What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Nagar Baul

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
1,152
Messages
13,339
Credits
547,766
Pen edit
Sailboat
Profile Music
বিরাজের নতুন অধ্যায় – ০১ by nixlee

"বিরাজের নতুন অধ্যায়" সিরিজ বিরাজের জীবন কথার সর্বমোট ২৮ টি পর্বের পরে থেকে চলমান হবে। সো, যদি "বিরাজের জীবন কথা"র প্রথম ২৮ টি পর্ব আপনাদের মিস হয় তাহলে প্রথম পর্ব থেকে শুরু করলে ভালো হয়।

ঢাকা শহরের পঞ্চম দিন।

এক নতুন উম্মাদ, এক নতুন সূর্যের সকাল, এক নতুন পরিবর্তন।

ঘুম ভাঙলো – সাড়ে দশটা – স্মৃতি আপু রুমে নেই – বাথরুমে পানির শব্দ শোনা যাচ্ছে – পাশে ভাবি ঘুমাচ্ছে – তার গালে চুমু দিয়ে ঢাকলাম – "গুড মর্নিং জানু" – হাত দিয়ে মুখের উপরের চুলগুলো সরিয়ে দিলাম – ভাবি নতুন বৌয়ের মতো হাসিমুখে চোখ খুললো – "গুড মর্নিং বাবু! কি করো? " – " তোমাকে দেখি " – " ওলে আমার কিউট পিচ্চি স্বামী! কেন দেখ?" -"ভালো লাগে" – আমরা ভাবির বাসায় চলে এলাম – ফ্রেশ হয়ে নাস্তা করলাম – আঙ্কেল সকাল সকাল সিলেট চলে গেল ব্যাবসার কাজে – ভাবিকে বিয়ের জন্য কাপড় গুছাতে সাহায্য করলাম – বিকেলে পিএসফোরে গেম খেললাম – সন্ধ্যা হতে হতে ভাবি, স্মৃতি আপু আর মিলি আন্টি বিয়ের উদ্দেশ্য কাওলা রওনা দিলাে। – একা হয়ে গেলাম আমি আর রিনি আন্টি। – সন্ধ্যার পরে আন্টিসহ টেলিভিশন দেখলাম, গল্প করে সময় কাটালাম – আন্টি একদম বন্ধুর মতো মিষ্টি মিষ্টি করে কথা বলে ( স্মৃতি আপুর আম্মি বলে কথা ) – একসাথে রাতের খাবার খেলাম – আবার অনেকক্ষণ বসে বসে টিভি দেখলাম – আন্টি নিজেই আমাকে স্মৃতি আপুর রুমে শুইয়ে দিয়ে দরজা ভেজিয়ে দিয়ে নিজের ঘরে চলে গেলেন – ভাবি সন্ধ্যার পর থেকে তিনবার কল দিল তাই এখন ডিস্টার্ব না করা ভালো – ঘুম আসছে না – একা একা গেম খেলতে বোর লাগছে – কিছুক্ষণ বারান্দায় বসলাম – একা একা থাকতে শান্তি নেই – মাথায় একটা বুদ্ধি খেলে গেল – রুমে চলে এলাম – স্মৃতি আপুর ক্লোথিং ড্রয়ার খুললাম – একটা একটা করে বক্স টান দিলাম – একটায় স্মৃতি আপুর আন্ডারওয়ার গার্মেন্টস – একটা একটা করে দেখতে লাগলাম – খুব চমৎকার কালেকশন – এত সুন্দর সুন্দর কালেকশন আসলেই প্রথমবার একসাথে দেখছি – ব্রালেট, ডেমি, ফুলকাপ, প্লান্জ, লেস ব্রা, হাফ কাপ লেস ব্রা, স্পোর্টস ব্রা, ব্রিড়াল ব্রা, সিথ্রু ব্রা, ওপেন ব্রেস্ট ব্রা এবং কি বেশকিছু জবরদার লিংগারি – সবগুলোই ৩৪ডি – হিউজ কালেকশন – কিছুক্ষণ চোখ বুলিয়ে নিয়ে একটা হাফ কাপ লেস ব্রা আর তার প্যান্টিটা নিয়ে ঘুমাতে গেলাম – প্রচুর চেষ্টা করেও চোখে ঘুম আনতে পারলাম না।

