What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

৩০ হাজার টাকার মধ্যে সেরা ১০টি ফোন (1 Viewer)

TUNAt9c.jpg


২০ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকার মধ্যে বিভিন্ন ব্র‍্যান্ডের ভালো স্মার্টফোন পাওয়া যাচ্ছে দেশের বাজারে। স্যামসাং এর মত নামিদামি ব্র‍্যান্ডের পাশাপাশি শাওমি, রিয়েলমি, অপো, ভিভো এর মত জনপ্রিয় চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর অনেক ফোন অফিসিয়ালি পাওয়া যাচ্ছে বাংলাদেশে।

চলুন জেনে নেয়া যাক, ২০ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকা বাজেট রেঞ্জের মধ্যে সেরা ১০ টি মোবাইল ফোন সম্পর্কে। তালিকার ফোনগুলো এদের বর্তমান বাজারমূল্যের অনুসারে সাজানো হয়েছে।

শাওমি রেডমি নোট ৯ – Xiaomi Redmi Note 9

ZmJMvpF.jpg


শাওমি রেডমি নোট ৯

আমাদের ৩০ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন এর তালিকায় প্রথম নামটি শাওমির জনপ্রিয় নোট সিরিজের ফোন, শাওমি রেডমি নোট ৯ ফোনটি। উল্লেখ্য যে, ফোনটির শুধুমাত্র ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে তালিকায় রাখা হয়েছে। এছাড়াও আমাদের "২০ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন এর তালিকা" তে জায়গা করে নিয়েছে ফোনটির অন্যান্য ভ্যারিয়েন্ট।

বাজেটের মধ্যে ভালো ক্যামেরা, ভালো প্রসেসর, দারুণ ব্যাটারি ও আকর্ষণীয় ডিজাইন অফার করার মাধ্যমে ফ্যান ফেভারিট হয়ে গিয়েছে ফোনটি। ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপের ফোন, রেডমি নোট ৯ ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা। ফোনটির ব্যাক ক্যামেরা কাটআউটের মধ্যে থাকছে ফিংগারপ্রিন্ট সেন্সর। ৫০২০ মিলিএম্প ব্যাটারির ফোন রেডমি নোট ৯ এর আকর্ষণীয় ৬.৫৩ ইঞ্চির পাঞ্চহোল কাটআউট এর ফুলএইচডি+ ডিসপ্লে নজর কাড়বে যে কারো।

শাওমি রেডমি নোট ৯ এর দামঃ ২১,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম৩১ – Samsung Galaxy M31

0bnoIGL.jpg


স্যামসাং গ্যালাক্সি এম৩১

২২ হাজার টাকার মধ্যে স্যামসাং এর ভালো ফোন খুঁজছেন? নিতে পারেন স্যামসাং গ্যালাক্সি এম৩১। সম্প্রতি স্যামসাং এর বাজেট কেন্দ্রিক এম সিরিজের ফোনগুলো গ্রাহকদের কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। যারা চীনা স্মার্টফোন ব্র‍্যান্ডগুলোকে ভরসার খাতায় রাখতে ইতঃস্তত বোধ করেন, তাদের জন্য ২২ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন হিসেবে অন্যতম পছন্দ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এম৩১ ফোনটি।

২২ হাজার টাকা বাজেটের মধ্যে অসাধারণ ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে থাকছে ফোনটিতে, যা স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরো সুন্দর করবে। এক্সিনোজ ৯৬১১ চালিত ফোন, স্যামসাং গ্যালাক্সি এম৩১ এর দুইটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে দেশের বাজারে। বেস ভ্যারিয়েন্ট ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এর পাশাপাশি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ফোনটির। স্যামসাং গ্যালাক্সি এম৩১ এ রয়েছে ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি।

