Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

  • অত্যন্ত দু:খের সাথে নির্জনমেলা পরিবারের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি নির্জনমেলার অগ্রযাত্রায় প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্বের সকল ডাটাবেজ ধ্বংস করে দিয়েছে যা ফোরাম জগতে অত্যন্ত বিরল ঘটনা। সকল প্রকার প্রতিরক্ষা ব্যবস্থা রাখা সত্বেও তারা এরকম ধ্বংসাত্মক কর্মকান্ড সংঘটিত করেছে। তাই আমরা আবার নুতনভাবে সবকিছু শুরু করছি। আশা করছি, যে সকল সদস্যবৃন্দ পূর্বেও আমাদের সাথে ছিলেন, তারা ভবিষ্যতেও আমাদের সাথে থাকবেন, আর নির্জনমেলার অগ্রনী ভূমিকায় অবদান রাখবেন। সবাইকে সাথে থাকার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। বি:দ্র: সকল পুরাতন ও নুতন সদস্যদের আবারো ফোরামে নুতন করে রেজিস্ট্রেশন করতে হবে। সেক্ষেত্রে পুরাতন সদস্যরা তাদের পুরাতন আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

জেএসসি-জেডিসি ও পিইসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ এর নিয়ম

Bergamo

Forum God
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
4,129
Messages
100,526
Credits
694,589
Profile Music
Calculator


২০১৯ সালের পঞ্চম ও অষ্টম শ্রেণির শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে ডিসেম্বরের ৩১ তারিখে। জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে ১ জানুয়ারি ২০২০ থেকে ৭ জানুয়ারি ২০২০ পর্যন্ত। অপরদিকে পিইসি বা প্রাথমিক শিক্ষা সমাপনী অথবা পিএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে ১ জানুয়ারি ২০২০ থেকে ১৫ জানুয়ারি ২০২০ পর্যন্ত। এজন্য শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল থেকে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

পিএসসি / পিইসি / ইবতেদায়ী বা প্রাথমিক শিক্ষা সমাপনী সমমান পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ এর নিয়ম

শুধুমাত্র টেলিটক প্রিপেইড সিম থেকে পুনঃনিরীক্ষণ এর আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে DPRSC<space>Student ID<space>আবেদন ইচ্ছুক বিষয়ের কোড লিখে 16222 নাম্বারে পাঠাতে হবে।

উদাহরণঃ DPRSC 123456789 111 লিখে Send করুন 16222 নাম্বারে। (এখানে 123456789 স্টুডেন্ট আইডি এবং 111 বিষয় কোড)

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নাম্বার প্রদান করা হবে। সব তথ্য ঠিক আছে বলে সম্মত হলে মেসেজ অপশনে গিয়ে DPRSC<space>YES<space>পিন নাম্বার<space>Contact Number লিখে Send করুন 16222 নাম্বারে।

পিইসি বা প্রাথমিক সমাপনী পরীক্ষার বিষয় কোডগুলো নিম্নরূপ



পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএস এর মাধ্যমে একাধিক বিষয়ের পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা (,) দিয়ে বিষয়সমূহের কোডগুলো আলাদা করে লিখতে হবে। প্রতিটি বিষয়ের জন্য ১৮০ টাকা হারে ফি প্রযোজ্য হবে, যা যে সিম দ্বারা আবেদন করা হয়েছে তার ব্যালেন্স থেকে কেটে নেয়া হবে।

জেসসি / জেডিসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ এর নিয়ম

শুধুমাত্র টেলিটক প্রিপেইড সিম থেকে পুনঃনিরীক্ষণ এর আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে RSC<space>বোর্ডের নামের প্রথম তিন অক্ষর<space>রোল নাম্বার<space>বিষয় কোড লিখে 16222 নাম্বারে পাঠাতে হবে।

উদাহরণঃ RSC Dha 123456789 101 লিখে মেসেজ পাঠাতে হবে 16222 নাম্বারে। (এখানে Dha হচ্ছে ঢাকা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, 123456789 স্টুডেন্ট আইডি এবং 101 বিষয় কোড)

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নাম্বার প্রদান করা হবে। সব তথ্য ঠিক আছে বলে সম্মত হলে মেসেজ অপশনে গিয়ে RSC<space>YES<space>পিন নাম্বার<space>Contact Number লিখে Send করুন 16222 নাম্বারে।

ক্ষেত্রে একই এসএমএস এর মাধ্যমে একাধিক বিষয়ের পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা (,) দিয়ে বিষয়সমূহের কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমনঃ বাংলা ও ইংরেজি দুইটি – বিষয়ের জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC<space>Dha<Roll Number>101,107 লিখে 16222 নাম্বারে Send করতে হবে।

প্রতিটি বিষয়ের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে। যেসব বিষয়ে দুটি পত্র রয়েছে, সেগুলোর ক্ষেত্রে শুধু প্রথম পত্রের বিষয় কোড লিখলেই দুইটি পত্রই পুনঃনিরীক্ষণের জন্য বিবেচিত হবে। সেক্ষেত্রে আবেদন ফি হিসেবে বিষয় প্রতি ২৫০ টাকা হারে ফি প্রযোজ্য হবে।
 
Top