What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ধনের বিনিময়ে ধন (1 Viewer)

Starling

Board Senior Member
Elite Leader
Joined
Mar 7, 2018
Threads
775
Messages
12,015
Credits
220,609
Recipe wine
Kaaba
Profile Music
Birthday Cake
ধনের বিনিময়ে ধন-১ by sumitroy2016

শীত জানান দিচ্ছে, শীঘ্রই তার আগমন হচ্ছে। শীতকাল মানে কারুর পৌষমাষ আর কারুর সর্ব্বনাশ। যাদের নিজের বৌ বাদে পরের বৌ পটানো আছে, তাদের জন্য এখন পৌষমাস এবং জমিয়ে ফুর্তি করার সময়, কারণ সন্ধ্যার আগেই সব বাড়িরই জানলা দরজা বন্ধ, তাই পাড়া প্রতিবেশীর চোখের আড়ালে নির্দ্বিধায় বন্ধ্ ঘরে পরের স্ত্রীকে নিয়ে লেপ বা কম্বলের তলায় উলঙ্গ করে চুদবার একটা আলাদাই মজা আছে।

লেপ বা কম্বলের বাইরে নিশ্বাস প্রশ্বাসের জন্য শুধু দুটি মাথা বেরিয়ে থাকা অবস্থায় দুপাটি ঠোঁট পরস্পরকে চুষতে থাকবে এবং ভীতরে আসল কাজ চলতে থাকবে।

তাহলে সর্ব্বনাশটা ঠিক কাদের? যে হতভাগা ছেলেরা তখনও অবধি কোনও সমবয়সী মেয়ে বা মাগীকে পটিয়ে ওঠার সুযোগ পায়নি, যার ফলে এতদিন তাদের শুধু দৃষ্টিসুখই ভরসা ছিল। শীতের ফলে মেয়েদের গায়ে শীতবস্ত্র যেমন শাল বা সোয়েটার চেপে যায়, যার জন্য শাড়ির আঁচল, ওড়না বা জামার ফাঁক দিয়ে তাদের মাইয়ের খাঁজ এবং পায়ের গোচ দর্শন করার সামান্যতম সুযোগটাও শেষ হয়ে যায়।

এই ছেলেদের পক্ষে এই শীতকাল বড়ই কষ্টের। কলেজে পাঠরতা মেয়ে, পাড়ার নববিবাহিতা বৌদি এবং এক বা দুই সন্তানের জননী কাকীমাদের মাইগুলো বরফে ঢাকা পড়ার মত শাল, কার্ডিগান বা জ্যাকটে পুরো ঢাকা পড়ে যায় এবং তাদের মাইয়ের খাঁজ বা পায়ের গোচের দর্শন অতি দুর্লভ হয়ে যায়।

এমন মরসুমে মাইয়ের খাঁজ দেখার সুযোগ শুধুমাত্র বিবাহ বাসরেই পাওয়া যায়। কারণ একমাত্র বিবাহ বাসরে নতুন নতুন সাজসজ্জায় সুসজ্জিতা কোমলাঙ্গীরা নিজের সৌন্দর্যের প্রতি উপস্থিত অন্য মহিলা বা পুরুষদের দৃষ্টি আকর্ষণের জন্য গায়ে কোনও শাল বা কার্ডিগান দেয়না। সেই অবস্থায় টপ পরা কোনও মেয়ে বা শাড়ি পরা কোনও বৌদি সামনের দিকে হেঁট হয়ে মাটি থেকে কিছু তুলতে গেলেই খূব সহজেই তার মাইয়ের খাঁজ দর্শন করার সুযোগ পাওয়া যায়।

তবে এই সুযোগও শুধু কিছুদিনের জন্য, কারণ অগ্রহায়ন মাসের পর সারা পৌষমাসে কোনও বিবাহ অনুষ্ঠানও না থাকার কারণে দৃষ্টি সুখের সমস্ত সুযোগ বন্ধ হয়ে যায়। তখন একমাত্র উপায়, কোনও রূপসীর ছবি হাতে নিয়ে বা তার কথা ভাবতে ভাবতে 'আপনা হাত …. জগন্নাথ'!

প্রতীক্ষার এই দীর্ঘ সময়ের অবসান হয় সেই মকর সংক্রান্তির পর মাঘ মাসে। সেজন্য গোটা পৌষমাসটাই নব প্রস্ফুটিত ফুলের খোঁজে এদিক সেদিক ঘুরতে থাকা এই হতভাগা একাকী নর ভ্রমরগুলোর জন্য সর্ব্বনাশের মাস।

এমনিই দীর্ঘ প্রতীক্ষার অবসানের পর মাঘমাসে অনুষ্ঠিত এক বিবাহ বাসরে আমার উপস্থিত থাকার সৌভাগ্য হয়েছিল। দুই সাবেকী পরিবারের মধ্যে বিয়ে অনুষ্ঠিত হবার কারণে নিমন্ত্রিত অবিবাহিতা নবযুবতী এবং সদ্য বিবাহিতা বৌদিদের অধিকাংশই শাড়ি পরিহিতা হয়ে অংশগ্রহণ করেছিলেন। সারা পৌষমাস উপবাসী থাকার পর মাঘমাসে বিয়ের এই অনুষ্ঠানটা যেন আমার জন্য শীতের পর বসন্ত নিয়ে এসেছিল।

