What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

মৌসুমীর ধূমসি পাছার কাহিনী (1 Viewer)

Bergamo

Forum God
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
9,649
Messages
117,051
Credits
1,241,096
Glasses sunglasses
Berry Tart
Statue Of Liberty
Profile Music
Sandwich
মৌসুমীর ধূমসি পাছার কাহিনী – পর্ব ১ by pachapagol

"আরে ধুমসি পাছাওয়ালি বোন আমার! ঠিকমত টিপে দে মাথা টা"

নিজের ভাইয়ের মুখে এই কথাটা শুনে মৌসুমীর কান লাল হয়ে উঠলো! সবসময়ই তার ভাইয়েরা এসব আজে বাজে কথা বলবেই! কিছু কিছু বেফাঁস কথা মেনে নিলেও, গায়ে হাত দিলে মৌসুমী একটু রেগে যায়! হাজার হোক, মৌসুমী সম্পর্কে বোন তাদের! মেজদা সবসময়ই এমন লাগাম ছাড়া কথা বলে! আর কথায় কথায় শুধু তার পাছা টাই টেনে আনে। মৌসুমী নিজেও জানে, মাত্র ১৮ বছর বয়সে ৪০ ইঞ্চি পাছাটা সবার চোখেই পড়ে। এলাকার অনেকেই তাকে আড়ালে আবডালে "পোদেল মৌসুমী" বলে ডাকে।

কিন্তু মৌসুমী এসবে নিজের দোষ খুজে পায় না! তার শরীর একটু বেশি বাড়ন্ত, তাতে তার কি দোষ! কিছুদিন আগে তাদের গ্রামে শহর থেকে কিছু ডাক্তার আপা এসেছিল কিশোরী রোগ ও স্বাস্থ্য নিয়ে কথা বলতে। সেখানে মৌসুমী ও গিয়েছিল। এক ডাক্তার আপাকে অনেক কষ্টে, লজ্জার মাথা খেয়ে মৌসুমী তার এই বড় পাছার অসুবিধার কথা বলেছিল। তার শরীরে সব চর্বি যেনো পাছাতে ই জমছে। সুস্বাস্থ্যবান মৌসুমীর পাছা টা ওর শরীরের সবচাইতে চর্বিযুক্ত জায়গা! মৌসুমীর ভয় তার কোনো রোগ হয়েছে, নাহলে এই বয়সে এতো বড়ো পাছা কেন হবে? যেখানে ওর কোমর মাত্র ২৭ , সেখানে পাছা পুরো ৪০ ইঞ্চি! মৌসুমীর এটা সবসময়েই অদ্ভুত লাগতো।

কিন্তু ডাক্তার আপা ওর এই কথায় হেসে দিয়েছিলেন । ওকে দেখে বলেছিলেন – "তুমি তো ভারী সুন্দরী মেয়ে। আর এমন নিতম্ব কয়জন পায় বলো? বিদেশে এমন নিতম্বের জন্য মানুষ সার্জারি করে, জিম করে মরে । আর তুমি বিনা কষ্টে এমন নিতম্ব পেলে! আমার তো মন চাইছে, তোমার কাছ থেকে উপদেশ নিতে। কি করে এমন সুঢৌল নিতম্ব বানানো যায়!"

মৌসুমী একটু লজ্জা পেয়েছিল। এটা অবশ্য ঠিক যে, তার পাছার জন্য মৌসুমীর এত পরিচিতি! সবাই মৌসুমীর পাছার দিকে হা করে তাকিয়ে থাকে। আর তার দুই ভাইয়ের কথা তো বাদ ই। ওরা বাড়িতে থাকলে সর্বক্ষণই কোনো না কোনো উছিলায় মৌসুমীর পাছায় চাপড় বা টিপ দিবেই। মৌসুমী বলে বলে ক্লান্ত! কয়েকবার মায়ের কাছে বিচার দিয়েও লাভ হয় নি! মা উল্টো বলেছে – "একমাত্র আদরের বোন তুই, একটু দুষ্টুমি করবেই তো তোর ভাইয়েরা। তোকে আদর ও কি কম করে?"

