What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

পালোয়ান গাথা - একটি এপিক সাগা (1 Viewer)

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,268
Messages
15,982
Credits
1,454,279
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
পালোয়ান গাথা - An Epic Saga by OMG592

fCS883T.png


কিছু পাঠকের অনুরোধ মেনে আমার একটি জনপ্রিয় কাহিনী পুনরায় পোষ্ট করছি, ধীরে ধীরে আশা করি কাহিনীটি সম্পূর্ণ করার প্রয়াস করবো।

দর্শকদের চড়া আওয়াজে গোটা আখড়াটা গুঞ্জে উঠেছে, আর তারই মাঝে ভীমের গোটা শরীরটাকে ধরে উপরে তুলে আছড়ে দিল ওরই প্রতিদ্বন্দ্বী। মাটিতে ফেলে একটা প্যাঁচে আটকে রেখেছে ওকে, কিছুতেই শত চেষ্টাতেও ওই প্যাঁচ খোলার সাধ্য নেই ভীমের ।

বিচারকেরা হাত তুলে নির্দেশ দিলেন, প্রতিযোগিতা এখন সমাপ্ত হয়ে গেছে , ক্লান্ত আর বিধ্বস্ত দেখে সে মুখ তুলে তাকালো দর্শকদের দিকে , ওর চোখটা নিজের মাকে খুঁজে নেওয়ার চেষ্টা করছে , এত কোলাহলের মধ্যেও মায়ের মধুর আওয়াজটা চাপা পড়ে যায়নি । চোখের জলে ওর চোখটা ঝাপসা হয়ে আসছে , তবুও দেখছে ওর সামনের ভীড়টা কেমন একটা ফিকে হয়ে আসছে ধীরে ধীরে । কাছে এসে সবিত্রীদেবী এসে নিজের ছেলের হাত ধরে তুলে বুকে আলিঙ্গন করলেন, "থাক , বাবা, কেন দিস নিজেকে এত কষ্ট ?" মায়ের বুকের ওপরের পাতলা মেখলাটা ভীমের চোখের জলে আর ঘামে ক্রমশ সিক্ত হয়ে আসছে । স্বচ্ছপ্রায় ওই কাপড়ের উপরের থেকে মায়ের বুকের গভীর খাঁজটা তার নজর এড়াল না ।

"ইসস, এই রকম মুহুর্তেও আমার মনটা কেন যে মায়ের বুকদুটোর উপরে চলে যাচ্ছে ।", নিজের মনকে বকুনি দেয় ভীম । আর পাঁচটা ওর সমবয়সী ছেলেদের মতই ভীমের মন বিপরীত লিঙ্গের দিকে আকর্ষিত , ঊঠতি এই বয়সে ওর চোখটাখালি মেয়েদের বুকের দিকে চলে যায় , ওর ওস্তাদ বলছে এই সময়ে মানে এই কুস্তি প্রতিযোগিতার সময় গুলোতে অন্তত ওদিকে মন না দিতে, শুধু নিজের রেওয়াজে মন দিতে কিন্তু ভীমের অবোধ মন শুধু যে মেয়েদের দেহবল্লরীর দিকে চাহুনি দেয় ।

ওদিকে অন্য ছেলেটির সমর্থকেরা আওয়াজ দিচ্ছে ,
"কাকের ডিম আর বকের ডিম,
বোকাচোদা ভীম ভিতুর ডিম ।"
রাগে আর শ্লেষে সবিত্রীদেবীর চোয়ালটা কঠিন হয়ে গেছে , ছেলেকে বলল , "ওদেরও সময় আসবে , কিরে ভীম দিতে পারবি তো ওদের উচিৎ শিক্ষা ।"
মায়ের পিছু পিছু সে ময়দান আস্তে আস্তে ছেড়ে আসে , সামনে ওর প্রিয় মা এগিয়ে হাঁটছে , মায়ের পাজোড়া এখন সবুজ ঘাসের উপর দিয়ে চলছে ভীমের চক্ষু ওদিকেই নিক্ষিপ্ত হল , সবিত্রী দেবীর কাঁচুলিটা পিঠের দিকে এসে একটা গিঁট মারা আছে , ফিনফিনে একটা বসনে পিঠটা ঢাকা । ওরা এসে দাঁড়ালো ওদের গরুর গাড়িটার সামনে, ভীম দেখে ওর বাবা সামনে দাঁড়িয়ে কেমন একটা তাচ্ছিলের হাসি হাসছে , বিশ্রী একটা সুরে বাবা ইছু একটা বলবার চেষ্টা করলে চোখের রুঢ় একটা চাহুনিতে ওর বাবার বক্তব্যে একটা ইতি টেনে দেয় সবিত্রী । চুপ করে ওর বাবা গাড়ির চালকের আসনে গিয়ে বসে, গাড়ির পিছনের ছায়াঢাকা জায়গাটাতে উঠে গিয়ে বসে মা ছেলে ।