স্যামসাং গ্যালাক্সি এম৩১ এর দামঃ ২১,৯৯৯ টাকা

রিয়েলমি ৬ – Realme 6

8m8QQME.jpg


রিয়েলমি ৬

প্রতিযোগিতাপূর্ণ প্রাইসিং ও অপেক্ষাকৃত ভালো স্পেসিফিকেশন এর সমন্বয়ে দেশের বাজারে অল্প সময়ের মধ্যেই গ্রাহক জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে রিয়েলমি এর স্মার্টফোনগুলো। ২৩ হাজার টাকার মধ্যে একটি অল-ইন-ওয়ান প্যাকেজ রিয়েলমি ৬ ফোনটি। ফোনটির ডিজাইন ও অসাধারণ। সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট ও পাঞ্চহোল ফ্রন্ট ক্যামেরা ফোনটির সৌন্দর্য নিয়ে গিয়েছে অন্য মাত্রায়। রিয়েলমি ৬ ফোনটিতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট এর ডিসপ্লে।

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি র‍্যাম এর ফোন, রিয়েলমি ৬ এ প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেক এর হেলিও জি৯০টি। রিয়েলমি ৬ এ থাকছে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা। থাকছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জার যা ফোনটির ৪৩০০ মিলিএম্প এর ব্যাটারিকে ৫৫ মিনিটে ফুল চার্জ করতে সক্ষম।

রিয়েলমি ৬ এর দামঃ ২২,৯৯০ টাকা

পোকো এম২ প্রো – Poco M2 Pro

hKFus2s.jpg


পোকো এম২ প্রো

আমাদের এই ৩০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর তালিকায় রয়েছে পোকো'র পোকো এম২ প্রো ফোনটি। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এর ফোন, পোকো এম২ প্রো তে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। এছাড়াও ফোনটির ৫০০০ মিলিএম্প ব্যাটারি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড।

পোকো এম২ প্রো ফোনটিও তালিকার অন্যান্য সব ফোনের মত কোয়াড ক্যামেরা সেটাপ রয়েছে, যা ৪৮ মেগাপক্সিলের ছবি আউটপুট দিতে পারে। ফোনটির ফিংগারপ্রিন্ট সেন্সর সাইড মাউন্টেড ও থাকছে ১৬ মেগাপিক্সেল পাঞ্চহোল সেল্ফি ফ্রন্ট ক্যামেরা।

পোকো এম২ প্রো এর দামঃ ২২,৯৯৯ টাকা

ভিভো ভি২০ এসই – Vivo V20 SE

EBMsiNj.jpg


ভিভো ভি২০ এসই

ভিভোর ফোন যাদের পছন্দ, তাদের জন্য আমাদের তালিকার এই অসাধারণ ফোনটি। বলছি ভিভো ভি২০ এসই ফোনটির কথা। এটি মুলত ভিভোর ভি২০ ফোনটির স্পেশাল এডিশন। ৬.৪৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকছে ভিভো ভি২০ এসই ফোনটিতে।

ভিভো ভি২০ এসই তে থাকছে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ ও ৩২ মেগাপিক্সেলের অসাধারণ সেল্ফি ক্যামেরা। সেল্ফি লাভারদের জন্য ২৫ হাজার টাকার মধ্যে ভিভো ভি২০ এসই ফোনটি পারে সেরা পছন্দ।

ভিভো ভি২০ এসই এর ৪১০০ মিলিএম্প এর ব্যাটারি ৩০ মিনিটে ৬২ শতাংশ চার্জ করা যায় ৩৩ ওয়াট এর ফ্ল্যাশচার্জার দ্বারা। ফোনটির প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ তেমন শক্তিশালী না হলেও ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এর কম্বো ফোনটির ইউজার এক্সপেরিয়েন্সে কোনো বাধার সৃষ্টি করবে না।

ভিভো ভি২০ এসই এর দামঃ ২৪,৯৯০ টাকা

শাওমি রেডমি নোট ৯ প্রো – Xiaomi Redmi Note 9 Pro

g2Z9H7i.jpg


শাওমি রেডমি নোট ৯ প্রো

২৬ হাজার টাকা যদি হয় বাজেট, তবে রেডমি নোট ৯ প্রো হতে পারে যে কারো আদর্শ পছন্দ। ফোনটির ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা। এছাড়াও ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি একটি ভ্যারিয়েন্ট ও রয়েছে, যা কিনতে হলে গুণতে হবে ২৭,৯৯৯ টাকা।

রেডমি নোট ৯ প্রো তে রয়েছে ৬.৬৭ ইঞ্চির পাঞ্চহোল ডিসপ্লে ও সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর। ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপের ফোন, রেডমি নোট ৯ প্রো তে রয়েছে ৫০২০ এর বিশাল ব্যাটারি, যা ফাস্ট চার্জিং সাপোর্টেড। ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি।

