What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ঠিক যেন লাভস্টোরী টু (1 Viewer)

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,268
Messages
15,982
Credits
1,454,279
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
ঠিক যেন লাভস্টোরী টু – 1 by Mohapurush

ঢাকা শহরের কাওরান বাজার এর কাছেই রেললাইন এর ধার ঘেষা এক ঘিঞ্জি বস্তি। ভোরের আলো এখনো পর্যন্ত ফোটেনি ভালো করে। আকাশের গায়ে একনো ফুটে আছে বেশ কিছু তারা। আশপাশেই কোথাও বোধহয় দু এক পশলা বৃষ্টি ঝরে গেছে। বাতাসে কেমন যেন ঠান্ডা স্যাতস্যাতে ভাব। এখনো প্রানচাঞ্চল্য জাগেনি বস্তিবাসীদের জীবনে। বস্তির ভেতরে ভাঙা পরিত্যাক্ত একটা ঘর, কোনো এককালে কোন যেন সমিতির অফিস ঘর হিসেবে ব্যাবহৃত হতো।

বাংলাদেশে ব্যাঙের ছাতার মতো গজানো সমিতি গুলোর মধ্যে এটাও ছিল একটা। শেষ মেশ সুবিধা করতে না পেরেই পাততাড়ি গুটিয়েছে। সমিতি চলে যাবার পরে বস্তির ছেলেপেলেরা কিছুদিন ক্লাবঘর হিসেবে ব্যাবহার করেছে এটা। পরে আস্তে আস্তে এক এক করে উধাও হতে থাকে ঘরের দরজা জানালার কপাট।

এখন জায়গায় জায়গায় পলেস্তারা খসে খসে পরে বেরিয়ে পরেছে ইটের কঙ্কাল, টিনের চালায় অতি অসংখ্য ফূটো যে লোকে বলে বৃষ্টি এলে নাকি বাইরে পানি পরবার আগে এই ঘরটাতেই পানি পরে, বারান্দার চালাটা অবশ্য অক্ষত আছে এখনো। এই বারান্দার নীচেই এসে আশ্রয় নিয়েছে বিশুর মা বুড়ি।

বিশু বিয়ে করেছে মোটামুটি অবস্থাপন্ন ঘরে, বিয়ে করে বউ নিয়ে চলে গেছে বস্তি ছেড়ে। সেই থেকেই বিশুর মার আবাস এই বারান্দার চালার নীচে। দিন রাত চব্বিশ ঘণ্টা যে কেউ তাকে কখনো এই জায়গা ছেড়ে নড়তে দেখেনা খুব একটা। এই কাক ভোরে ছেড়া কাথাটা মুড়ি দিয়ে অঘোরে ঘুমাচ্ছে বুড়ি। পুরনো সমিতির ঘরটার কাছে দাড়িয়ে রয়েছে উনিশ – কুড়ি বছর বয়সী এক মেয়ে। দৃষ্টি দুরের রাস্তাটার দিকে, যদিও আলো না ফোঁটায় তিন হাত সামনের ই কিছু দেখা যাচ্ছেনা তার পরো ওর মন বলছে রাস্তা ধরে কেউ একজন আসছে।

আস্তে আস্তে ফুটে ওঠে সাইকেল আরোহীর পূর্ন আবয়ব। সাইকেল এর ক্যারিয়ার আর সামনেটা ভরা খবরের কাগজে। সাইকেলটা ভাঙা ঘরটার দেয়ালের সাথে ঠেস দিয়ে রেখে নেমে পরে যুবক। এগিয়ে এসে হাত ধরে মেয়েটির।
– কিরে রিতা অনেকক্ষণ দাড়ায়া আছোস নারে?
– হ। আইজ এত্তো দেরি করলা যে? আমিতো ভাবলাম যে আইবাই না বুঝি। গাল ফুলিয়ে রাগ দেখায় মেয়েটি।

যুবক মেয়েটির গাল টিপে দিয়ে বলে ইসসস আইমুনা মানে? আমার রিতা রানীরে না দেখলে যে পরানডা জইলা যায়। বলে বুকে জড়িয়ে ধরে মেয়েটিকে।
– ইসসস ছাইড়া দেওনা হাসান ভাই, আলো ফুটতাছে তো।
মেয়েটিকে কোনো কথা বলার সুযোগ না দিয়েও কোলে তুলে নেয় যুবক। মেয়েটিকে কোলে নিয়ে ঢোকে জানালা দরজা বিহীন ঘরটাতে।