নরম গলায় নিজের ছেলেকে বলে সবিত্রী, "আয় বাবা, আমার কোলে মাথা রেখে শো, অনেক ক্লান্ত তুই।" ভীমের কানে মায়ের কথাগুলো যেন ঠিক মধুর মতন লাগে , ছেলেকে চুপ করে থাকতে দেখে ওর মা নিজে এগিয়ে ছেলেকে আদরে জড়িয়ে ধরেন , অজান্তেই ভীমের মুখ থেকে একটা ভারি নিঃশ্বাস বেরিয়ে আসে , ওর মায়ের নরম বিশাল ওই স্তন যুগল যে ভীমের বুকে পিষ্ট হচ্ছে ।

কোনকিছুই সবিত্রীদেবীর অজানা নয় , সে ভাল করেই জানে ওর ছেলের চোখটা শুধু মায়ের বুকের দিকেই চিপকে থাকে , বিশেষ করে ও যখনই পোশাক পরিবর্তন করে তখন কোন একটা অছিলাতে ভীম মায়ের দিকে তাকায় , বেশ কয়েকবার মায়ের অঙ্গস্পর্শ করতেও কুণ্ঠিত বোধ করেনি ভীম । যাইহোক , ঘরে ফেরে সবাই, পৌষ এর পার্বনের জন্যে সবিত্রীদেবীর বোন অর্থাৎ ভীমের মাসিও হাজির ওদের ঘরে । অতিথির জন্য ঠিক করে থাকা ঘরে দুই বোনের মধ্যে কথাবার্তা হচ্ছে , কোন কিছু সমস্যা হলে নিজের মায়ের পেটের বোনের থেকে গোপন রাখেনা সবিত্রী । বোন কমলার কাছে নিজের আফসোস প্রকাশ করছে সবিত্রী ।
"জানিনা রে, মাঝে মাঝে মনে হয় ওর জেদে আমি সায় দিয়ে ভালো করলাম না , তিন মাস আগে যখন নগরপাল ঘোষণা করলেন রাজার এবার জন্মদিনের উপলক্ষে কুস্তি প্রতিযোগিতায় বিজেতাকে একঘটি স্বর্ণমুদ্রা দেওয়া হবে, তখন ভীমের উচ্ছ্বাস দেখার মতন ছিল, আমাকে কত করে বলত যে একটু সবুর কর মা, দেখো আমি কুস্তির খেতাব এই বাড়ীতে ঠিক নিয়ে আসবো । কিন্তু হল কই, দিনে দিনে ওর দক্ষতা যেন আরও হ্রাস পাচ্ছে , ওকে আখড়াতে যখনই কেউ নির্মম ভাবে পরাস্ত করে তখনই এই মায়ের বুকটা কেমন একটা আনচান করে ওঠে রে ।" , বলতে বলতে সবিত্রীর গলাটা কেমন একটা ধরে আসে ।
কমলা বলতে থাকে , "হুম, বুঝলাম , দেখ আমার মনে হয় , ও ধীরে ধীরে নিজের উপরে বিশ্বাস হারিয়ে ফেলছে , জিতবার একটা ইচ্ছে জাগিয়ে রাখতে হয় নিজের মধ্যে , তুই কি সেই ইচ্ছেটা কায়েম রাখতে পেরেছিস কি, সেটা প্রথমে নিজেকে তুই জিজ্ঞেস কর বোন ।"
সবিত্রী একটু একটু বুঝতে পারলেও পুরো কথাটা ওর মাথায় ঢোকে না, অবাক সুরে আবার কমলাকে বলে, কি বলছিস ভালো করে খুলে বল।

