What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Review ১০০ কোটির ক্লাবে অক্ষয় কুমারের যত চলচ্চিত্র (1 Viewer)

Bergamo

Forum God
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
9,649
Messages
117,051
Credits
1,241,096
Glasses sunglasses
Berry Tart
Statue Of Liberty
Profile Music
Sandwich
voOePyX.jpg


অক্ষয় কুমার বলিউডের শক্তিমান অভিনেতাদের মধ্যে একজন। অ্যাকশন, কমেডি কিংবা রোমান্টিক সব ধরণের চলচ্চিত্রে তিনি তার দক্ষ অভিনয়ের মাধ্যমে জয় করেছেন হাজারো দর্শকের মন। ১৯৯১ সালে আত্মপ্রকাশের পর থেকে এখানো তার অভিনয় জীবনের গাড়ি বেশ রমরমিয়ে চলছে। যদিও প্রথম দিকে তার হিট ছবির চেয়ে ফ্লপ ছবির সংখ্যা বেশি ছিল। কিন্তু সময়ের সাথে সাথে নিজের পরিশ্রম দিয়ে তিনি নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। বর্তমানে তার অভিনীত অনেক ছবি দর্শক নন্দিত হওয়ার পাশাপাশি বেশ অনায়াসেই প্রবেশ করেছে ১০০ কোটির ক্লাবে। যদি প্রশ্ন করা হয় বলিউডে কোন তারকার চলচ্চিত্র সবচেয়ে বেশিসংখ্যক বার ১০০ কোটি টাকার বেশি আয় করেছে। তাহলে সে তালিকায় সালমান খানের পর নাম আসবে অক্ষয় কুমারের। চলুন দেখে নেওয়া যাক অক্ষয় কুমারের বক্স অফিস রেকর্ড।

Mission Mangal (2019)

Xad8VuT.jpg


আক্কির সর্বশেষ মুক্তিপ্রাপ্ত Mission Mangal অফিসিয়ালি বক্স অফিসে ডাবল ব্লকবাস্টার। মুভিতে একজন নয়, রয়েছেন পাঁচজন তারকা অভিনেত্রী । বিদ্যা বালান, তাপসী পান্নু, সোনাক্ষী সিনহা, নিত্যা মেনেন এবং কীর্তি কুলহারি। ছবিটি ভারতের মাটিতে ২৩৭.৪২ কোটি, বিদেশে ৫১.২২ কোটি মিলিয়ে মোট ২৮৮.৬৪ কোটি টাকা আয় করেছে (২০ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত)। এই চলচ্চিত্রটি ভারতের প্রথম মঙ্গলগ্রহ অভিযান "অরবিটার মিশনের" উপর ভিত্তি করে নির্মিত হয়েছে।

2.0 (2018)

EEjRCd6.jpg


২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত 2.0 মুভিতে অক্ষয় কুমারকে দেখা গেছে ভিলেন রূপে। এই ছবিতে আরও অভিনয় করেছেন সুপারস্টার রজনীকান্ত এবং অ্যামি জ্যাকসন। 2.0 হিন্দী ছাড়াও বিশ্বজুড়ে আরও বহু ভাষায় মুক্তি পেয়েছে। মুক্তির দিন বিশ্বব্যাপী এই ছবির আয় ছিলো ১১৭.৩৪ কোটি টাকা যা ভারতীয় চলচ্চিত্রের জন্য দ্বিতীয় সর্বোচ্চ। ৫৭০ কোটি বাজেটের এই চলচ্চিত্রের মোট আয় ছিলো ৮২১ কোটি টাকা।

Gold (2018)

etzolzP.jpg


১৯৪৮ সালে হকিতে ইংল্যান্ডকে হারিয়ে স্বাধীন ভারতের প্রথম অলিম্পিক স্বর্ণ জয়ের পটভূমিতে নির্মিত চলচ্চিত্র "Gold", যেখানে আক্কিকে দেখা গেছে ইন্ডিয়ান হকি টিমের কোচের ভূমিকায়। সিনেমাটিতে অক্ষয় কুমারের অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়েছে। এই মুভিটির নির্মাণ ব্যয় ছিল ২৮ কোটি টাকা ও বক্স অফিস কালেকশন ছিল মোট ১৫১.৪৩ কোটি টাকা।

Padman (2018)

csTL1gP.jpg


অক্ষয় কুমারের পুরো ক্যারিয়ারের অন্যতম প্রশংসিত চলচ্চিত্র Padman. তামিলনাড়ুর এক সামাজিক উদ্যোক্তা অরুণাচালাম মুরুগানান্থামের স্বল্প খরচে উচ্চমানের স্যানিটারি প্যাড আবিষ্কারের গল্পে নিমর্মিত হয়েছে এই মুভিটি। এই সিনেমার অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাধিকা আপ্তে ও সোনাম কাপুর। Padman এর বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশন ছিলো মোট ২০৭.৭৩ কোটি টাকা।