তাই ভাবলাম দেখি আন্টি যদি না ঘুমায় গল্প করে সময় কাটাবো। কিন্তু না, আন্টির রুমের দরজাই লক করা। তবে ভিতরে মনে হয় আন্টি ফোনে আঙ্কেলের সাথে কথা বলছেন। স্পষ্ট শুনতে পেলাম। সাধারন ঘরের কথাবার্তাই।

পানি খেলাম রুমে চলে এলাম। শেষ মেষ ভোর রাতের দিকে পাগল প্রায় অবস্থায় অজ্ঞাত হয়ে কখন ঘুমিয়ে পড়লাম টের পেলাম না।

ঢাকা শহরের পঞ্চম দিন খুশি আর বোর হয়ে কাটিয়ে দিলাম। শেষ হলো ঢাকা শহরের পঞ্চম দিন।

ঢাকা শহরে ষষ্ঠ দিন।

সকাল বেলা রিনি আন্টি মাথায় হাত বুলিয়ে ঢাক দিলেন।

রিনিঃ বিরাজ উঠো অনেক সকাল হয়ে গেছে। খালি পেটে ঘুমোতে নেই। পরে শরীর খারাপ করবে। দেখি উঠে পড়, তোমার জন্য আন্টিও ব্রেকফাস্ট করিনি। উঠো অনেক ক্ষুদা লেগছে। উঠো…….

দেরি করে ঘুম আসার কারণে বিরাজের কানে কথাগুলো স্পষ্ট ঢুকছে কিন্তু চোখই খুলতে পারছেনা।

রিনি তাকে উঠানোর জন্য তার গায়ের উপর থেকে মালশিটা সরিয়ে দিলো।

……পর্দায় ব্লাক স্ক্রিন……

!!!
রিনি চৌধুরী মালশি উঠিয়ে দিয়ে চোখ ছানাবড়া। বিরাজ কোন মতে নিজের ঘুম ভাঙানোর চেষ্টা করছে। বাকি প্যান্টের দিকে খেয়াল নেই। শুধু এটা খেয়াল আছে রাতে ও হাতে স্মৃতি আপুর একজোড়া ব্রা প্যান্টি নিয়ে ঘুমিয়েছে। আবার রিনি আন্টি তা না দেখে ফেলে!

কিন্তু অপরদিকে রিনি টাশকি খেয়ে বসে আছে অন্য দিকে। মালশি সরিয়ে দিয়ে রিনি ভাবছে হয়ত সে ভুল করে ফেলেছে। ঘুমের ঘোরে বিরাজের থ্রি কোয়াটার ফুলে আইফেল টাওয়ার হয়ে আছে। বিশাল বলতে বিশাল বড় তাবু!

রিনি ভয় আর লজ্জায় সাথে সাথে বিরাজের মুখের দিকে মুড়ে গেল। অন্যদিকে বিরাজের মাথায় খেয়াল শুধু ব্রা প্যান্টি লুকানো। কোন মতে পাশে থাকা বালিশ দিয়ে বুকের নিচে রেখে দিলো যাতে স্মৃতি আপুর জিনিসগুলো দেখতে না পায়।

দুই জনই বেকুবের মতো নিজের নিজের ঘটনায় চিন্তিত।

এদিকে রিনির মাথায় হটাৎ দেখা কান্ডটা ঘুরপাক খাচ্ছে, না চাইতেও।

তাইতো হুট করে বিরাজ আন্টিকে অন্য মনস্ক দেখে বলে উঠলোঃ গুড় মর্নিং আন্টি।

" গুড় মর্নিং " কোন মতে বলতে পারলো রিনি।

আবার একটু চুপচাপ।

বিরাজ ভাবছে আন্টি আবার ব্রা প্যান্টি গুলো দেখতে পায় নিতো (তবে বিরাজের এখনো খেয়ালই হয়নি নিচে তাম্বু টাঙানো)। অন্য দিকে রিনি নিজেকে সামলিয়ে নেবার চেষ্টায় বুঝতেই দিলোনা ও কিছু লক্ষ্য করেছে।

