What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Nagar Baul

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
1,152
Messages
13,339
Credits
547,766
Pen edit
Sailboat
Profile Music
বিধবা বাড়িওয়ালীর ফুলশয্যা – ১ by chayanroy1985

নমস্কার বন্ধুরা আমি চয়ন, আশা করি সবার আমার প্রথম গল্প " মিষ্টি স্বভাবের প্রতিবেশি কাকিমাকে আদর" ভালোই লেগেছে। আজ আরেক জন বিধবা কাকিমাকে চোদার কাহিনী বলছি। যে ঘটনাটা আজ বলতে যাচ্ছি সেটা ঘটে ছিল আজ থেকে প্রায় ছয় বছর আগে।
তখন আমি অজন্তা কোম্পানিতে মেডিকেল রিপ্রেসেন্টিভের চাকরি করতাম।

পোস্টিং ছিল বহরমপুরে। মাইনে কম হওয়ায় বাধ্য হয়ে মেসবাড়িতেই থাকতে হতো। আমি বরাবরই খাদ্যরসিক তাই মেসের পানসে খাবার খেয়ে আমার পোষাছিলনা, কম ভাড়ায় একটা বাড়ী খুজছিলাম যাতে একটু ভালোমন্দ কিছু খেতে পারি। বেশি দেরী হলনা এক ওষুধের দোকানদার সন্ধান দিলেন একটি বাড়ির কিন্তু সমস্যা হলো পেয়িংগেস্ট থাকতে হবে।

তা এক রবিবার সকালে বাড়ি দেখতে গেলাম। গিয়ে দেখলাম একতলা বাড়ি, সামনে একটা সুন্দর বাগান। কলিং বেল বাজাতে এক ভদ্রমহিলা এসে গেট খুলে দিলেন। উনি আমায় সঙ্গে করে ভেতরে নিয়ে গেলেন । গিয়ে দেখলাম একটাই বেশ বড় ঘর সঙ্গে লাগোয়া বাথরুম ও রান্নাঘর। ঘরটা আমার খুব পছন্দ হল কিন্তু ভাবছিলাম আমি এই ঘরে থাকলে, ভদ্রমহিলা কোথায় থাকবেন?

এই কথা ভাবতে ভাবতেই ভদ্রমহিলা এক থালা লুচি আর আলুরদম নিয়ে ঘরে ঢুকলেন। এবার আমি আমার নিজের পরিচয় দিয়ে ওনার তৈরী জলখাবারের খুব প্রশংসা করলাম। ওনার হাতের খাবার খেয়ে বুঝলাম আমার এখানে থাকতে অসুবিধা হবে না, শুধু ওনার পরিচয় আর ভাড়া কতো নেবেন জানলে খুব ভালো হয়।

এবার তিনি বলতে শুরু করলেন। ভদ্রমহিলার নাম অঞ্জনা সেন। বছর আটেক আগে ওনার স্বামী মারা গেছেন, উনি একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। আর সবচাইতে মর্মান্তিক ঘটনা ঘটছে আজ থেকে প্রায় সাত মাস আগে অঞ্জনা দেবীর মেয়ে মীরা সুইসাইড করে প্রেমঘটিত করেন। স্বামীর পেনশনের চার হাজার টাকায় ওনার চলছে না, তাই টাকার প্রয়োজনেই বাধ্য হয়েই বাড়ী ভাড়া দিচ্ছেন।

মাকে থাকা খাওয়া বাবদ তিন হাজার টাকা দিতে অসুবিধা হবে কিনা জিজ্ঞাসা করলেন। আমি সঙ্গে সঙ্গেই রাজি হয়ে গেলাম, এতো কম টাকায় খাওয়া দাওয়া সমেত এতো ভালো ঘর পাবনা। তাছাড়া মেসের চেয়ে এক হাজার টাকা কমও লাগছে। কিন্তু একটাই চিন্তা হচ্ছিল যে অঞ্জনা কাকিমা কোথায় থাকবেন? তাই আমি ওনাকে জিজ্ঞাসা করলাম। উনি বললেন উনি রান্নাঘরে থেকে যাবেন। যদিও আমার এটা শুনে খারাপ লাগল তাও আমি কাকিমাকে বলে গেলাম আমি দুপুরেই সব কিছু নিয়ে চলে আসবো।

