জন্য বিনামূল্যে হয়: তারা প্রায়ই তাদের আরো বেশি মূল্যবান সমকক্ষের চেয়ে কম সক্ষম বা নির্ভরযোগ্য হয়। একটি বিনামূল্যে ফোন পেতে একটি প্রদত্ত ফোন তুলনায় আপনি আরো ঝামেলা কেনা হতে পারে।

উভয় প্লাটফর্মেই সর্বোচ্চ দামের ফোনগুলি সহজেই প্রায় - $ 1000 এর কাছাকাছি খরচ করতে পারে - তবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের গড় খরচ একটি আইফোনের চেয়ে কম।

বিজয়ী: অ্যান্ড্রয়েড

20 এর 19

রিসেস মান: আইফোন তার মূল্য রাখে

JV41Pwl.jpg


নতুন স্মার্টফোনের সাথে প্রায়ই মুক্তি পাওয়া যায়, লোকেরা দ্রুত আপডেট করে। যখন আপনি এটি করবেন, তখন আপনি নিশ্চিত হতে চান যে আপনি আপনার পুরানো মডেলকে নতুন একের দিকে রাখার জন্য সবচেয়ে বেশি অর্থের জন্য পুনরায় বিক্রি করতে পারেন।

সেই ফ্রন্টে অ্যাপল জয়লাভ করেছে পুরাতন আইফোনগুলি পুরনো অ্যান্ড্রয়েডগুলির তুলনায় রিসেলারের বেশি টাকা পায়।

স্মার্টফোন রিসেল কোম্পানীর গাজেল থেকে মূল্য ব্যবহার করে এখানে কয়েকটি উদাহরণ রয়েছে:


  • 64 জিবি আইফোন 6 ভাল অবস্থানে, আনলক: $ 130
  • 32 জিবি আইফোন 7 প্লাস ভাল অবস্থানে, আনলক: $ 290
  • 32 জিবি স্যামসাং আকাশগঙ্গা S6 ভাল অবস্থানে, আনলক: $ 100
  • 32 জিবি গুগল পিক্সেল ভাল অবস্থানে, আনলক: $ 100

বিজয়ী: আইফোন

20 এর 20

শেষের সারি

pNq5rzD.jpg


আইফোন বা অ্যানড্রয়েড ফোন কেনার সিদ্ধান্তটি উপরে বিজয়ীদের আপগ্রেড করা এবং আরও বিভাগ জিতেছে এমন ফোনটি বেছে নেওয়ার মত সহজ নয় (কিন্তু এর জন্য, আইফোনটির জন্য 8-6, প্লাস 5 টা আছে)।

বিভিন্ন লোকেদের আলাদা আলাদা আলাদা বিভাগের সংখ্যা গণনা করে। কিছু মানুষ হার্ডওয়্যার পছন্দ আরো মানানসই, যখন অন্যদের ব্যাটারি জীবন বা মোবাইল গেমিং সম্পর্কে আরও যত্নশীল হবে।

উভয় প্ল্যাটফর্ম প্রস্তাব বিভিন্ন মানুষের জন্য ভাল পছন্দ। আপনার সিদ্ধান্তগুলি সবচেয়ে গুরুত্বপূর্ণ কিনা তা নির্ধারণ করতে হবে এবং তারপর আপনার প্রয়োজনগুলি সর্বোত্তমভাবে পূরণ করে যে ফোনটি চয়ন করুন।
 
Exceptional write up. Wonderful analysis parameterwise .
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top