সেটা অবশ্য ঠিক। মৌসুমীর ভাইয়েরা মৌসুমীকে খুবই ভালোবাসে। মৌসুমী সাধ্যের মধ্যে যা চায়, তাই এনে দেয়। কষ্ট করে হলেও বোনের সব আহ্লাদ মিটায় দুই ভাই। বাবা জেলে যাওয়ার পরে ভাইয়েরাই সংসারের দায়িত্ব নিয়েছে। শহরে মেজদা একটা অফিসে পিওনের চাকরি করে আর বড়দা একটা সরকারি অফিসে দালালি করে। দুইজনেই ভালো টাকা কামাচ্ছে ইদানিং।

এইবার ঈদের ছুটিতে মেজদা বেশ আগেই বাড়ী এসেছে। ঈদের আরো ১৮-১৯ দিন বাকি । শহর থেকে তিন সুটকেস ভরে জিনিস এনেছে মৌসুমী আর তার মায়ের জন্য। মৌসুমীর যেন আজই ঈদ ঈদ লাগছে। তাই তো মৌসুমী তার ভাইয়ের "ধুমসী পাছা" কথায় রাগ না করে উল্টো হেসে দিলো।

মা এনে চায়ের কাপটা মেজদার সামনে রাখলো।
" হয়েছে হয়েছে আর টিপতে হবে না " বলে মেজদা সোজা হয়ে বসলো।
মা একটু আগ বাড়িয়েই বললো – আহা টিপে দিক না। ওর আর কাজ কি? বাড়ির কোন কাজেই তো মেম সাহেব হাত দেন না। খেয়ে খেয়ে শুধু আগা পাছা বড় করতাছে।

"ধুর মা তুমি যাও তো। মৌসুমী আয়, আমার কাছে বোস। কতদিন তোকে ঠিকমতো দেখিনা আর আদর করি না।" বলে মেজদা চায়ের কাপ হাতে নিয়ে একটা চুমুক দিলো। মা চলে যেতেই, মৌসুমী এসে সোফায় মেজদার পাশে বসলো।

" কিরে এত দূরে বসলি কেন? আয় আমার কাছে। কোলে বস আমার, নাকি এখন ভাইদের ভালো লাগেনা? হুম?" বলে মেজদা নিজেই মৌসুমীর হাত ধরে টেনে এনে মৌসুমিকে নিজের কোলে বসালো। মৌসুমির নরম ধুমসি পাছাটা হাঁটুতে লাগতেই মেজদা সুখের চোটে আহা বলে উঠলো। এত বড় হয়েও ভাইয়ের কোলে বসতে একটু লজ্জা লাগছিল মৌসুমীর। কিন্তু আজকে মৌসুম খুবই খুশি আর সেই খুশির কারণ তার মেজদা। তাই মেজদার কোন কথাতেই মৌসুমির না নেই আজ।

"ধ্যাত ভাইয়া, কি যে বলোনা তুমি! আমি তো সবসময়ই তোমার আদরের ছোট্ট বোন। " বলে মৌসুমী ভাইয়ের গালে একটা আলতো চুমা দিল।
মেজদা মৌসুমীর পাছাটা একহাতে খাবলে ধরে টিপে দিয়ে বললো "এই না হলে আমার মিষ্টি বোনটা! সুটকেস খুলে দেখেছিস? আর বাড়িতে এসব কি সালোয়ার কামিজ পড়ে থাকিস? তোর জন্য এক সুটকেস ভর্তি কাপড় এনেছি। যা তো, নিয়ে আয় স্যুটকেসটা।"

এখনই আনছি বলে মৌসুমী খুশির ঠেলায় যখন তার মেজদার কোল থেকে উঠতে যাচ্ছিল, তখন মেজদা তার ধুমসি পাছায় জোরে জোরে দুইটা থাপ্পড় মেরে বলল – যা যা জলদি কর।

ইশ ভাইয়া! ব্যথা লাগে না বুঝি? বলেই মৌসুমী হাওয়ায় ভেসে তার সুটকেসটা আনতে গেল।

রুম থেকে সুটকেসটা এনে ফ্লোরে রেখে মেজদার সামনেই সুটকেসটা খুললো মৌসুমী। ভিতরে কাপড় আর কসমেটিকস এ ভর্তি। সব শহুরে আধুনিক কাপড়। হিন্দি সিনেমাতে এসব পড়েই তো নায়িকারা ঘুরে বেড়ায়। মৌসুমীর মনটা খুশিতে আরো নেচে উঠলো। প্রতিটা কাপড় খুলে খুলে দেখছিল আর মৌসুমীর মনটা খুশিতে ভরে যাচ্ছিল।