" সেই কবে থেকে ঢাকছি, উঠো… উঠো নাস্তা করব, ক্ষুদা লাগছে" কথাগুলো একটানা বলে গেল রিনি।

বিরাজের কিছুটা আজব লাগল। তাও ভদ্রতার খাতিরে সাধারণ ভাবে জিজ্ঞেস করলঃ "একি এখনতো প্রায় দশটা বাজে, আপনারা এখনো না খেয়ে আছেন"

" ওমা বলে কি! বাসায় আছিইতো আমরা দুজন! আপনারা কোথায় থেকে এলো"

" ও হ্যাঁ সরি ভুলেই গেছিলাম "

" তুমিতো অনেক কিছুই ভুলে যাও দেখছি "

যদিও এটা রিনি বিরাজকে অজান্তেই বাঁড়া ফুলে থাকার কারণে ইন্টেনশনালি বললো তবে বিরাজ এটাকেও না বুঝে কমপ্লিমেন্ট হিসেবে নিয়েছে।

" উঠো উঠো…. ফ্রেশ হয়ে নাও। ক্ষুদা পেয়েছে অনেক " বলে রিনি কোনমতে রুম থেকে চলে গেল।

বিরাজ হাফ ছেড়ে বাঁচল। ও এক লাফে বিছানা থেকে নেমে স্মৃতির ব্রা প্যান্টিগুলো আগের জায়গায় রাখতে গেল।

তখন বিরাজ বুঝে গেল আরো বড় গড়বড়। বিরাজ লক্ষ্য করলো তার থ্রি কোয়াটার পুরো তাবু টাঙানো আর জায়গা বরাবর কিছুটা ভেজা ভেজা।

" ওহ মায় গড়! এটা আবার কবে হলো! আয় হায় রাতে তো মালই ফেলতে পারিনি! স্বপ্নদোষ হয়েছে নির্ঘাত " বিরাজ মনে মনে বকতে লাগলো।

তখনই আবার শব্দ আসলো….

"বিরাজ ফ্রেশ হয়েছো? খাবার ঠান্ডা হয়ে যাবে"

" আয় হায় হায়, রিনি আন্টি! রিনি আন্টি দেখে ফেলেনি তো? ওহ শিট! দেখলে কি ভাবছেন আমার সম্পর্কে "

বিরাজ কোন মতে ব্রা প্যান্টি আগের জায়গায় রেখে দৌড়ে বাথরুমে ঢুকে গেলো। ফ্রেশ হয়ে, প্যান্টটা চেন্জ করে বাথরুমের ঝুড়িতে রেখে বের হয়ে এলো।

অপরদিকে রিনির চোখে আর মাথায় বারবার বিরাজের ফুলে থাকা থ্রি কোয়াটারের দৃশ্য ভেসে আসছে। রিনি নিজের মনকে যতই অন্য দিকে ট্রান করতে চাইছে ততবেশি দৃশ্যটা ভেসে আসছে।

" এই পিচ্চির এই বয়সে এ অবস্থা, বড় হলে কি হবে! "

রিনির কথাটা মুখে আসার সাথে সাথে নিজেকেই বকতে লাগলোঃ " আরে দূর এতো দেখছি ভালোই যন্ত্রণা! মাথায় বসে গেছে একদম। কেন যে মালশিটা উল্টাতে গেলাম। ভাগ্যিস ছেলেটা কোন কিছু আন্দাজ করতে পারল না! না হলে ভর দুপুরে পিচ্চিটার সামনে মান ইজ্জত সব যেত। যাই হোক সব ভুলে যাও রিনি "

রিনি জানে এভাবে এটা ভোলা যাবেনা। তাই ওকে একদম স্বাভাবিক থাকতে হবে। ও তাই করলো।

অপরদিকে বিরাজেরও একই বুদ্ধি। যতটা স্বাভাবিক থাকা যায় তত মঙ্গল।

বিরাজ এসে রিনির বিপরীতে মুখোমুখি চেয়ার টেনে বসলো। রিনি তাকে খাবার বেড়ে দিল। বিরাজ খাবারের প্রশংসা করতে ভুললো না। আসলেই খুব সুস্বাদু খাবার খেতে পারল আজও। তারপর দুইজনই যতটা স্বাভাবিক থাকা যায় ততটাই কথা বলতে লাগলো। একসাথে নাস্তা সেরে রিনি কিচেনে চলে গেল আর বিরাজ ভাবিকে ফোন করতে উঠে এলো।

