What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ফ্রি সফটওয়্যারের ৫ ওয়েবসাইট (1 Viewer)

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,263
Messages
15,953
Credits
1,447,334
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
u8z0agl.jpg


সফটওয়্যারের লাইসেন্সের ফি অনেক সময়ই কম্পিউটারের দামকেও ছাড়িয়ে যায়।

তবে এমনও অনেক ওয়েবসাইট আছে যেগুলো ফ্রিতে সফটওয়্যার সরবরাহ করে থাকে। কোন কোন ওয়েবসাইট থেকে ফ্রিতে বৈধ সফটওয়্যার পাওয়া যায় সেগুলো নিয়েই থাকছে আজকের ফিচার।

নিনাইট

uPecst0.png


এই ওয়েবসাইটের ১২ টি বিভাগে প্রায় ৮০টি সফটওয়্যার আছে। নিনাইটের ক্যাটেগরিগুলোর মধ্যে আছে ওয়েব ব্রাউজার, ফটো ইমেজারস, অফিস প্রোডাক্টিভিটি, সিকিউরিটি টুলস ও ইউটিলিটিস।

নিনাইট ইনস্টলার সফটওয়্যারগুলোকে আপডেটও করে। ব্যবহারকারীর পিসির জন্য ৩২ বিট না ৬৪ বিট সংস্করণের সফটওয়্যার কাজ করবে তা নিজেই ঠিক করে শনাক্ত করে নেয় নিনাইট

ফাইল হিপো

JQ3owGG.gif


ফাইল হিপো ওয়েবসাইটে রয়েছে মোট ১৮টি ক্যাটেগরি। সেখানে আছে অ্যান্টিভাইরাস, কমপ্রেশন টুল, ফাইল শেয়ারিং, অফিস প্রোডাক্টিভিটি ও ফটো ইমেজিং ক্যাটেগরি। এর পেইজে সবেচেয়ে বেশি ডাউনলোড করা ১০টি সফটওয়্যারের তালিকা দেওয়া থাকে।

এতে বিজনেস সফটওয়্যার নামে একটি বিভাগ আছে। সেখানে অ্যাকাউন্টিং, প্রজেক্ট ম্যানেজমেন্ট, সেলস, মার্কেটিং ও হিউম্যান রিসোর্স সংক্রান্ত কিছু প্রোগ্রাম রয়েছে। এই ওয়েবসাইটে একটি রিভিউ সেকশনও আছে।

ফাইল পুমা

9ZhEE92.jpg


ওয়েবসাইটটি অনেকটা ফাইল হিপোর মতোই। ফাইল পুমার প্রতিটি ক্যাটেগরিতে ছয়টি সফটওয়্যার আছে। এতে আছে ফাইল ডাউনলোড টুল। এই টুল পিসিতে ইনস্টল করা অ্যাপ্লিকেশন স্ক্যান করে থাকে এবং ব্যবহারকারীকে নতুন আপডেট সম্পর্কে জানায়।

ফাইল হর্স

অন্যান্য ওয়েবসাইটের চেয়ে এর কালেকশন কিছুটা কম। ফাইল হর্স ওয়াবসাইটটির বিশেষত্ব হচ্ছে, এর আর্কাইভ সেকশনে আগের সংস্করণের সফটওয়্যারগুলো পাওয়া যায়।

গুগল ডক

গুগল ডক ব্যবহার করলে মাইক্রোসফট অফিস সফটওয়্যারটির আর প্রয়োজন পরে না। গুগল ডকে লেখা ফাইল সেইভ করে রাখার পাশাপাশি স্প্রেড শিট, স্লাইডও তৈরি করা যায়। একবার কোনো কিছু গুগল ডকে তৈরি করা হলে তা গুগল ড্রাইভে গিয়ে জমা হয়।
 

Users who are viewing this thread

Back
Top