What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other লকডাউনেও ব্যস্ত তারকারা (1 Viewer)

Bergamo

Forum God
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
9,649
Messages
117,051
Credits
1,241,096
Glasses sunglasses
Berry Tart
Statue Of Liberty
Profile Music
Sandwich
lo8Gwwb.png


রোগ সার্বজনীন অভিজ্ঞতা। মহামারীও মানব ইতিহাসের অবিচ্ছেদ্য বিষয়। কিন্তু বিনা অপরাধে শুধুমাত্র নিয়তির হাতে নিজেকে সঁপে দেয়াও প্রগতির ধর্ম নয়।

কোভিড-১৯ ভাইরাসের গতি প্রকৃতি পরিবর্তিত হচ্ছে হামেশাই। আক্রান্তের দল ভারি হচ্ছে দৈনিক। এর প্রভাবে শহর থেকে বন্দরের প্রতিটি কর্মীর অবস্থান বদলে গেছে। চাকরি হারিয়েছেন অনেকেই। সংক্রমণের সংঘাতে চলচ্চিত্র পাড়াও দিশেহারা। বহু ছবির মুক্তি তারিখ পিছিয়ে গেছে, থেমে গেছে শুটিং।

টম হ্যাংকস এবং রিটা উইলসনের করোনায় আক্রান্ত হওয়ার খবর এখন পুরনো। তবে করোনার বিধ্বংসী বার্তা কিন্তু থেমে নেই মোটেও। বহু জ্ঞানীগুণীর জীবন কেড়ে নিয়েছে এই মরণ ঘাতক। তাই বলে একদম বসে নেই তারকারা। ভক্তদের উজ্জীবিত রাখতে শরণাপন্ন হচ্ছেন অন্তরজালের। তারই টুকরো খোঁজ জেনে নিই চলুন।

সচেতনতায় ভিডিও বার্তা

সকল প্রকার শুটিং বন্ধ হয়েছে গত মার্চ থেকেই। তবে ঘরে বসে একেবারে অলস সময়ও কাটাচ্ছেন না চরিত্র শিল্পীরা। স্ব স্ব স্থানে ভিডিও বার্তা তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিতই দেখা দিচ্ছেন তারা।

অভিনেত্রী মেহজাবিন চৌধুরী লকডাউনের প্রথম ভাগেই সচেতনতা মূলক ভিডিও বার্তা প্রকাশ করেছেন। সাইটে প্রায় প্রতিদিনই ছবি আপলোড করছেন তিনি, শরীর চর্চায় উদ্বুদ্ধ করছেন সকলকে।

DlXd4XU.jpg


ঘুমের রুটিন বদলে গেলেও শরীরচর্চায় ফাঁকি দিচ্ছেন না মেহজাবিন; Photo Source: Instagram

লকডাউনের আগে মোশারফ করিম ছিলেন ভারতে। নতুন ছবি 'ডিকশনারি'র চিত্রায়নে তাঁকে ছুটে বেড়াতে হয়েছে ভারতের বিভিন্ন স্থানে। লকডাউনের প্রথম ভাগে দেশে ফিরেই দুই সপ্তাহ আত্ম নিরোধে ছিলেন তিনি। এর মাঝেই বর্তমান পরিস্থিতি ও করনীয় নিয়ে নিজের অবস্থান ব্যক্ত করেছেন সামাজিক মাধ্যমে। তাঁর মতোই সিয়াম আহমদেকেও নির্দিষ্ট সময় অব্দি ঘরবন্দি থাকতে হয়েছে।

নায়িকা পূর্ণিমার জীবনে খুব একটা তফাৎ আনেনি কোয়ারেন্টিন। মেয়ের ফিরিস্তি মেটাতেই হিমশিম খেয়ে যান তিনি। এই ঘরবন্দি দিনে একান্তেই কাটিয়েছেন মেয়ের জন্মদিন। চিত্র নায়িকা মৌসুমি ও ওমর সানি দম্পতিও সাগ্রহে মেনে চলেছেন লকডাউন। সানি প্রায়ই টিকটক ভিডিও সহ বিভিন্ন বিষয়ে খোলামেলা আলোচনা করেন নিজস্ব ফেসবুক পেজ থেকে।