এবার আমি একটু অঞ্জনা কাকিমার বর্ণনাটা দিয়ে রাখি নাহলে গল্পটা জমবে না। অঞ্জনা কাকিমার বয়স প্রায় ৫২ হবে। চেহারা খুব ভারী। উচ্চতা ৫'2″। সবচাইতে আকর্ষণীয় দুটো ৪২ সাইজের দুদু আর প্রায় একই সাইজের পাছা। দেহ মেদ যুক্ত নরম তুলতুলে আর গায়ের রঙ ফর্সা।

আমি সাড়ে চারটের মধ্যে সবকিছু নিয়ে কাকিমার বাড়ীতে চলে আসলাম। কাকিমাও আমাকে সব জিনিস গুলো গোছাতে সাহায্য করলেন। সব কিছু ঠিকঠাক করতে সন্ধে সাতটা বেজে গেল। কাকিমা চা করলো। চা খেতে খেতে আমার কি কি খেতে ভালো লাগে জানলেন। আমি আমার পরিবারের কথা, অতীতের কথা সব ওনাকে বললাম। উনিও বললেন।

উনি শিক্ষকমশাইয়ের দ্বিতীয় স্ত্রী। দারিদ্রের কারণেই বয়স্ক শিক্ষকমশায়কে বিয়ে করেন। মীরা ছিল কাকিমার সৎমেয়ে। ছোটো বেলার থেকে মানুষ করলেও ককাকিমাকে কোনোদিনই মায়ের সন্মান দেয়নি। কাকিমার যখন বিয়ে হয়, কাকিমার বয়স ৩২, কাকুর ছিল ৪৬, আর মীরার ছিল ৫। প্রধানত মীরাকে দেখার জন্যই কাকু বিয়ে করেছিলেন, তাদের মধ্যে যৌণ সম্পর্ক ছিলনা(এটা পরে জেনেছি)। শিক্ষকমশায় মারা যাবার পর মীরার ব্যভিচরিতা আরো বৃদ্ধি পায়। কলেজের এক প্রফেসরের সাথে শারীরিক সম্পর্ক করতে গিয়ে ধরা পড়ার কিছু দিন পরে আত্মহত্যা করে। এত কিছুর পরও কাকিমা নিজেকে সামলে নিয়ে নতুন করে বাঁচতে চান।

সারাদিনের ধকলের পর রাতের খাবার খেয়ে দুজনই তাড়তাড়ি ঘুমিয়ে পড়ি। রাত দুটো নাগাদ প্রসাব পেলে বাথরুমে যেতে গিয়ে কাকিমাকে দেখে আমার বাড়া দাড়িয়ে গেলো। কোনো রকমে প্রসাব করে এসে কাকিমাকে দেখতে থাকলাম। কাকিমা শুধু একটা শাড়ি পরে চিৎ হয়ে ঘুমোচ্ছে।

আমি আলতো করে শাড়িটা বুকের উপর থেকে সরিয়ে দিতেই, মাই গুলো দেখে মাথা খারাপ হয়ে গেল। সুন্দর একজোড়া বিশাল বড় বড় মাই, বোটা গুলোও খুব বড় বড়। দেখেই খুব চুষতে ইচ্ছা করল কিন্তু প্রথম দিনেই এতটা এগোনো ঠিক নয়, কাকিমার ইচ্ছে আছে কিনা জিজ্ঞাসা করা দরকার। আমি ভাবলাম কাকিমাকে যদি আমার সাথে রাত্রিতে শোয়ার ব্যবস্থা করে দিতে পারি তাহলে চান্স বাড়বে। পরের দিন আমি কাকিমাকে রাত্রিতে আমার ঘরেই শুতে বললাম।

কাকিমাও বললো কাল রান্না ঘরে শুয়ে ঠিক ঘুম হয়নি, কিন্তু যেহেতু ঘর ভাড়া দিয়েছেন তাই লজ্জায় আমাকে কিছু বলতে পারেনি। আমার প্রস্তাবে কাকিমা খুশী হলেও আমাকে নিরাশ করে কাকিমা মেঝেতে বিছানা করে শুত আর আমি খাটে শুতাম। এরম কিছুদিন চলার পর মোক্ষম সুযোগটা এলো পরের শনিবার।