কমলা বলতে থাকে, "খেতাব জেতাটা অনেক দিনের পরে ব্যাপার আর সেটা অনেক লম্বা হিসেব , মনে হয় ও যে আগের ছোট ছোট লড়াইগুলো জিতে আসছে তার জন্য ওকে কিছুতো পুরস্কার দেওয়া উচিৎ, সেটা ওর প্রাপ্য । সে ছোট ছোট পুরস্কার দিয়ে ওকে অনুপ্রাণিত করে রাখাটা ভীষণ জরুরি ।"
"কিন্তু কি করি বল ? ওকে কি দিয়ে আমি খুশী রাখবো ?" সবিত্রী এই প্রশ্নটা যেন নিজেকেও করলো । ওর বোন ওকে জিজ্ঞেস করে , ভাল করে ভেবে দেখে কিসের লোভ দেখিয়ে ওকে আরও অনুপ্রানিত করে রাখা যাবে ।
" ওর তো যুবাবয়স তো হয়েই এলো, হাজার হলেও অন্যসব পুরুষ মানুষদের মতই তো ও , ওকে জোয়ান জোয়ান মেয়েদের তেলমালিশ দিয়ে কি খুশি করে রাখা যাবে বোধ হয় ?"
কমলার চোখটা চকচক করে ওঠে , সে বললে, "ঠিক বলছিস , তাহলে যা বলছি একটু মন দিয়ে শোন , অদ্ভুত লাগবে তবুও আমার কথা তুই অক্ষরে অক্ষরে পালন করবি ।"
সবিত্রী কমলাকে কথা দেয়, ওর বোন বলতে শুরু করে , ওকে আজ রাতে গিয়ে বল পরের আখড়াটা ওকে জিততেই হবে । জিতলেই তুই ওকে একটা ছোট উপহার দিবি, যদি ও পরেরটা জেতে তাহলে তুই নিজের কাঁচুলি খুলে নিজের মাইজোড়া ওকে নগ্ন করে দেখাবি ।
বোনের এই কথা গুলোর জন্য সবিত্রী একেবারেই প্রস্তুত ছিল না , নিজের ছেলের সামনে গিয়ে নিজের স্তন খুলে দেখাবে এই নিষিদ্ধ ভাবনাতেই দুপায়ের স্থানটা পিচ্ছিল হয়ে আসছে । কমলাকে বললে, "কি যে বলিস তুই ? বাবুসোনার সামনে আমি ন্যাংটা হয়ে দাঁড়িয়ে পড়ব ? ও তো আমার সন্তান , ও আমার নিজের ছেলে , ওকে নিজের শরীর দিয়ে লোভ দেখাবো ?"
"হ্যাঁ, তার সাথে সে একজন বাড়ন্ত মরদ , মাথার ভিতরে যারা শুধু মাগিদের নিয়েই চিন্তা করে যাচ্ছে , সেই ধরনের মরদ । তুই নিজেই আমাকে কিছুদিন আগে বললি ভীম নাকি ওর চোখ দিয়ে তোকে চেটেপুটে খাচ্ছে । কাপড় বদলানোর সময়গুলোতে নাকি তোর ঘরে এমনিই ঢুকে পড়ছে ।"
সবিত্রী বলে, "হ্যাঁ , তখন আমি ওটা বলেছিলাম , কিন্তু ওর সামনে আমার বুক খুলে দাঁড়িয়ে গেলেই কি ওর সমস্যার সমাধান হয়ে যাবে ?"
কমলা এবার একটু শান্ত হয়ে বলতে থাকে , "সবিতা তুই ভেবে দেখ ভালো করে । ওর বয়সী বেশির ভাগ ছোঁড়াই মেয়েদের যৌবনের সামান্য ঝলক দেখার জন্য মরে থাকে , ওকে তুই না দেখালে দেখবি ও গ্রামের অন্য কোন মেয়ের দিকে নজর দিচ্ছে, মেয়েদের স্নানঘাটের দিকে লুকিয়ে চুরিয়ে তাকাবে , ওর নামে এইসব বদনাম শুনতে ভালো লাগবে না তোর । তুই নিজে না পারলে পরে নাহয় আমিই খুলে দেখিয়ে দেব, তুই কি সেটা চাস বল তুই ? "

সবিত্রী মনে মনে ভাবে সে তো ঠিকই বলছে , কমলাকে বলল, "না , তোর ওই উপকারটা না করলেও চলবে , আমি নিজেই এই ব্যাপারটা সামলে নেবো ।"
কমলার ঠোঁটের কোনে একটা হাল্কা হাসি ফুটে ওঠে , সবিত্রীকে সে বলে, " বেশ তো, তোর ছেলের ব্যাপারটা তুই নিজেই সামলা , সময় হলে তুই নিজেই বুঝতে পারবি তুই ঠিক করেছিস না ভুল করেছিস ।"
 

Users who are viewing this thread

Back
Top