শাওমি রেডমি নোট ৯ প্রো এর দামঃ ২৫,৯৯৯ টাকা

পোকো এক্স৩ – Poco X3

vKhRBQV.jpg


পোকো এক্স৩

একই দামে পোকো এক্স৩ এর ৬ জিবি র‍্যাম ও ৬৪ স্টোরেজ ভ্যারিয়েন্টের দুইটি ভার্সন পাওয়া যাচ্ছে। একটি হচ্ছে ৬০০০ মিলিএম্প ব্যাটারি ভার্সন, অন্যটি এনএফসি ভার্সন। পোকো এক্স৩ এনএফসি তে থাকছে ৫১৬০ মিলিএম্প এর ব্যাটারি। এছাড়াও ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ একটি ভ্যারিয়েন্ট রয়েছে, যার দাম ২৭,৯৯ টাকা।

পোকো এক্স৩ এর আকর্ষণীয় ফিচার হচ্ছে এর ৬.৬৭ ইঞ্চির পাঞ্চহোল ডিসপ্লে ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। কোয়াড ক্যামেরা সেটাপের ফোন, পোকো এক্স৩ তে প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৭৩২জি। ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর ও রয়েছে।

পোকো এক্স৩ এর দামঃ ২৫,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এ৫১ – Samsung Galaxy A51

nEpvyK4.jpg


স্যামসাং গ্যালাক্সি এ৫১

৩০ হাজার টাকা বাজেটের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এ৫১ ফোনটি বেশ কিছু অসাধারণ ফিচার অফার করছে। ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির সুপার অ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লে। ফোনটি ডলবি এটমোস অডিও সাপোর্টেড। স্যামসাং গ্যালাক্সি এ৫১ ফোনটিতে রয়েছে ৬জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে স্যামসাং এর নিজস্ব এক্সিনোজ ৯৬১১ চিপসেট। ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটাপের ফোন স্যামসাং গ্যালাক্সি এ৫১ এর পাঞ্চহোল ডিসপ্লেতে থাকছে ৩২ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। স্যামসাং গ্যালাক্সি এ৩১ এ থাকছে ৪০০০ মিলিএম্প এর ব্যাটারি। ফোনটির আরো থাকছে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর।

স্যামসাং গ্যালাক্সি এ৫১ এর দামঃ ২৭,৪৯৯ টাকা

অপো এফ১৭ প্রো – Oppo F17 Pro

E0YUYdl.jpg


অপো এফ১৭ প্রো

অপো এফ১৭ প্রো ফোনটির ব্যাক ক্যামেরা কাটআউট দেখে যেকেউ এটিকে আইফোন ১১ সিরিজের সাথে গুলিয়ে ফেলতে পারে। অপোর ফোনগুলো মুলত ক্যামেরা-কেন্দ্রিক হয়। এই ফোনটিও তার ব্যাতিক্রম নয়। ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার ফোন, অপো এফ১৭ প্রো রয়েছে ডুয়াল সেল্ফি ক্যামেরা।

অপো এফ১৭ প্রো এর ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লেটি একটি সুপার অ্যামোলেড টাচস্ক্রিন প্যানেল। ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও পি৯৫ প্রসেসর। অপো এফ১৭ প্রো ফোনটিতে রয়েছে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে র‍্যাম থাকছে ৮ জিবি ও স্টোরেজ থাকছে ১২৮ জিবি। ৪০০০ মিলিএম্প এর ব্যাটারির ফোন অপো এফ১৭ প্রো ফুল চার্জ করা যাবে ৫৩ মিনিটেই, এর ভুক ফাস্ট চার্জিং দ্বারা।

অপো এফ১৭ প্রো এর দামঃ ২৭,৯৯০ টাকা

উল্লেখ্য যে, ৩০ হাজার টাকার সেরা ফোনের এই তালিকার সকল ফোনের দাম নির্মাতা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহিত। সময়ের সাথে বদলাতে পারে স্মার্টফোনগুলোর দাম। ফোনগুলোর আপডেট প্রাইস জানতে ভিজিট করতে পারেন নির্মাতা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট।
 

Users who are viewing this thread

Back
Top