ওরা ঢুকতেই ঘর থেকে ছুটে পালায় একটা ইদুর। কালের গ্রাসে ক্ষয়ে আসা সিমেন্ট এর মেঝেতে রিতাকে শুয়িয়ে দেয় হাসান। একে একে রিতার গা থেকে খুলে নিতে থাকে সব কাপড়। ওড়না, জামা, পায়জামা খুলে দিতেই পুরো উদোম হয়ে যায় রিতা।
– ইসসস হাসান ভাই সকাল হইতাছে কেউ দেইখা ফালাইবো তো, ছাড়োনা!
– কেউ দেখব না, অহনো মেলা টাইম আছে।

বলেই ঝাপিয়ে পরে রিতার বিবস্ত্র শরীরে। অবছা অন্ধকারে অবছা আবছা দেখা যাচ্ছে রিতার শরীরটা। রিতার মুখ রোদে পোড়া তামাটে বর্ণ হলেও সারাক্ষণ ঢাকা থাকায় ভেতরটা ধপধপে না হলেও ভালোই ফর্সা। উনিশ – কুড়ি বছর বয়স এর তুলোনায় দুধ দুটো ছোট ছোট। অনেকটা ডালিম এর সাইজ এর। দুধের ওপরে বোটা দুটো অসম্ভব চোখা। এই বোটা দুটোর কারনেই ছোট হলেও দুধ দুটো অসম্ভব এট্রাকটিভ লাগে। হাসান মুখ লাগিয়ে পাগল এর মতো চুষতে থাকে রিতার বুকের ডালিম দুটো।

মাঝে মাঝে কামড়ে ধরে সামনের দাঁত দুটো দিয়ে। বোটায় কামড় পরতেই সাপ এর মতো হিস হিস করে ওঠে রিতা। হাসান এর মুখটা দুধের ওপর জোরে করে চেপে ধরে বলে আহহ তারাতাড়ি করো, কেউ জাইগা গেলে সমস্যা। বাস্তবতা বুঝতে পারে হাসান। উঠে গিয়ে বসে রিতার দুই পা এর মাঝখানে। রিতার গুদের ওপরে দশ পনেরো দিন আগের কামানো বাল গুলো কদম ফুলের মতো কাটা কাটা হয়ে খাড়া হয়ে আছে আর এতক্ষণ এর দুধ চোষার ফলে রস গড়িয়ে ভিজে আছে বালগুলো।

দেখে আর নিজেকে ঠিক রাখতে পারে না, ক্ষুধার্ত সিংহের মতো মুখ ঠেসে ধরে গুদের ওপর। আহহহহহহহহহ শীৎকার দিয়ে ওঠে রিতা। এদিকে হাসান ওর জিভটা সরু করে ঢুকিয়ে দেয় রিতার গুদের ফুটোর মধ্যে। হাসান গুদ চোষা শুরু করতেই রিতা অবস্থা আরও কাহিল হয়ে পরে। আহহহহ উহহহহহ করে ওঠে। নিস্তব্ধ ঘরে কেবল রিতার কাম শীৎকার আর মাঝে মাঝে বাইরে থেকে ভেসে আসছে বিশুর মা বুড়ির নাক ডাকার আওয়াজ।

রিতার সারা শরীরে জুড়ে একটা অসহ্য শিরশিরানি। ছটফট করতে করতে পাছা উঁচিয়ে উঁচিয়ে গুদটা বারবার হাসান এর মুখে ঠেসে ঠেসে ধরতে থাজে। "উফ্* হাসান ভাই আরো জোরে জোরে চোষ। আমি আর সহ্য করবার পারতাছি না। ভীষণ কুট কুট করতাছে। কিছু একটা করো। তারাতাড়ি লোকজন জাইগা যাইবো। হরে ঠিকই কইছোস এক্ষুনি আমি আমার বাড়াডা তর এই ডাসা গুদের মধ্যে ঢুকায়া চুইদা চুইদা তর গুদের কুটকুটানি কমায়া দিমু।