"ভাইয়া, এইগুলো কি? এসব আমার মাপে হবেই না" মৌসুমী হতে একটা লেগিংস নিয়ে বললো।

"আরে এসব ইলাস্টিক এর মত।এটাকে লেগিংস বেল। টানলে বড় হবে। তোর মাপে হবেই। আমি না বুঝে এনেছি? এখন থেকে বাড়িতে এসবই পড়ে থাকবি। বুঝেছিস?" বলে চায়ের কাপে চুমুক দিল মেজদা।

"ভাইয়া এটা তো লম্বায় ও বেশি বড় মনে হচ্ছে না। আর যেমন পাতলা আর টাইট, নিশ্চিত ছিঁড়ে যাবে। এটা পড়তে পারবো না ভাইয়া।" মৌসুমী লেঙ্গিংস চারটা প্যাকেটে ভরে রাখতে যাচ্ছিল। ঠিক এই সময়ে মেজদা ধমক দিয়ে উঠলো –
"বেশি বুঝিস না? বেশি আদর দিয়ে তোকে মাথায় তুলে ফেলেছি। যা চাস, তাই দেই তো। এখন থেকে বাড়িতে এক টাকাও দিবো না। থাক তোরা মা মেয়ে"
রান্নাঘর থেকে নিজের মেজ ছেলের মুখে এই কথা শুনে রাহেলা ভয় পেয়ে গেলো। রাহেলার এই ভয়টাই ছিল সবসময়। ছেলেগুলো ও যদি শহরে যেয়ে বাপের মত গ্রামের কথা ভুলে যায়, তাহলে শেষ বয়সে রাহেলার ভিক্ষা করতে হবে। মৌসুমীর নাহয় রূপ যৌবন আছে, যেকোনো একটা ব্যাবস্থা হয়ে যাবে। কিন্তু এই বয়সে তার কি হবে?তাই রাহেলা দৌড়ে আসলো –
"একি বলছিস বাবা? তুই চিন্তা করিস না। তুই যা বলবি, তাই পড়বে ও। রাগ করিস না বাবা!"

রাহেলা নিজের মেয়ের দিকে তেড়ে এসে মারার জন্য হাত তুলে বললো – " ভাই যা বলবে, তাই করবি! মুখে মুখে তর্ক কিসের? যা, এখনই পড়ে আয়।"
"নাহ্ মা! থাক! এসব জোর জবরদস্তি করে পড়তে হবে না! সুন্দর জামা পড়লে সাথে মুখে হাসিও থাকা চাই। ওর মন চাইলে পড়ার কি দরকার? আমি এক কাজ করি – বিকালের ট্রেনেই চলে যাই। এখানে থাকার কি দরকার?"

একদিকে ভাইয়ের রাগ আর মায়ের অগ্নিমূর্তি দেখে মৌসুমী ও ভয় পেয়ে গেলো। তার অবশ্য একটু খারাপও লাগলো। তার ভাইয়েরা কত আদর করে তাকে, আর সে তার ভাইয়ের ইচ্ছামত একটা ড্রেস পড়তে পারবে না?! কি অকৃতজ্ঞ বোন সে? মৌসুমী উঠে গিয়ে তার ভাইয়ের পা ধরে বললো – " ভাইয়া, প্লিজ রাগ করো না! আমি এখনই পড়ে আসছি এটা। আমি এখন থেকে তুমি বাড়ী থাকলে লেগিংস ই পড়ে থাকবো। তাও, তুমি যেয়ো না। মাফ করে দাও আমাকে"
"উঠ উঠ! তোকে কত আদর করি – বুঝিস না? যা বললি মন থেকে বলেছিস তো?" বলে মৌসুমীকে মেঝে থেকে তুললো মেজদা।

"অবশ্যই মেজদা। তুমি যেই লেগিংস ঠিক করে দিবে, সেটাই পড়ে আসবো আমি এখন।বলো, কোনটা পড়ে আসবো?" ভাইয়ের দিকে লেগিংস চারটা এগিয়ে দিয়ে বললো মৌসুমী।

(এর পরের পর্বে মৌসুমীর কুমারী পাছা নিয়ে তার মেজদা আর বড়দা এর আরো দুষ্টুমি থাকবে)
 

Users who are viewing this thread

Back
Top