সন্তানকে সাথে নিয়ে সচেতনতার পরশ বুলিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, সোহানা সাবা ও আজমেরি হোক বাঁধন। বাঁধন তো আস্ত একখানা বিজ্ঞাপনই বানিয়েছেন করোনায় করণীয় নিয়ে। ঘরে বসে হ্যান্ড স্যানিটাইজার তৈরির প্রণালিও দেখিয়েছেন তিনি। মীম, মাহিয়া মাহি, শাওন ও সচেতনতায় প্রেরণা জুগিয়েছেন। ইরেশ জাকের ও স্ত্রী মীম ঘরের কাজ ভাগ করেই করছেন প্রতিদিন।

আফরান নিশোও সতর্ক বার্তা জানাতে উপস্থিত হয়েছেন সামাজিক মিডিয়ায়। ওদিকে আরিফিন শুভ সময়টাকে কাটাচ্ছেন নিজের মতো শরীর চর্চা আর বিনোদনে। এই পথে হেঁটেছেন শাকিব খানও।

XNQMnto.png


আরিফিন শুভ তাঁর ভক্তদের শুনিয়েছেন গান; Photo Source: Instagram

তরুণ হার্টথ্রব কার্ত্তিক আরিয়ান শুরু থেকেই মজাদার সব ভিডিও ভাগাভাগি করছেন সচেতনতার উদ্দেশ্যে। এগিয়ে এসেছেন শাহরুখ, দীপিকা, রণবীর, আয়ুষ্মান খুরানা, নুসরাত ভারুচা, রাজকুমার রাও,কঙ্কণারাও।

প্রকৃতির সান্নিধ্যে

সঙ্গত কারণেই ভ্রমণে নিষেধ মানছেন সকলে। ব্যতিক্রম নন তারকারাও।

'দাম লাগা কে হাইসা', 'টয়লেট' খ্যাত সুন্দরী ভূমি পেডনেকার মায়ের কাছে শিখেছেন হাইড্রোপনিক্স পদ্ধতিতে সবজি চাষ। মাধুরী দীক্ষিতও পরিবারের সাথে কাটাচ্ছেন সময়। প্রায়ই হাজির হচ্ছেন ছেলে আরিন নেনের পিয়ানোর সুরে গান গাইতে অথবা তবলার তালে কত্থক নিয়ে। অনলাইনে কত্থক ক্লাস নেয়ার পাশাপাশি বাড়িতেই নানান জাতের ফল চাষ করছেন নেনে পরিবার।

wi5mzvr.jpg


কত্থক নাচের ক্লাস অনলাইনেই করাচ্ছেন মাধুরী

এই দলে আছেন শিল্পা শেঠি,হেমা মালিনী আর জুহি চাওলাও। নবাব পরিবারের কারিনা, সাইফও তাঁদের সন্তান ছোট্ট তৈমুরকে সাথে নিয়ে বাগান পরিচর্যার ছবি পোস্ট করছেন প্রায়ই। অদিতি রাও হায়দারি ক্লাসিকাল নাচের মুদ্রা শেখাচ্ছেন ভিডিওতে।

রান্নায় কারিশমা দেখাচ্ছেন বলিউডের অধিকাংশ তারকা। দীপিকা-রণবীর দম্পতি, সিদ্ধার্থ মালহোত্রা, দিশা পাটানি, ক্যাটরিনা কাইফ, কৃতি শ্যানন, সোনম কাপুর আহুজা, রাধিকা আপ্তে, রাজকুমার-পত্রলেখা প্রমুখের টেবিলে শোভা পাচ্ছে কেক থেকে কুকি পর্যন্ত সবই।

শহর থেকে দূরে

বলিউডের ব্যস্ত শিডিউল থেকে এক মুঠো ছুটিই যেন পেয়েছেন তারকারা। লকডাউনের বয়স প্রায় তিন মাস হতে চললো। সম্ভবত আগেভাগেই মেয়াদটা আঁচ করেছিলেন ভাইজান সালমান খান। তাই মুম্বাইয়ের অদূরে তাঁর পানভেল খামারে বসতি গড়েছিলেন আগেই। ঘোড়া আর গবাদি পশু পরিচর্যা থেকে শুরু করে টুকটাক বাগানের কাজ করছেন সেখানেই।