বলে প্যান্ট এর চেনটা খুলে ঠাটানো ধোনটা বাইরে বের করে আনে হাসান। তারপর বাড়াটা হাতে ধরে মুন্ডিটা রিতার গুদের রসে ভেজা মুখে রগড়াতে থাকে। রিতা গুদটা উঁচু করে বাড়াটা গুদে ঢুকিয়ে নিতে চায়। কিন্তু হাসান বাড়াটা না ঢুকিয়ে আরো কিছুক্ষণ গুদের মুখে রগড়াতে থাকে। অস্থির হয়ে ওঠে রিতা এবারে। একেতো লোকজন এর ভয় তার ওপর আরো ওর আর দেরী সহ্য হচ্ছিলনা। আহহহ কি হইলো? ঢুকাইতেছো না ক্যা??

হাসান এবারে আস্তে করে চেপে চেপে বাড়ার মোটা মুন্ডিটা একটু একটু করে রিতার গুদের ভিতরে ঢুকিয়ে দিতে থাকে। গুদটা এত রসিয়ে একেবারে হরহর করছিল। আস্তে চাপ দিতেই পুচ করে প্রায় অর্ধেকের বেশী ঢুকে গেল গরম গুদের মাঝে। এবার হাসান বাড়াটা নিজের দিকে একটু টেনে নিয়ে আবার চাপ দিতে থাকে। প্রতিবার যতটুকু টেনে বের করে আনছে প্রতিবার চাপ বাড়িয়ে দিয়ে তার থেকে কিছুটা বেশী ঢুকিয়ে দিচ্ছে বাড়াটা। উফ্উফফফফফফ সুখ পেয়ে ককিয়ে ওঠে রিতা। উফফফ কি অসম্ভব নরম রিতার কচি গুদটা।

আর ভিতরটা কি গরম! যেন পুড়িয়ে দিচ্ছে তার বাড়াটা! ওভাবে একটু একটু করে পুরো বাড়াটা রিতের গুদের ভিতর গেঁথে দিলো হাসান। বাড়াটা ওভাবে রেখেই রিতার বুকের উপুড় হয়ে দুধদুটোতে আদর করতে শুরু করর হাসান, কখনো মুখ দিয়ে, কখনও হাত দিয়ে। রিতা এতক্ষণ চোখ বুজে প্রেমিকের বাড়াটার গুদে ঢোকাটা অনুভব করছিল। বাড়া ঢুকিয়ে বসে আছে হাসান৷ ঠাপ মারছে না দেখে রিতাই আস্তে আস্তে একটু একটু করে কোমোর তোলা দিয়ে দিয়ে তলঠাপ মারতে শুরু করে।

রিতাকে তলঠাপ মারতে দেখে হাসান এবার ওর বাড়াটা অল্প অল্প করে বাইরে টেনে এনে ছোট ছোট ঠাপ দিয়ে বাড়াটা ঢুকাতে আর বের করতে শুরু করে। রিতা চোখ বন্ধ করে আরাম নিতে থাকে জোরে জোরে নিশ্বাস নিতে নিতে। বেশ খানিক্ষণ ছোট ছোট ঠাপ দিতে দিতে হাসান এবার বাড়ার মুন্ডিটা ছাড়া বাকীটা বাইরে বের করে এনে ধীরে ধীরে বড় বড় ঠাপ দিতে শুরু করে। এভাবে আরো অনেক বেশী সুখ হচ্ছে এখন মনির।

ভীষণ আরামে "আআআহ…. উউহহুউউ….ওওওওওহ নানান রকম শব্দ করতে থাকে ও মুখ দিয়ে।
– "ইসসস রিতারে, তোর গুদটা কি টাইট। ভীষণ আরাম হইতাছে রে চুদে।" বলে হাসান ঠাপের গতি আরো বাড়িয়ে দেয়। জোরে জোরে ঠাপ দিয়ে চুদতে থাকে রিতাকে। আর অসহ্য সুখে আরামে পাগলের মতো চিৎকার করতে থাকে রিতা।
প্রেমিক এর প্রশংসায় যেন আরো পাগল হয়ে ওঠে ও।