ভাবি বিরাজের সব খবরাখবর জেনে নিলো। বিরাজও তাদের খবর জেনে নিলো। বিরাজ তাকে ছবি পাঠাতে বললো রাতের গায়ে হলুদের। আর বাকি কথা সেরে নিলো। আর দুচারটা ভালবাসার আদরও হয়ে গেল ফোনে।

বিরাজ লিভিং রুমে বসে টিভি চালিয়ে দিয়ে টিভি দেখতে লাগল। অন্য দিকে রিনি তার রুমে বসে বসে নিজের কাজ করছে। কিছুক্ষণ পর রিনি নিজে থেকেই ওরপাশে এসে বসলো-

" তোমার স্মৃতি আপু কল দিল মিশু নাকি তোমার কাছে গায়ে হলুদের ছবি পাঠিয়েছে, দেখিতো! "

বিরাজ রুম থেকে ট্যাবলেটটা নিয়ে এসে রিনির পাশেই বসে পড়লো। ও নিজেই এখনো ছবিগুলো দেখেনি। তাই ও সরাসরি ফালইটাই ওপেন করে ছবিগুলো রিনি আন্টিসহ দেখতে লাগল। রিনিও ছবিগুলো দেখার জন্য বিরাজের ঘা ঘেঁষে বসলো।

যদিও কারোই ইন্টেনশন খারাপ ছিলনা। তবুও ছবি দেখার জন্য বিরাজের শরীরের সাথে রিনি নিজের শরীর ঘেঁষে বসতেই রিনির বুকটা নিজে থেকেই ধকধক করে উঠলো। যাই হোক সকালের ঘটনা রিনির জন্য খুবই অস্বস্তিকর।

বিরাজ শান্ত, ও কিছু বুঝতে পারেনি, কিন্তু রিনির চোখ মুখে একটা অজানা আতঙ্ক কাজ করলো। ও নরমাল ফিল করছেনা।

রিনি পড়লো দ্বিধায়। ও এভাবে ঘা ঘেঁষে শান্ত হতে পারছেনা আবার সরতেও পারছেনা। একটু সরে গেলে বিরাজ যদি আবার কিছুটা আন-কমফোর্টেবল ফিল করে তাও সমস্যা।

রিনি নিজেকে মনে মনে বুঝাতে চাইলো পিচ্চি একটা ছেলে তার সামনে এত কিছু চিন্তা করা ঠিক না। তাই সে নিজেকে শান্ত করে বিরাজের ছবিগুলো দেখা শুরু করল।

বিরাজ আর রিনি ছবিগুলো দেখতে দেখতে গায়ে হলুদ সম্পর্কে কথা বলে যাচ্ছে। হলুদের রাতে তিনজনকেই কি সুন্দর লাগছে। বিশেষত স্মৃতিকে তো হলুদ শাড়িতে একটা জলজ্যান্ত দেবী লাগছে।

"ওয়াও স্মৃতি আপুকে পুরো স্বর্গের দেবী লাগছে " বিরাজ মুখ ফসকে বলে দিল।

"এই যে দেখ আন্টি, কি সুন্দর লাগছে স্মৃতি আপুকে" কথাটা বলতে বলতে বিরাজ ট্যাবলেটা রিনির দিকে ঘুরিয়ে দেখাতে চাইলো তখনই ভুলক্রমে______________

ভুলক্রমে বিরাজের কিছুটা হাত রিনির ডান দুধের সাথে বাঢ়ি খেল। বাঢ়ি খায়নি পুরো ঢুবে গিয়েছিল বিরাজের কনুইয়ের নিচের অংশ রিনির বড়বড় তাম্বুরায়। রিনি অলমোস্ট কেঁপে উঠলো হটাৎ ধাক্কায়।

কান্ডটা হুট করে বিরাজের অজান্তেই ঘটে গেল তাই সাথে সাথে সরি বলে ফেলাই বুদ্ধিমানের কাজ মনে করলো।

বিরাজঃ সরি সরি! আন্টি খেয়াল করিনি!