DEfRnfh.jpg


প্রকৃতিতেই প্রশান্তি পাচ্ছেন মনোজ; Photo Source: Instagram

শুটিংয়ের খাতিরেই উত্তরাখণ্ডে গিয়েছিলেন মনোজ বাজপেয়ি। আচানক লকডাউনে আটকে গেছেন সেখানেই। তবে আফসোস নয়, বেশ উৎফুল্ল মনোভাব প্রকাশ করছেন তিনি। সম্প্রতি ইনস্টাগ্রামে ছবিও ভাগ করেছেন ভক্তদের সাথে। ইতিবাচকতার সাথেই মনোজ বলেন, 'এখান থেকে হিমালয় আর সবুজে ভরা প্রকৃতি চোখে পড়ে। পাহাড়ে অবাধে ঘুরে বেড়াবার সুযোগ আছে এখানে, আছে নিজের মতো সময় কাটাবার উপকরণও। সত্যি বলতে, বন্দীদশা কাটাবার জন্য এর চাইতে ভালো জায়গা আর হয় না!' সাথে পরিবার থাকায় ভালোই সময় কাটছে তাঁর। সাথে প্রচুর ওয়েব সিরিজ, বই তো আছেই।

অভিনেত্রী নিনা গুপ্তাও সময় কাটাচ্ছেন ব্যস্তভাবে। মুক্তেশ্বরে ঘুরতে গিয়েছিলেন কদিনের জন্য। আটকে পড়েছেন তিনিও। তবে স্বামীর সাথে ঘর গুছিয়ে অথবা নিত্যনতুন রেসিপি তৈরিতেই আনন্দ খুঁজে পাচ্ছেন 'বাধাই হো' তারকা।

তেষট্টিতেও বসে নেই জ্যাকি শ্রফ। লোনাভালায় নিজের খামারে আটকে পড়লেও বিরক্ত নন তিনি। নিয়মিত ব্যায়াম তো চলছেই, সাথে খামারের দেখভালেও সজাগ শ্রফ।

isYjRsI.jpg


মায়ের স্নেহ সাদরে নিচ্ছেন কঙ্গনা; Photo Source: Instagram

কংগনা রানৌত সবসময় সরব থাকলেও আপাতত মানালির কোলে নীরবেই সময় ক্ষেপণ করছেন। বড় একটা সময় পরিবার থেকে দূরে থাকলেও এখন পরিবারের সাথেই প্রশান্তি খুঁজে পাচ্ছেন।

অপর্ণা সেন নিয়মিত কবিতা আবৃত্তির আসর বসাচ্ছেন ক্যামেরার সামনে। সৌমিত্র চট্টোপাধ্যায়ও সাহিত্যেই মনোনিবেশ করেছেন নিরবিচ্ছিন্ন অবসরে। কম যান না ওপার বাংলার অন্য দুই জনপ্রিয় নায়ক প্রসেনজিত আর দেব। নিজের ঘরে কাজ আর অল্প শুটিং নিয়ে ব্যস্ত বুম্বাদা। অন্যদিকে দেব রাজনৈতিক কর্মী হওয়ার সূত্রে ত্রাণ ও জনস্বার্থে কাজ করছেন যথেষ্ট সতর্কতা মেনেই।

সংগীতের আলোড়নে ভক্তদের অনুপ্রেরণায় এগিয়ে এসেছেন ঋত্বিক রোশান, পরিণিতি চোপড়া, দীপিকা, নিক-প্রিয়াংকা জুটি, আয়ুষ্মান, সোনাক্ষি সিনহারা। লেডি গাগা, এলটন জন, ব্যাকস্ট্রিট বয়েজ, বিটিএস প্রভৃতি ব্যান্ড ও শিল্পীরা কনসার্টের আয়োজন করছেন অনলাইনেই।

হলিউডে হট্টগোল

মে মাসের প্রথম সপ্তাহে স্কারলেট জোহানসেন, মার্গো রবি আর ক্যামেরন ডিয়াজ অনলাইনেই একে অপরকে জানালেন 'ফাইট চ্যালেঞ্জ'। জোসেফ গর্ডন লেভিটও দর্শকদের উজ্জীবিত রাখতে দৈনিক তাঁর ইউটিউব চ্যানেলে আসছেন 'HitRecord' নিয়ে। সারা বিশ্বের সৃজনশীল ব্যক্তিদের নিজস্ব সৃষ্টি ভাগাভাগি করে নেবার একটি প্ল্যাটফর্ম এটি।

