What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

নোটপ্যাড ব্যাবহার করে তিনটি মজার ট্রিকস !!! (1 Viewer)

kalamamu

New Member
Joined
May 19, 2018
Threads
1
Messages
52
Credits
993
2015-02-11_144807.jpg

কম্পিউটার ব্যাবহার করেন অথচ নোটপ্যাডকে চিনেন না এমন মানুষ হয়ত নেই । উইন্ডোজ এর সাথে বিল্ট-ইন ভাবে দেওয়া থাকে এই সিম্পল টেক্সট এডিটরটি । আজকে আমরা নোটপ্যাড ব্যাবহার করে কিছু মজার ট্রিকস দেখব । শুরু করি…



Matrix Falling Code Effect

হলিউডের ম্যাট্রিক্স মুভিটা হয়ত সবাই দেখে থাকবেন । ঐ মুভির কম্পিউটারগুলোতে যে কোডগুলো দেখা যায়… চলুন আমাদের কম্পিউটারেও এমন ইফেক্ট তৈরি করি । নোটপ্যাড ওপেন করে নিচের কোডটুকু কপি করে পেস্ট করে দিন । তারপর এটিকে Matrix.bat নাম দিয়ে সেভ করুন । ফাইলটাতে ক্লিক করুন তাহলে নিচের ছবির মতো ইফেক্ট দেখতে পাবেন ।

@echo off
color 02
:tricks
echo %random%%random%%random%%random%%random%%random%%random%%random%
goto tricks

2019-01-26_193332.png





Make Your Keyboard Type (Any) Message Continuously

এই ট্রিকসটার কাজ হলো আপনার কম্পিউটারের কিবোর্ড অটোমেটিকেলি একটা মেসেজ টাইপ করতে থাকবে । আপনি যেকোন টেক্সট-ফিল্ড অথবা যেকোন টেক্সট এডিটরে গেলে অটোমেটিক মেসেজটি টাইপ হতেই থাকবে । পারলে কিবোর্ড থেকে Win বাটন প্রেস করেন তাহলেই মজাটা বুঝতে পারবেন । ফ্রেন্ডদের সাথে মজা করার জন্যও এটা একটা চমৎকার ট্রিক্স । নোটপ্যাড ওপেন করে নিচের কোডটুকু পেস্ট করে দিন । তারপর Tricks.vbs লিখে সেভ করুন । ফাইলটাতে ক্লিক করুন তাহলেই শুরু হয়ে যাবে… এটা বন্ধ করার জন্য কম্পিউটার রিস্টার্ট করতে হবে । তাই এটা ট্রাই করার জন্য সকল অ্যাপস বন্ধ করে রাখবেন ।

Set wshShell = wscript.CreateObject("WScript.Shell")
do
wscript.sleep 100
wshshell.sendkeys "This is a Virus. You have been infected."
loop




Make a Personal Diary(Log)

এই ট্রিক্সটা একই সাথে মজার এবং কাজেরও । নোটপ্যাড ওপেন করে .LOG লিখে এন্টার প্রেস করুন । তারপর ফাইলটি যেকোন নাম দিয়ে .txt এক্সটেনশন দিয়ে সেভ করুন । যেমন Log.txt । তারপর থেকে যখনি ঐ ফাইলটি ওপেন করবেন সবসময় automatically বর্তমান টাইম, তারিখ ইনসার্ট হয়ে যাবে । তারপর আপনার নোটটি লিখে ফেলুন । জাস্ট আপনার নোটটি লিখুন এবং ফাইলটি সেভ করে ফেলুন… সময় এবং তারিখ অটোমেটিকেলি ইনসার্ট হয়ে যাবে ।


*উপরের যেকোন ট্রিক্স আপনার কম্পিউটারের কোনভাবে কোন ক্ষতি করবে না । যেকোন VBS Tricks বন্ধ করার জন্য Task Manger ওপেন করে wscript.exe প্রসেসটি বন্ধ করে ফেলুন । Windows 10, Windows 8.1, Windows 8, Windows 7, Windows Vista and Windows XP. কম্পিউটারগুলোতে ট্রিক্সগুলো কাজ করবে ।
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top