এদিকে সকালে রিনি নিজেই ভুলক্রমে বিরাজের পরিস্থিতি দেখার পর থেকে বিরাজের জন্য রিনির মধ্যে একটা নেগেটিভ বা বলতে পারো কাইন্ড অফ অন্য ধরনের ধারণা তৈরি হয়েছে। পিচ্চি হলে পিচ্চি, তবুও সকাল বেলা এত বিশাল তাবু টাঙানো ছেলের হাত তার বুকে ধাক্কা খেল, তা তার ইজ্জতে আঘাত করলো। ধাক্কাটা অজান্তেই লেগেছে কেন জানি রিনি তা চিন্তাই করতে পারল না, তার চোখ মুখ লজ্জায় পুরো ফ্যাকাসে হয়ে গেছে। রিনির সাথে জীবনে এমন ঘটবে তা সে কখনো কল্পনায়ও আনেনি।

বিরাজঃ সরি আন্টি!

রিনির কানে কথাটা ঢুকতেই রিনি লজ্জায় আর রাগে সোজা রুমে ঢুকে দরজা বন্ধ করে দিল।

বিরাজ ভয় পেল। বিরাজ পুরো ঘটনায় নিজের কোন দোষই খুঁজে পেল না। এ যেন পুরো আচমকা ঘূর্ণিঝড়! এতো অতি সাধারণ কথাবার্তা। তার উপরে তার হাত অজান্তেই লেগে গেল। কতবার তার হাত অজান্তেই তার পরিবারের সদস্যদের বুকের সাথে লেগেছে। স্মৃতি আপু গত পাঁচ-ছয় দিনে তাকে কতবার আদর করে জড়িয়ে ধরেছে। ছোট হওয়ার কারণে তার মুখ স্মৃতি আপুর বড়বড় তাম্বুরা দুটোর মাঝখানে ছিল। এতে নাতো তার কোন খারাপ ইন্টেনশন ছিল নাতো কেউ খারাপ ভেবেছে।

তবুও বিরাজের মনে পরিস্থিতির কারণে একটু সংশয় কাজ করলো, কারণ বাসায় শুধু আন্টি আর সে একা, আরোও তিনদিন থাকতে হবে তাকে আন্টির সাথে। তার উপরে আল্লাহ না করুক যদি আন্টি ঘটনাটা না বুঝেই তার ভাবিকে বলে দেয় ভাবিতো কথাই বলবেনা তার সাথে। অন্য মেয়ের দিকে তাকালেও রাগ করে বসে ভাবি, ও দেখেছে জন্মদিনের শপিং করতে গিয়ে। আন্টির সাথে বেয়াদবি করেছি জানলে খুনই করে ফেলবে। ওতো ভাবির রাগই সহ্য করতে পারে না। যদি আন্টি নিজের মতো কিছু একটা বলে দেয় তাহলে বিশাল বড় সমস্যা তার। আর সবচেয়ে বড় ভয় যেটা বিরাজের গুসবাম্প তুলে দিলো তা হলো ভাবিকে ছাড়া বিরাজের জীবন সাদাকালো।

অন্যদিকে রিনি বিছানায় বালিশ বুকে নিয়ে ঘুমটি মেরে বসে গেল৷ যাই হোক ঘটনাটা খুবই লজ্জাদায়ক তার জন্য। সে যেন সব দোষ নিজেকেই দিচ্ছে। সকালের পর থেকে নিজেই একটু সাবধানে থাকা ধরকার ছিলো ভাবলো রিনি। আবোল তাবোল ভাবতে ভাবতে শেষ মেষ রিনি গেল ঘুমিয়ে।

অন্য দিকে বিরাজও ভয়ে কিছু না করে বিছানায় শুয়ে রইল। রাতে পুরো ঘুম হয়নি বড়জোর তিনঘণ্টা ঘুমিয়েছিল। তাই দোটানায় পড়ে তার চোখেও ঘুম চলে এলো।
 

Users who are viewing this thread

Back
Top