রিতা বুঝতে পারে যে ওর হয়ে আসছে। চার হাত পায়ে জড়িয়ে ধরে হাসানকে।
ওহ … হাসান ভাই আহহহহহ তুমিআমারে কি সুখ দিতাছোগো … চোদ চোদ আরো… আরো জোরে জোরে চোদ আমাকে… হ্যা… হ্যা…উ.ম.মমমমম ….ওহ. হ.হ.হ.হ.হ… তুমি খুব ভালো….. আআআআআ… আমার কেমন যেন লাগছে আহহ…তুমি আমারে শক্ত কইরা জড়িয়ে ধরোওওওওওও." বলতে বলতে গুদের জল খসিয়ে ফেলে রিতা। বাইরে এখন ভালোই আলো ফুটেছে।

প্লেট নাড়ার টুংটাং আওয়াজ উঠেছে পাশের চায়ের দোকানটায়। ভয় পেয়ে হাসানকে তাগাদা দেয় মনি। তারাতাড়ি করোনা লোক জাইগা যাইবো তো।
রিতার কথায় আরো কিছুক্ষণ ঠাপিয়ে মাল পরার আগে আগে টেনে ধোনটা বের করে নেয়।
তারাতাড়ি করে উঠে কাপড় চোপড় সব পরে নেয় রিতা। খোলা জানালা পথে লাফ দিয়ে বেরিয়ে যায় হাসান। কিছুক্ষণ ভেতরে অপেক্ষা করে ভাঙা দরজা পথে বেরিয়ে আসে রিতা।

তখনো সাইকেলটা নিয়ে দাঁড়িয়ে হাসান। রিতা বেরিয়ে এসে ঘরটার পাশের কাঠ কয়লার স্তুপ থেকে একটা কয়লা তুলে নিয়ে চিবিয়ে আঙুল দিয়ে দাঁত মাজতে শুরু করে। নিরাপদ দুরত্বে দাড়িয়ে কথা বলতে থাকে হাসান এর সাথে।
– কি হইলো হাসান ভাই? অহনো যাও নাই ক্যান?
– হ্যারে রিতা তোদের এই বস্তিতে নাকি ওই স্কুলের এক মাষ্টারনী থাকে?
– হ। ক্যান?

– মাষ্টারনীরে আমার কথা একটু কইস তো। শুনলাম ওই স্কুলে নাকি ক্যারানী নিবো একটা, আমি কিন্তু মেট্টিক পাশ। চাকরি পাই নাই দেইখা এই পেপার বেচি।
– ও রিতা, কার লগে কথা কস?
বারান্দায় শোয়া থেকে বসে চেচিয়ে জিজ্ঞাসা করে বিশুর মা বুড়ি।
– কেউ না বুড়ি। ঘুম থাইকা উঠলি কখন?

– তর রাসলীলার সময়। ফিক করে হাসে বুড়ি।
এদিকে বুড়ির কথায় যেন দম বন্ধ হয়ে আসে রিতার। মুখে বলে
– কি যা তা কইতাছস বুড়ি!
– হ রে মাগি ঠিকি কই। অহন তর ভাতাররে ক আমারে জানি দুইডা পারাটা কিনা দেয়, কাউরে কিছু কমুনা আমি।

চোখের ইশারা করতেই তাড়াতাড়ি করে সদ্য খোলা চায়ের দোকানটা থেকে দুটো পরাটা আর ডাল এনে রিতার হাতে দেয় হাসান। পরাটা দুটো বুড়ির হাতে দিতেই ফিক করে হেসে বলে বুজিতো, বয়স তো আর কম হইলো না, বাপ মায়ে বিয়া না দিলে কি আর করা, গতরের জালা আছেনা! ধমকে ওঠে রিতা। চুপ কর বুড়ি। মুখ বন্দ কইরা খাইবার পারস না!
হাসান এর কাছে গিয়ে দাড়াতেই হাসান উল্টো ঘুরে সাইকেলটা নিয়ে চলে যেতে থাকে।।

– কি হইলো হাসান ভাই? কিছু না কইয়াই যাও ক্যান?
– আইজ আসিরে, আমার কতাডা মনে কইরা মাষ্টারনীরে কইস কিন্তু কইলাম। তর বাপে আইতেছে।
তাড়াতাড়ি করে পেছন ঘুরতেই রিতা দেখে তেল চিটিচিটে একটা ময়লা গেঞ্জি আর লুঙ্গি পরে আকাশ এর দিকে উদাস ভাবে তাকিয়ে এদিকেই আসছে ওর বাবা কালু মিয়া। মুখে কয়েকদিন এর না কামানো দাড়ির ওপরে হাত বোলাচ্ছে খসখস করে। রিতার ওপরে চোখ পরতেই যেন জলে ওঠেন একেবারে।

