What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other ১৭ বছর ... ফিরছে রেনেসাঁ (1 Viewer)

AhmzAO4.jpg


১৭ বছর আগে 'একুশ শতকে রেনেসাঁ' অ্যালবাম প্রকাশের পর রেনেসাঁ ব্যান্ডের আর কোনো নতুন গান প্রকাশিত হয়নি। ব্যান্ড ভক্তদের জন্য সুখবর, শিগগিরই আসছে দেশের জনপ্রিয় এই গানের দলের নতুন গান। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রকাশিত হতে যাওয়া এই গানের শিরোনাম 'আকাশ আমার জোছনা আমার'। প্রথম আলোকে খবরটি জানিয়েছেন দলটির অন্যতম সদস্য নকিব খান।

দীর্ঘ সময় ধরে রেনেসাঁ থেকে নতুন কোনো গান প্রকাশিত না হওয়া প্রসঙ্গে দলটির অন্যতম সদস্য নকিব খান জানান, দলের সব সদস্যই চাকরিসহ অন্যান্য পেশায় জড়িত। তাই ব্যস্ততার কারণে নতুন গান তৈরি করতে পারছিলেন না তাঁরা।

RMaRWNO.jpg


গান পরিবেশন করছেন রেনেসাঁ ব্যান্ডের সদস্যরা। ছবি: সংগৃহীত

কথা, সুর ও গায়কি যতক্ষণ পর্যন্ত নিজেদের মনঃপূত না হয়, ততক্ষণ নতুন গান প্রকাশ করতে অনাগ্রহ ব্যান্ড সদস্যদের। নকিব খান বললেন, 'সেই দল গঠনের শুরু থেকেই শ্রোতাদের ভালো মানের গান উপহার দিয়ে আসছি। ভালো গান করতে হলে সময় দিতে হবে। আমাদের দলের সব সদস্য চাকরি এবং অন্য পেশার সঙ্গে জড়িত। গান প্রকাশ করতে হলে স্টুডিওতে অনুশীলন করতে হয়, এই সময়টাই এত দিন আমাদের হয়ে ওঠেনি। তাই নতুন গান তৈরি করতে পারিনি। এবার সবাই সময় বের করে কাজটি করেছি। যেহেতু স্বাধীনতার ৫০ বছরের গান, সুবর্ণজয়ন্তীর গান এটি, এ কারণে শত ব্যস্ততার মাঝেও কাজটি যত্নসহকারে করেছি।'

'আকাশ আমার জোছনা আমার' গানের কথা লিখেছেন জুলফিকার রাসেল, আর সুর করেছেন পিলু খান। নকিব খান জানালেন, এটি দেশাত্মবোধক একটি গান। এই গান প্রকাশের মধ্য দিয়ে ১৭ বছরের বিরতি ভাঙতে যাচ্ছে দলটি। ব্যান্ড সংগীতের জনপ্রিয় তারকা জানান, দীর্ঘদিন ব্যান্ড থেকে নিয়মিত গান বের করতে না পারলেও ২০টির মতো গানের সুর তৈরি হয়ে আছে।

M6oZ8yv.jpg


রেনেসাঁ ব্যান্ডের সদস্যরা। ছবি: সংগৃহীত

এখন গীতিকবিতা চূড়ান্ত করে গানের রেকর্ডিং করতে হবে। তিনি বলেন, 'এখন সময় বের করে স্টুডিওতে সবাই একত্র হতে হবে। এরপর নতুন গান তৈরি করতে পারব। গান তৈরি হয়ে গেলেই একে একে তা প্রকাশ করতে পারব।'

এখন থেকে নিয়মিতই গান প্রকাশের পরিকল্পনা করছে রেনেসাঁ। সেই ধারাবাহিকতায় আগামী বৈশাখেও একটি নতুন গান প্রকাশের কথা জানালেন নকিব খান। তিনি বলেন, 'কতটুকু সময় বের করতে পারব, জানি না। তবে প্রত্যাশা আছে আগামী বৈশাখে আমাদের ব্যান্ডের আরেকটি নতুন গান প্রকাশের। সেই শুরু থেকে আমাদের ব্যান্ডের মেলোডি ধাঁচের গান শ্রোতাদের পছন্দ। বৈশাখের গানটি সে রকমের হবে।'
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top