সত্যিই বসন্ত, কারণ আমার গায়ে তখনও যঠেষ্ট শীতবস্ত্র থাকলেও ঐ সুন্দরীদের পক্ষে ঐসময়টা যেন বসন্তের সন্ধ্যা মনে হচ্ছিল। এবং সেজন্যই অধিকাংশ আধুনিকাদের শাড়ির ভাঁজ করা আঁচলের পিছন দিয়ে তাদের সুমধুর, সুদৃশ্য, সুগঠিত এবং সুদৃঢ় স্তনদুটি এবং উপর দিক দিয়ে দুটো স্তনের মধ্যে অবস্থিত গভীর খাঁজ খূব সহজেই দর্শন করা যাচ্ছিল।

বর্তমান যুগে এমনিতেই আধুনিকাদের শাড়ির আঁচল বুকের উপর এমন ভাবে চাপানো থাকে, যেটা দেখলেই মনে হয় 'one for public view'। ডান মাইয়ের গোটাটা অনাবৃত না থাকলেও অন্ততঃ তার অর্ধেকটা অবশ্যই অনাবৃত থাকে। তাই সেই রূপসীদের মধ্যে কেউ সামনের দিকে সামান্য হেঁট হলেই ডানদিকের প্রায় গোটা জিনিষটাই আঢাকা হয়ে যায়।

কেন জানিনা, ঐ অনুষ্ঠানে পানীয় জলের ব্যাবস্থাপনাও সমান্য নিচু টেবিলের উপর করা ছিল, সেজন্য গেলাসে জল নেবার জন্য সামনের দিকে সামান্য হেঁট হতে হচ্ছিল। এর ফলে শাড়ি পরা কোনও আধুনিকা নবযুবতী বা বৌদি পানীয় জল নিতে গেলেই আঁচলের আড়াল থেকে তাঁদের একটা যৌবনফুল বেরিয়ে এসে দেখা দিচ্ছিল।

যেহেতু আমি ঐ পানীয় জল সরবরাহের মাধ্যমের পাসেই বসেছিলাম, তাই আমি প্রায়শঃই রূপসীদের ব্লাউজের ভীতর থাকা একটা নবপ্রস্ফুটিত যৌবনফুল এবং মাঝের খাঁজ দর্শন করার সুযোগ পাচ্ছিলাম।

এইভাবে একটানা এই সুমধুর দৃশ্য দেখার ফলে আমার জিনিষটাও জাঙ্গিয়ার ভীতর শুড়শুড় করে উঠছিল। এবং একসময় আমার জোর প্রশ্রাব পেয়ে গেল। আমি চেয়ার ছেড়ে টয়লেটের সন্ধান করতে লাগলাম এবং বিবাহ বাসর থেকে কিছু দুরে টয়লেট খুঁজে পেলাম। বিবাহ বাসরে যঠেষ্ট লোকজন থাকলেও টয়লেটের আসে পাসের যায়গাটা ফাঁকাই ছিল।

আমি টয়লেটের সামনে গিয়ে দেখলাম সেটির দরজা বন্ধ অর্থাৎ ভীতরে কেউ আছেন। আমি দরজার সামনে দাঁড়িয়ে অপেক্ষা করতে লাগলাম। কয়েক মুহুর্তের মধ্যেই টয়লেটের দরজা খুলে গেল এবং সামনের দৃশ্য দেখে আমি থতমত খেয়ে গেলাম ….

আমার সামনে এক অতীব সুন্দরী, নববিবাহিতা, সুসজ্জিতা আধুনিকা বৌদি দাঁড়িয়ে শাড়ির আঁচল ঠিক করছে! হয়ত সে কোনও কারণে সামান্য অন্যমনস্ক থাকার জন্য ভুল করে আঁচলটা কাঁধ থেকে নামানো অবস্থাতেই টয়লেটের দরজাটা খুলে ফেলেছিল, যার জন্য প্রথম দর্শনের সময় তার বুকের উপর আঁচল ছিলনা। তার সুগঠিত, সুদৃঢ়, ছুঁচালো যৌনপুষ্পদুটি একযোগে সিল্কের টাইট ব্লাউজের ভীতর থেকে বেরিয়ে আসতে চাইছিল এবং মাঝের গভীর খাঁজটি সুস্পষ্ট হয়ে উঠেছিল।

বৌদি কিন্তু অত্যধিক স্মার্ট, এই অবস্থাতেও পরপুরুষের উপস্থিতিতে এতটুকুও বিচলিত না হয়ে নির্দ্বিধায় আমাকে বলল, "সরি বন্ধু, এখানে আমি অন্য কোনও মহিলাকে দেখতেও পাচ্ছিনা, তাই আপনাকেই বলছি। আমি একটা ঝামেলায় পড়ে গেছি। না, তেমন কিছু নয়, আসলে আমার ব্রেসিয়ারের হুকটা খুলে গেছে এবং আমি কিছুতেই সেটা আটকাতে পারছিনা। আমায় একটু হেল্প করুন না, প্লীজ! টয়লেটের ভীতরে এসে হুকটা একটু আটকে দিন না!"