– কিরে সাত সকালে এইহান্দ ক্যান?
– কিছুনা আব্বা, কয়লা শ্যাষ। দাঁত ঘষতে আইছি।
মেয়ের ওপরে দাঁত মুখ খিচিয়ে ওঠে কালু মিয়া। চিবিয়ে চিবিয়ে বলে কয়লা শ্যাষ না! আমি বুঝিনা ভাবসছ! ওই শালা হকার এর বাচ্চা আবার আইছিলো না! প্রত্যেক দিন খালি বাহানা দিয়া পিরিত চুদাইতে আহস না!! যাহ ঘরে যা।।
তর কপালে কি দড়িও জুটে না!

বাপের ধমকে দৌড়ে ঘরের দিকে যেতেই আমার পরাটা ফালায়া দিলো মরন বলে বিশুর মা বুড়ির চিৎকার এ ঘুরে তাকায় রিতা। তাকিয়ে দেখে বিশুর মা বুড়ি সমানে চেচাচ্ছে আর পাশে দাড়িয়ে আছে ওর ছোট ভাই লালু। বোনকে দেখতে পেয়েই ছুটে অন্য দিকে চলে গেল লালু, এদিকে চেচিয়ে পুরো পারাটা মাথায় তোলার যোগাড় বিশুর মায়ের। এর মধ্যে লোক ও জুটে গেছে দুই চারজন। সবাইকে শুনিয়ে শুনিয়ে বলতে থাকে তুমরাই বিচার করো।

ভাবছিলাম এই সকাল সকাল পরাটা খামু, তা কই থাইকা ছুড়া দৌড়াইয়া আইসা কাইরা নিল। আর আমি নিতে যাইতেই ফালায়া দিল!!! উপস্থিত সবাই যখন বুড়ির পক্ষ নিয়ে লালুর দোষ ধরছে তখন ই লালুর নাম শুনতে পেয়ে সেখানে ছুটে এলো ওর মা।
– কি হইছে ডা কি? কি করছে আমার পুলা?.
চেচিয়ে ওঠে বুড়ি। কি করছে মানে আমার পরাটা ফালাইয়া দিছে।
– পরাটা! তুমি পরাটা পাইলা কই? এই সক্কালবেলা কে কিনা দিল তুমারে?

– কেডা আবার তুমার বেটির নাঙ আইসা কিনা দিছে!
মা একবার আগুন চোখে তাকায় মেয়ের দিকে। পরক্ষণেই চেচিয়ে ওঠে।
– মুখ সামলায়া কথা কইবি বুড়ি! আমার বেটির নামে আর একটা মিছা কতা কইলে খবর আছে কিন্তু কইলাম!
– আমি মিছা কতা কই না!!! বেটি কি করে খবর রাখস? প্রত্যেকদিন সক্কালে ভাতার রে নিয়া ফুর্তি করে ওই পুরান ঘরে।।

বুড়ির কথায় গুঞ্জন ওঠে উপস্তিত সবার মাঝে। সবার চোখ এখন রিতার ওপর। রিতা কি করবে বুঝতে পারার আগেই ওর মা ঝাপিয়ে পরলো ওর ওপর। একহাতে চড় মারতে মারতে আর আরেক হাতে চুলের মুঠি ধরে টানতে টানতে নিয়ে গিয়ে ঢোকে ঘরের মধ্যে। মারতে মারতে বলে পিরিত না পিরিত! বাপটা খাটতে খাটতে মরে আর তুমি পিরিতি চুদাও তোর পিরিত আইজ বাইর করমু। এত্তো মানুষ মরে তুই মরস মা ক্যান!!! লালু আগেই একদিন আমারে কইছিলো আমি বিশ্বাস করি নাই।

