Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

  • অত্যন্ত দু:খের সাথে নির্জনমেলা পরিবারের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি নির্জনমেলার অগ্রযাত্রায় প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্বের সকল ডাটাবেজ ধ্বংস করে দিয়েছে যা ফোরাম জগতে অত্যন্ত বিরল ঘটনা। সকল প্রকার প্রতিরক্ষা ব্যবস্থা রাখা সত্বেও তারা এরকম ধ্বংসাত্মক কর্মকান্ড সংঘটিত করেছে। তাই আমরা আবার নুতনভাবে সবকিছু শুরু করছি। আশা করছি, যে সকল সদস্যবৃন্দ পূর্বেও আমাদের সাথে ছিলেন, তারা ভবিষ্যতেও আমাদের সাথে থাকবেন, আর নির্জনমেলার অগ্রনী ভূমিকায় অবদান রাখবেন। সবাইকে সাথে থাকার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। বি:দ্র: সকল পুরাতন ও নুতন সদস্যদের আবারো ফোরামে নুতন করে রেজিস্ট্রেশন করতে হবে। সেক্ষেত্রে পুরাতন সদস্যরা তাদের পুরাতন আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

মোবাইলের জন্য সেরা ব্যাটেল রয়েল গেমস ডাউনলোড

Bergamo

Bergamo

Forum God
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
5,717
Messages
105,309
Credits
842,591
Profile Music
Sandwich


ব্যাটেল রয়েল গেম সাধারণত যুদ্ধ, খোঁজ ও বেচেঁ থাকা বা সার্ভাইভাল গেম – এই তিন ধরনের গেম এর সংমিশ্রণ। নির্দিষ্ট সংখ্যক খেলোয়াড়কে একটি দ্বীপে ছেড়ে দেওয়া হয় এবং দ্বীপে থাকা বিভিন্ন সরঞ্জাম, যানবাহন এমনকি ঘরবাড়ির সাহায্য নিয়ে যে খেলোয়াড় শেষ পর্যন্ত বেচেঁ থাকে, সে-ই বিজয়ী হয় ব্যাটেল রয়েল গেম এ। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ভিডিও গেম ক্যাটাগরিতে পরিণত হয়েছে ব্যাটেল রয়েল গেম। চলুন জেনে নেয়া যাক, মোবাইলের জন্য সেরা ৯টি ব্যাটেল রয়েল গেম সম্পর্কে।

সেরা ৯টি মোবাইল ব্যাটেল রয়েল গেমস

পাবজি মোবাইল – PUBG MOBILE

ব্যাটেল রয়েল গেম এর কথা হচ্ছে, অথচ পাবজি মোবাইল এর নাম আসবে না – তা কি হতে পারে? এই ব্যাটেল রয়েল গেম ক্যাটাগরিকে গেমারদের মাঝে জনপ্রিয় করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেছে পাবজি মোবাইল।

কম্পিউটারের জন্য জনপ্রিয় পাবজি গেমটি কিনে খেলতে হলেও, এর মোবাইল ভার্সন, পাবজি মোবাইল সম্পূর্ণ বিনামূল্যে খেলা যায়।

টেনসেন্ট গেম দ্বারা চালিত এই গেমটিতে রয়েছে মোট ৫টি ম্যাপ, যেখানে খেলোয়াড়গণ শেষ পর্যন্ত বেচেঁ থাকার যুদ্ধে নামে। এছাড়াও রয়েছে ডেথম্যাচ, জোম্বি মোড এর মত আকর্ষণীয় সব গেম মোড। নিয়মিত আপডেট প্রদান করার মাধ্যমে গেমে প্লেয়ার ধরে রাখতে দারুণভাবে সক্ষম হয়েছে পাবজি মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান। গেমটি ডাউনলোড করতে হলে স্মার্টফোনে কমপক্ষে ২ জিবি র‍্যাম এবং ২ জিবি স্টোরেজ খালি থাকা প্রয়োজন।

পাবজি মোবাইল গেম ডাউনলোড করুন

ফ্রি ফায়ার ব্যাটেল রয়্যাল – Free Fire

পাবজি মোবাইলের পরপরই যে গেমটির নাম আসে, সেটি হল ফ্রি ফায়ার। যেকোনো ধরনের মোবাইল ডিভাইসে খেলা সম্ভব বলে, এই গেমটি অধিক জনপ্রিয়তা অর্জন করেছে। গারিনা ইন্টারন্যাশনাল দ্বারা পরিচালিত এই গেমটিতে রয়েছে তিনটি ম্যাপ এবং অসংখ্য গেম মোড।

ফ্রি ফায়ার গেমটির অন্যতম একটি বৈশিষ্ট্য হল এই গেমটিতে ক্যারেক্টার বাছাই করে নেওয়া যায়। একেকটি ক্যারেক্টার একেক ধরনের ক্ষমতার অধিকারী। ফ্রি ফায়ার গেমটিতে ৫০ জন খেলোয়াড় ২০ মিনিট ধরে সেরার খেতার পেতে লড়াই করেন।

ফ্রি ফায়ার গেম ডাউনলোড করুন

কল অফ ডিউটি মোবাইল – Call of Duty Mobile

কম্পিউটার এবং কনসোল গেমিং এ এক অনন্য নাম, কল অফ ডিউটি সিরিজ। মোবাইল এ অনেকদিন ধরেই একটি হাই গ্রাফিক্স এবং অসাধারণ মেকানিক্সযুক্ত ব্যাটেল রয়েল গেম এর অভাব ছিল। সেই অভাব বুঝতে পেরে এক্টিভিশন ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে মুক্তি দেয় তাদের বহুল জনপ্রিয় কল অফ ডিউটি গেম এর মোবাইল ভার্সন, কল অফ ডিউটি মোবাইল।