Toilet: Ek Prem Katha (2017)

W4IXbol.jpg


ভূমি পেডনেকর ও অক্ষয় কুমার অভিনীত ভারতের স্যানিটেশন সমস্যাকে ভিত্তি করে নির্মিত রোমান্টিক, কমেডি ড্রামা Toilet: Ek Prem Katha। এই ছবিটির মোট আয় হলো ৩১৬.৫৯ কোটি টাকা। এটি ২০১৭ সালের চতুর্থ সর্বোচ্চ উপার্জনকারী বলিউড ছবি।

Rowdy Rathore (2012)

NY7MO75.jpg


প্রভু দেবা কর্তৃক পরিচালিত সিনেমা "Rowdy Rathore" তেলুগু হিট বিক্রমারকুডুর অফিসিয়াল বলিউড রিমেক। সোনাক্ষী সিনহার সাথে অক্ষয় কুমারের এই ছবির মোট আয় ছিলো ২০৬ কোটি টাকা যা ২০১২ সালে আক্কির দর্শকদের উপহার দেওয়া ২য় সুপারহিট।

Airlift (2016)

uzaKfcW.jpg


১৯৯১ সালে কুয়েত–ইরাক যুদ্ধের সময় উপসাগরীয় অঞ্চলে সবচেয়ে বড় মানব অভিবাসনের সত্যিকারের গল্প অবলম্বনে নির্মিত চলচ্চিত্র "Airlift". সিনেমাটিতে অক্ষয় কুমারকে যেন তার ভক্তরা নতুনরূপেন আবিষ্কার করেছে। ৩০ কোটি টাকা বাজেটের এই মুভিটির মোট আয় ২৫১ কোটি টাকা।

Rustom (2016)

q0VivDX.jpg


আলোচিত নানাবতী হত্যা মামলা ভারতের বিচার ব্যবস্থায় এনে দিয়েছিলো এক নতুন মোড়। সে গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে " Rustom"। ব্যবসা সফল হওয়ার পাশাপাশি এই মুভিটির জন্য অক্ষয় কুমার অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরুষকারের মতো সম্মাননা। সিনেমাটির মোট আয় ২১৬.৩৫ কোটি টাকা।

Jolly LLB 2 (2017)

OHGJp8S.jpg


অক্ষয় কুমারের এই ছবিটি ২০১৭ সালের ব্যবসায় সফল ছবিগুলোর একটি। সুভাষ কাপুর পরিচালিত এই সুপারহিট সিনেমায় অক্ষয়কে দেখা গেছে একজন আইনজীবীর চরিত্রে যেখানে আদালতে ভুয়া পুলিশ এনকাউন্টারগুলোর বিরুদ্ধে আইনী লড়াইকে উপজীব্য হিসেবে তুলে ধরা হয়েছে। এই সিনেমাটির মোট আয় ছিলো ১৯৮ কোটি টাকা।

Holiday: A Soldier Is Never Off Duty (2014)

gNahHhZ.jpg


অক্ষয় কুমারের হিট সিনেমার তালিকা যেন এই ছবিটি ছাড়া অসম্পূর্ণ। অভিনেতা বিজয়ের সুপারহিট তামিল ছবি "থুপ্পক্কির" রিমেক এই মুভিটিতে আক্কিকে দেখা গেছে সেনা অফিসারের ভূমিকায়। এই ফ্লিমটির মোট আয় ২৬৭ কোটি টাকা।

Housefull 2 (2012)

bG7Vr9c.jpg


বিশাল স্টারকাস্ট নিয়ে নিমির্ত কমেডি মুভি "Housefull 2″। অক্ষয় কুমার ছাড়া এই ছবিতে অভিনয় করেছেন জন আব্রাহাম, অসিন, জ্যাকলিন ফার্নান্দেজ, রিতেশ দেশমুখ, শ্রেয়াস তালপাদে, জারিন খান, চঙ্কি পান্ডে, মিঠুন চক্রবর্তী, ঋষি কাপুর, জনি লিভার, বোমান ইরানি। সিনেমাটির মোট আয় ২০২ কোটি টাকা।

Housefull 3 (2016)

0dVewOC.jpg


হাইজফুল সিরিজের ৩য় ছবিটি খুব সহজে জায়গা করে নিয়েছে ১০০ কোটির ক্লাবে। কিন্তু মুভিটির স্ক্রিপ্ট সম্পর্কে শ্রোতাদের বিরূপ মনোভাব পোষণ করতে দেখা গেছে। ৩০ কোটি বাজেটের এই মুভিটির মোট আয় ছিলো ১৯৫ কোটি টাকা।
 

Users who are viewing this thread

Back
Top