এই অপমান এর লাইগা তরে প্যাটে ধরছিলাম আমি? যুবতি নির্বাক, এমনকি কাঁদছে না পর্যন্ত। চুপচাপ মায়ের হাতের মার খাচ্ছে। এমন সময়ে লাঠি হাতে আসে বিশুর মা বুড়ি। ও বউ ওরে মারতাছ ক্যান? তাছাড়া পুলাডা তো খারাপ না আমারে কি সুন্দর পরাটা কিন্যা দিলো। বিশুর মায়ের কথায় যেন আরো তেতে ওঠে রিতার মা। মেয়েকে মারতে মারতে রাগে কাঁপছিল থরথর করে। চিল্লাতে থাকে বিশুর মা বুড়ি। মাইয়ার বয়স বাড়তাছে, বিয়া দিয়ার মুরাদ নাই আবার রাগ দেহায়।

হঠাৎ রিতা দেখে রাগে কাঁপতে কাঁপতে পরে যাচ্ছে ওর মা। পরে যাবার আগেই রিতা তারাতাড়ি করে ধরে ফেলতেই মেয়ের বুকে মাথা রেখে হুহু করে কেঁদে ওঠে ওর মা। এর পরেই সব চুপচাপ। রিতা অনুভব করতে থাকে কেমন যেন শিথিল হয়ে আসছে দেহটা। কি করতে হবে বুঝতে না পেরে মায়ের শিথিল দেহটা মাটিতে শুয়িয়ে দিয়ে দৌড়ে বেরিয়ে আসে বাইরে। জমে ওঠা ভিড়টা পাতলা হয়ে এসেছে কিছুটা। সেই ভিড় ঠেলে পাশের বাড়িটার বন্ধ দরজায় গিয়ে ধাক্কাতে থাকে যুবতী।

ঘরের ভেতরে গোসল সেরে এসে ঘরের পেরেক থেকে ঝুলানো ছোট্ট চারকোনা আয়নাটার সামনে দাড়িয়ে চুল আঁচড়াচ্ছিল সৃষ্টি। সময় এর সাথে সাথে পাতলা হয়ে আসছে চুলগুলো। সাত সকালে কে হতে পারে? একবার ঘার বাঁকিয়ে তাকালো কেবল দরজাটার দিকে। পরক্ষণেই ধাক্কার সাথে সাথে এক উৎকণ্ঠিত চিৎকার
– ও ভাবী ভাবী দরজাটা খুলেন না একটু।

দরজা খুলে দেয় সৃষ্টি। দেখে পাশের বাড়ির মেয়েটা কেমন কাঁদো কাঁদো চোখে দাড়িয়ে আছে।
– কি হয়েছে?
– একটু আসেন না ভাবি , মা কি রকম যেন করতাছে! চিল্লাইতে চিল্লাইতে ফিট হয়া পইরা গেছেগা।
চটপট মেয়েটির পেছন পেছন ঘর হতে বেরিয়ে আসে সৃষ্টি। মেয়েটির সাথে খুব ঘনিষ্ঠতা না থাকলেও চোখে পরেছে মাঝেই।

নাম রিতা না কি যেন, পাড়ার লোকেরা প্রায় ই কানাঘুঁষা করে ওকে নিয়ে। আর মেয়েটার চেহারাতেও কেমন যেন এক ধরনের উগ্রতা স্পষ্ট। তাড়াতাড়ি করে গিয়ে সৃষ্টি দেখে রিতার মা মাটিতে পড়ে আছে, দু চোখ বন্ধ৷ হাত দুটো মুঠ পাকানো। দ্রুত গিয়ে হাত ধরে দেখলো পালস চলছে এখনো। তারাতাড়ি রিতার দিকে চেয়ে বলে আমার ভালো ঠেকছে না, তুমি বরং ডাক্তারকে ডাক। হুকুম পেতেই ছুটে গেল রিতা ডাক্তার ডাকতে। এদিকে দরজায় এখন সবাই ভিড় করে আছে। ছোট্ট ঘরটা আরো গরম হয়ে উঠেছে।

সৃষ্টি ঘরে একটা তালপাখা দেখতে পেয়ে ওটা নিয়েই বাতাস করতে থাকে রিতার মাকে। বাতাস করতে করতে সৃষ্টি দরজায় দাড়ানো লোকজনকে রাস্তা ছাড়তে বলে।
– একি এত্তো ভিড় করছেন কেন আপনারা? প্লিজ সড়ে দাড়ান, বাতাস আসতে দিন। গরমে তো উনার অবস্থা আরও খারাপ হবে।
এই ভিড়টা যতটা না রিতার মায়ের জন্য তার চেয়ে বেশি সৃষ্টির জন্য।