কল অফ ডিউটি মোবাইল গেমটির অন্যতম প্রধান আকর্ষণ হচ্ছে এর মাল্টিপ্লেয়ার মোড, যা একাধিক ম্যাপে খেলা সম্ভব । এছাড়াও তালিকার অন্যসব গেম এর মত এই গেমটিতেও ব্যাটেল রয়েল মোড তো থাকছেই।

কল অফ ডিউটি গেম ডাউনলোড করুন

ফোর্টনাইট – Fortnite

ফ্রি ব্যাটেল রয়েল গেম হিসেবে কম্পিউটার এবং কনসোল গেমারদের মধ্যে দারুণভাবে সফলতা অর্জনের পর গেমটির মোবাইল ভার্সন নিয়ে হাজির হয়েছে নির্মাতা প্রতিষ্ঠান, এপিক গেমস। গেমটি অন্যান্য ব্যাটেল রয়েল গেম থেকে কিছুটা আলাদা। এই গেমটিতে বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করে আবার সেগুলো ব্যবহার করেই নিজের সুরক্ষা নিশ্চিত করে এগিয়ে যেতে হয়। গেমটিতে শোভা পেয়েছে কার্টুনরুপি গ্রাফিক্স। উল্লেখ্য যে, গেমটি সব স্মার্টফোনের জন্য নয়। শুধুমাত্র নির্দিষ্ট কিছু মোবাইল ডিভাইসে গেমটি খেলা সম্ভব।

ফোর্টনাইট গেম ডাউনলোড করুন

রুলস অফ সারভাইভাল – Rules of Survival

জনপ্রিয়তার বিচারে পিছিয়ে নেই নেটইজ গেমস এর রুলস অফ সারভাইভাল গেমটি। ১২০ জন প্লেয়ার নিয়ে তৈরী এই গেমটির ব্যাটেল রয়েল মোড। ২০১৭ সালের নভেম্বর এ মুক্তি পাওয়া এই গেমটি ডাউনলোড হয়েছে ১০০ মিলিয়নেরও অধিকবার।

রুলস অফ সারভাইভাল গেম ডাউনলোড করুন

সাইবার হান্টার – Cyber Hunter

তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান করা সাইবার হান্টার নামের এই গেমটিও নেটইজ গেমস দ্বারা নির্মিত। চিরাচরিত ব্যাটেল রয়েল গেম এ নতুনত্ব যোগ করার লক্ষ্যে নির্মিত এই গেমটি তালিকার অন্যান্য গেমগুলোর তুলনায় তেমন একটা সফলতা অর্জন করতে পারেনি। গেমটিতে রয়েছে অসাধারণ গ্রাফিক্স এবং অনন্য গেমপ্লে। এছাড়াও থাকছে ক্যারেক্টার সিস্টেম, যা গেমটিতে আরো উত্তেজনা যোগ করেছে।

সাইবার হান্টার গেম ডাউনলোড করুন

ক্রিয়েটিভ ডিসট্রাকশন – Creative Destruction

অনেকটা ফোর্টনাইট সদৃশ গ্রাফিক্স এবং গেমপ্লে নিয়ে তৈরী গেম, ক্রিয়েটিভ ডিসট্রাকশন দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে। চোখ ধাঁধানো গ্রাফিক্স আর ভালো ইন-কন্ট্রোল গেমটিকে প্লে স্টোরে এনে দিয়েছে ৪.১ স্টার রেটিং।

ক্রিয়েটিভ ডিস্ট্রাকশন গেম ডাউনলোড করুন

ব্যাটেলল্যান্ডস রয়্যাল – Battlelands Royale

৩২ জন প্লেয়ার নিয়ে টপ-ডাউন গেমিং স্টাইল নিয়ে নির্মিত গেম, ব্যাটেলল্যান্ডস রয়্যাল অর্জন করেছে গুগল প্লে এডিটর’স চয়েজ এর খেতার। গেমটির প্রতিটি ম্যাচ সাধারণত ৩ থেকে ৫ মিনিটের হয়ে থাকে। গেমটিতে রয়েছে বিভিন্ন গেম মোড।

ব্যাটেলল্যান্ডস রয়্যাল গেম ডাউনলোড করুন

রাইডআউট হিরোস – RideOut Heroes

চলতি বছরের জুলাই এ মুক্তি পাওয়া রাইডআউট হিরোস গেমটি এর ইউনিক গেমপ্লের জন্য ইতিমধ্যেই সুনাম ছড়াচ্ছে। গেমটিতে রয়েছে অনেকগুলো হিরো, যাদের আবার থাকছে গেমের মধ্যে ব্যবহারযোগ্য বিভিন্ন দক্ষতা। অনেকটা এমএমও ধাঁচের গেমকে ব্যাটেল রয়েল এ যুক্ত করার চেষ্টা করেছেন এই গেমটির নির্মাতাগণ।

রাইডআউট হিরোস গেম ডাউনলোড করুন

আপনার পছন্দের মোবাইল ব্যাটেল রয়েল গেম কোনটি? কমেন্ট করে জানান আমাদেরকে।
 
Top