বাথরুম পরিষ্কার করতে গিয়ে কাকিমা পা মুচকিয়ে পরে গেলো। এই কদিনে আমার সাথে কাকিমার খুব ভালো সম্পর্ক হয়ে গেছিল। আমি আওয়াজ পেয়ে বাথরুমের দরজার সামনে যেতেই কাকিমার কান্না শুনতে পেলাম। আমি গিয়ে জিজ্ঞাসা করাতে বললেন উনি পরে গেছেন বললেন। আমি দরজা খুলতে বললাম।

উনি কিছুক্ষণ পরে হামাগুড়ি দিয়ে কোনরকমে দরজা খুলে দিলেন। আমি দেখলাম কাকিমার ফর্সামুখ ব্যথায় গোলাপি হয়ে গেছে।কোনোরকমে শায়াটা পরেছে বোঝা যাচ্ছে। পায়ে হাতে ময়লা লেগে আছে। আমি জল দিয়ে সব ধুয়ে কাকিমাকে স্নান করাতে গেলে কাকিমা বলল তার লজ্জা লাগছে।

আমি তার কোনো কথায় কান না দিয়ে তাকে স্নান করলাম। এবার গা মোছাতে গেলে কাকিমা বাঁধা দিল। আমি কাকিমাকে বললাম এখানে তুমি আর আমি ছাড়া কেউ নেই । কোন বিপদে আমাদের দুজনকেই একে অপরের পাশে দাঁড়াতে হবে। এই বলে আমি কাকিমার মাথা পিঠ ও পা মুছিয়ে দিয়ে দাঁড়াতে বললাম।

কাকিমা দাঁড়াতে গিয়ে পরে যাচ্ছিল। কোনো রকমে আমাকে জড়িয়ে ধরল। আমি এবার শায়াটা খুলে দিলাম আর ভালো করে সারা শরীর মুছিয়ে দিলাম। কাকিমা লজ্জায় চোখ বন্ধ করে আমার গলায় মুখ গুজে দাড়িয়ে আছে। আমিও কাকিমাকে জড়িয়ে ধরলাম আর জিজ্ঞাসা করলাম "ব্যথা কি একটু কমেছে? হেঁটে ঘরে যেতে পারবে?" কাকিমা বললো " আমি দাঁড়াতে পারছিনা খুব পায়ে আর কোমরে ব্যথা করছে।"

আমি কাকিমাকে কোলে তুলে নিয়ে ঘরে গিয়ে বিছানায় শুয়ে দিলাম। কাকিমা একটা শায়া শুধু হয়ে গলিয়ে নিয়ে বুক থেকে হাঁটু অবধি ঢেকে নিল। কাকিমা জিজ্ঞাসা করল আমি আজ কি খাব? আমি বললাম তুমি শুয়ে রেস্ট নাও আমি কিছু খাবার আর ওষুধ নিয়ে আসি। ঐ বলে আমি স্নান করতে গেলাম। গিয়ে কাকিমার কথা ভেবে ভালো করে খিঁচে এককাপ মাল ফেললাম।

খুব কাকিমাকে চুদতে ইচ্ছে করছিল কিন্তু উপায় নেই। যদি কাকিমার কোনোদিন ইচ্ছে হয় তাহলেই চুদবো। আমি স্নান সেরে তাড়তাড়ি রেডি হয়ে ওষুধ আর খাবার নিয়ে এলাম। তারপর কাকিমাকে খুব যত্ন করে খাওয়ালাম ও কাকিমার মুখ নিজে হাতে করে ধুইয়ে দিলাম। কাকিমাও খুব খুশী হলো আর বললো" এত যত্ন আমার কেউ কোনো দিন করেনিরে। আজ পরে নাগেলে জানতেই পারতাম যে কেউ আমায় এতো ভালোবাসতে পরে।"

আমি বললাম "অনেক কথা বলেছো এবার ওষুধ গুলো খেয়ে নাও তারপর আমি তোমার পায়ে আর কোমরে মলম লাগিয়েদি"।
 

Users who are viewing this thread

Back
Top