বস্তিতে তো অনেক বছর কেটে গেল, অথচ সবাই কেবল ওর মাষ্টারনী পরিচয় ছাড়া আর ভিন্ন কিছু জানে না। বড় ঘরের মেয়ে,একটু বেশি দেমাগ, কারো সাথে মেশে না, কখনো কারো ঘরে যায়না এমনকি প্রয়োজন ছাড়া তেমন কথাও বলে না কারো সাথে। সে জন্য মনে মনে সবাই একটা চাপা ঈর্ষা বোধ করে ওর প্রতি। সেই দেমাগি সৃষ্টি আজ রিতার মায়ের পাশে মাটিতে বসে হাতপাখার বাতাস করছে!! সবার কাছে এ এক অভিনব দৃশ্য।

এ দৃশ্য দেখবার লোভ সামলাতে পারছে না কেউ! ভিড় থেকে শোনা যায় বিশুর মা বুড়ির গলা! ওটা কে হাওয়া করে গো! মাষ্টারনী না? শুনছি তুমার নাকি খুব দেমাগ, দেমাগে মাটতে পা পরেনা, কিন্তু তুমার পুলাডা কিন্তু ঠিক তুমার উল্টা। বিশুর মা বুড়ির কথায় কোনো উত্তর দেয়না সৃষ্টি। এর মধ্যেই ভিড় ঠেলে আসে ডাক্তার। ভালো করে দেখেশুনে বলে হসপিটাল এ নিতে হবে। এর মাঝেই চোখ মেলে চেয়েছে রিতার মা। ডাক্তার উঠে বলে হসপিটাল এ নিয়ে টেস্ট না করা পর্যন্ত কিছু বোঝা যাবে না। দিন দেখি এবার আমার ফিসটা দিন।

সৃষ্টি তাকায় রিতার দিকে। রিতা মাটির দিকে চেয়ে বলে ঘরে তো একটা ট্যাকাও নাই। রিতার ভাই দশ বছর বয়সী বিশু ভিড়ের মধ্যে থেকে বলে ওঠে শালা বাপের কাছে গেছিলাম, শালায় ট্যাকা দিলনা।
ডাক্তার ব্যাজার মুখে বলে এ কারনেই সাত সকালে বস্তির কলে আসতে চাইনা আমি, এখনো বখনি পর্যন্ত হয় নাই। এটাই আমার ফার্স্ট কল।

সৃষ্টি কেবল দাঁত এর ফাঁকে ঠোঁট এর কোনাটা কামরে ধরে পরু পাওয়ার এর চশমাটা এক হাতে ঠিক করতে করতে বলে আপনি কোনো চিন্তা করবেন না, আজ বিকালের মধ্যেই আপনার ফি পৌঁছে যাবে।
মুখ ব্যাজার করে পেটমোটা ব্যাগটা নিয়ে বেরিয়ে যায় ডাক্তার।
এদিকে সৃষ্টির ও স্কুলের সময় হয়ে এসেছে। তাড়াতাড়ি করে বেরিয়ে আসে রিতাদের ঘর থেকে।

বেরিয়ে দেখে নিজের আস্তানাটাতে বসে জোড়ে জোড়ে কাঁদছে বিশুর মা বুড়ি। সৃষ্টিকে দেখেই কাঁদতে কাঁদতে বলে
– ও মাষ্টারনী দেইখো তুমি রিতার মায়ে আর বাঁচব না।
চমকে উঠে সৃষ্টি।
– কি যাতা বলছেন

বুড়ি কাঁদতে কাঁদতে বলে হ বয়স তো আর আমার কম হইলো না, কম মরাও দেহি নাই, এহন মাইনষের মুখ দেকলেই কইবার পারি।
বুড়ির ফালতু বকবক শোনার সময় ওর নেই। তাড়াতাড়ি পা চালিয়ে নিজেত ঘরে ঢুকে যায়। ঢুকে দেখে ঘুম থেকে উঠে বালিশে আধা শোয়া অবস্থায় আছে সৃজন। সৃষ্টিকে দেখে চোখে প্রশ্ন নিয়ে তাকায়।
– পাশের বাড়ির মহিলাটা অজ্ঞান হয়ে গেছে ঝগড়া করতে গিয়ে। ডাক্তার এসেছিলো। হসপিটাল এ নিতে বলল।
– বলিস কি! বাঁচবে তো?