Amb1zxd.jpg


জন ক্রাসিনস্কি প্রতিদিনই নিয়ে আসছেন সুখবরের পসরা; Photo: Instagram

সিটকম তারকারাও আকর্ষণের উঁচু সারিতেই আছেন। অভিনেত্রী কোবি স্মুল্ডারস তাঁর পিয়ানোর ঝংকারে আবেগতাড়িত করেছেন 'How I Met Your Mother' ভক্তদের। জশ র‍্যাডনরও গিটার হাতে বসছেন ক্যামেরার লেন্সে। ওদিকে 'The Office' এর জিম হালপার্ট ওরফে জন ক্রাসিনস্কি দৈনিক উপস্থাপন করছেন 'সুখবর'। মানে 'Some Good News'; যদিও করোনার কারণে তাঁর পরিচালিত ছবি 'A Quiet Place 2' এর মুক্তি পিছিয়ে গেছে। তাঁর সাথে যোগ দিচ্ছেন স্টিভ ক্যারেল, জেনা ফিশার, ব্রাড পিট, রেইন উইলসন সহ অনেকেই।

তবে বরাবরের মতোই করোনা হাল এবং তারকাদের বিলাসী জীবন নিয়ে সমালোচনায় মেতেছেন পরিচালক, অভিনেতা রিকি জারভিস। তিনি বলেন, 'যেখানেই তাকাই হলিউড তারকারা আনন্দে মেতে আছেন, এটা সেটা করে সময় কাটাচ্ছেন। কিন্তু আদতেই কি এটার মহামারীর আসল চিত্র? যাদের অর্থে তাঁদের এই জীবনধারা তাঁদের অবস্থা নিয়ে আলোচনা তো তেমন দেখি না।'

দানেও পিছিয়ে নেই তারা

হলিউড সুন্দরী রিজ উইদারস্পুন, এমা স্টোন, নিকোল কিডম্যান হাত খুলেই দান করেছেন কোভিড সংকটে। এমা অবশ্য প্রায়ই ভিডিও বার্তায় মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলছেন ভক্তদের সাথে।

নব্বইয়ের শেষ ভাগে জনপ্রিয় নায়ক ছিলেন শাকিল খান। সম্প্রতি সাংবাদিকদের মাস্ক বিতরণ করেছেন নিজ উদ্যোগে। এছাড়াও গ্রামাঞ্চলে চাল পাঠানোর ব্যবস্থা করেছেন তিনি। বলিউডের সনু সুদ এই লকডাউনেও ব্যস্ত কর্মীদের জন্য গণপরিবহনের ব্যবস্থা করেছেন।

বলিউড বাদশা শুধু চিত্র জগতেই নয়, মানবিক জগতেও কুড়িয়েছেন সুনাম। নিজের অফিস ছেড়ে দেয়া এবং বিশাল অঙ্কের অর্থ দান করে আলোচনায় এসেছেন শাহরুখ।

B4rhcBi.jpg


সুস্থতাকেই প্রাধান্য দিতে বলছেন সুদর্শন আয়ুষ্মান; Photo: Instagram

কার্তিক আরিয়ান 'কোকি পুছেগা' শো হোস্ট করছেন অনলাইনে। লকডাউনে সেলুনের অভাবটা ভালোভাবেই বুঝিয়ে দিচ্ছেন বরুণ ধওয়ান, ভিকি কৌশল, টাইগার শ্রফ ,এমনকি সালমান খানও। আবার দাড়ি নিয়েও সোশ্যাল মিডিয়া মাত করছেন হৃতিক রোশন, অক্ষয়কুমার, অজয় দেবগণরাও।

দীর্ঘ সময় ধরে লকডাউন চলায় হতাশ হয়ে পড়েছেন অনেকেই। স্বাভাবিক অবস্থায় ফিরতে হয়তো আরও প্রতীক্ষা প্রয়োজন। এই সময়টায় এই চিত্র তারকারাই যথাসাধ্য বিনোদিত করে অনুপ্রাণিত করতে চাইছেন তাঁদের শুভানুধ্যায়ীদের।
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top