আমি ভাবলাম, এ ত না চাইতেই সুখবর্ষা! এদিক ওদিক তাকালাম, না কাছেপিঠে কেউ নেই, তাই সুযোগ বুঝে টুক করে টয়লেটের ভীতর ঢুকে গেলাম এবং বৌদি নিজেই দরজার ছিটকিনি তুলে দিল।

ভাবা যায়, বিবাহ বাসরে অনুষ্ঠান বাড়ির টয়লেটের ভীতর একজোড়া সম্পূর্ণ অপরিচিত নর নারী! আমি ঠিক করলাম বৌদি যখন এতটাই স্মার্ট এবং খোলামেলা, তখন আমায় এই সুবর্ণ সুযোগর সদ্ব্যাবহার করতেই হবে।

বৌদি আমার সামনে পিঠ করে দাঁড়ালো। যদিও বৌদির টুসটুসে মাইদুটো ব্রেসিয়ারের ভীতরেই ঢোকানো ছিল, তাসত্বেও আমি সেগুলো আরো সঠিকভাবে ঢুকিয়ে দেবার অজুহাতে দুদিক দিয়ে হাত বাড়িয়ে সোজাসুজি মাইদুটো কয়েকবার টিপেও দিলাম।

বৌদি কোনও রকম ইতস্ততা না করে মুচকি হেসে বলেছিল, "এই, সুযোগ পেয়েই দুষ্টুমি করছেন! অবশ্য সাহায্যের বিনিময়ে আপনার এইটুকু পাওনা ত আমায় অবশ্যই দিতে হবে! ঠিক আছে এবার ব্রেসিয়ারের হুকটা আটকে দিন, এবং আমরা বেরিয়ে যাই। কেউ এসে পড়লে বাজে ব্যাপার হয়ে যাবে। আপনি আমার এই কার্ডটা, যাতে আমার নাম ঠিকানা ফোন নং সব দেওয়া আছে, রাখুন এবং সম্ভব হলে আগামীকাল বা তার পরের দিন সন্ধ্যে ৭ টার পর এই ঠিকানায় আমার সাথে দেখা করুন, তখন আপনার সাথে ভাল করে আলাপ করবো। আচ্ছা, আপনার নাম আর পেশাটা ত জানলাম না?"

আমি মহিলার ব্রেসিয়ারের হুকটা ঠিক ভাবে আটকে দিয়ে বললাম, "বৌদি, আমার নাম মলয় এবং বর্তমানে আমি পড়াশুনা শেষ করে চাকরীর সন্ধান করছি।"

ঐ নব বিবাহিতা বধু আমার কথা শুনে একটা মিষ্টি হাসি ছুঁড়ে দিয়ে টয়লেটের দরজা দিয়ে বেরিয়ে নিমন্ত্রিতদের সাথে মিশে গেল। পোশাক দেখে আমার মনে হল ভদ্রমহিলা যথেষ্টই ধনী এবং ক্ষমতাবতী এবং আমায় কোনও কাজ পাইয়ে দেবে। সেজন্যই হয়ত সে পরিচয় করার জন্য আমায় বাড়িতে ডেকেছে।

বিবাহ বাসরে অত রূপসী নারীদের মাঝেও আমি ঐ মহিলাকে কয়েকবার দেখতে পেলাম ঠিকই, এবং প্রতিবারই সে দুর থেকে আমার দিকে একটা মুচকি হাসি ছুঁড়ে দিচ্ছিল। আমি কার্ডে লক্ষ করলাম, তার নাম পিয়ালি।

সেই রাতে আমি দুশ্চিন্তা এবং উত্তেজনায় ঘুমাতেই পারলাম না। মাঘের কনকনে ঠাণ্ডা মরসুমেও আমার কপাল ঘেমে যাচ্ছিল। আমি মনে মনে ভাবছিলাম ঐ অতি আধুনিকা নতুন বৌ বাস্তবে কতটাই স্মার্ট ছিল, যার জন্য সে এক সম্পূর্ণ অচেনা নবযুবক কে টয়লেটের ভীতরে ডেকে নিয়ে দরজা বন্ধ করে তার ব্রেসিয়ারের হুক আটকে দেবার আগ্রহ করতে পারল!

এছাড়া যখন আমি ব্রেসিয়ার ঠিক ভাবে পরানোর অজুহাতে তার ছুঁচালো মাইদুটো পকপক করে টিপেও দিয়েছিলাম, তখনও সে কোনও ভ্রক্ষেপ বা লজ্জা ছাড়াই খূবই সাবলীল ভাবে হাসিমুখে আমার সাথে কথা বলেছিল!
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top