– কিজানি? ছোট্ট আয়নার সামনে চুলে চিড়ুনি বুলাতে বুলাতে জবাব দেয় সৃষ্টি। ঠোঁট এর ওপর হালকা লিপস্টিক দিয়ে দু ঠোঁট ঘসে ঘসে সাড়া ঠোঁটে মাখাতে মাখাতে সৃজনকে বলে আজ আর চা করে দিতে পারলাম না, ছেলেকে বলিস পাশের দোকান থেকে এনে দেবে এক কাপ। আর নবাব পুত্তুর কে তোল ঘুম থেকে। দেখনা ঘুমানোর কি ছিড়ি! বলে মাটিতে বিছানা পেতে শোয়া ছেলের দিকে ইঙ্গিত করে সৃষ্টি। যদ্দিন না আমার স্কুলে ছিলো ভালো ছিল, হাই স্কুলে ওঠার পরে উনার পাখনা গজিয়েছে। স্কুলে যায় না কি করে বুঝিনা।

গজগজ করতে করতে হ্যান্ডব্যাগ টা তুলে নিয়ে বেরিয়ে যায় সৃষ্টি। সৃষ্টি বেরিয়ে যেতেই উঠে বসে সৃজন। আজকাল অকেজো পা টা জালাচ্ছে বড্ড বেশি। মাঝে মাঝেই তীব্র ব্যাথা ওঠে পায়ে। বিছানা থেকে নেমে পা টেনে টেনে যায় ঘুমন্ত ছেলের কাছে। খোকা এই খোকা ওঠ! বলতে বলতে হাত রাখে ছেলের শরীরে। ঘুমের তালে বাপ এর হাতটা ঝাড়া দিয়ে ফেলে দেয় রোদ্দুর। এই কোন শালা বে গায়ে হাত দেয়! চল ফোট!!

ঠাস ঠাস করে থাপ্পড় দেয় সৃজন ঘুমন্ত ছেলের গায়ে। ওর কথাটা কানে ঢুকতেই কেমন গা জলে উঠেছিল সৃজন এর। ঠিক বস্তির অন্যান্য ছেলেরা যে ভাষায় কথা বলে অবিকল সেই ভাষা। তার মানে বাপ মায়ের সামনে ভদ্র সেজে থাকলেও আড়ালে এভাবেই কথা বলে ও!!! তাছাড়া তো ঘুমের ঘোরে এতো অবলীলায় বলতে পারতো না কথাগুলো। এদিকে গালে চড় পরতেই ঘুম উবে যায় রোদ্দুর এর। বিস্ময় এবং ক্রোধ এক সাথে দুটোই ওর চোখেমুখে। চর খাওয়া গালটাতে হাত বোলাতে বোলাতে ফ্যালফ্যাল করে তাকায় বাপের দিকে।।

মনে মনে বলে যাহ শালা ঘুমের ঘোরে কি বালডা যে বললাম মনেই তো পরছে না। বাপ শালা যেই রকম চেতছে! বাপ ল্যাঙড়া রোগা পটকা এক লোক সামান্য ধাক্কা মারতেই পরে যাবে, কিন্তু শালা বুঝিনা বাপরে এত্তো ভয় লাগে ক্যান!! জলন্ত দু চোখে তাকায় সৃজন ছেলের দিকে। দেখে এল হাতে গাল ডলছে ছেলে। নাকের নিচে সামান্য গোফের রেখা উঠেছে। সাড়া মুখে কেমন অপরাধী ভাব। এটা ঠিক ওর মায়ের কাছ থেকে পেয়েছে। আর ছেলের চোখ দুটো দেখলে তো মনে হয় যেন সৃষ্টিই তাকিয়ে আছে।

ছলছল চোখ দুটোর দিকে তাকাতেই রাগ পরে যায় সৃজন এর। তের বছর বয়সী ছেলের মাথায় হাত বুলিয়ে দিতে দিতে বলে এসব বাজে কথা কোথা থেকে শিখেছিস!!

(চলবে…)
 

Users who are viewing this thread

Back
Top