What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Nagar Baul

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
1,152
Messages
13,339
Credits
547,766
Pen edit
Sailboat
Profile Music
দায় ও চাহিদা – ০১ by Bihaan

শহরের উপকন্ঠে একটা বাড়ি। বেশ পুরোনো না। তবে অনেকদিনের। বাড়ির মালিক অম্লান বাবু আগে রাজ্য সরকারের খাদ্য বিভাগে কাজ করতেন। ঘুষ কান্ডে ফেঁসে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন। ঘুষের টাকা তো গিয়েছেই, সাথে হাজতবাস এড়ানোর জন্য জরিমানা দিতে হয়েছে। ফলে বেশ শোচনীয় অবস্থা তার।

পিতৃপুরুষের ভিটে, একাই অংশীদার। পুরনো একটি কাঠের ঘর। তাতেই থাকেন পরিবার নিয়ে। ছেলে মেয়ে আছে দু'টি, জমজ সন্তান। বয়স ১৫ হবে। অম্লান বাবু এখন ৪৪ এর। স্ত্রী সুলেখা ৩৮ এর। চাকরি যাবার পর ইনকাম বলতে পেছনের দুটো ঘরে ভাড়াটিয়া আছে। সুলেখা দেবী সেলাই করেন। ছেলে মেয়ের পড়াশুনা আছে। অম্লান বাবু টিউশন পড়ান এখন ঠিকই, কিন্তু চাকরি যাবার পর মদ আর জুয়ার নেশাটাও ধরেছেন জাঁকিয়ে। তাই সংসারে অশান্তি লেগেই আছে।

এদিকে সদ্য পার্টি এবং লোকবলের প্রভাবে এলাকায় বেশ নামডাক করে ফেলেছে সুমন। বয়স বেশী নয়। এখন ৩২ চলছে, তবে বেশ জাঁকিয়ে বসেছে এলাকায়। সুমন দেখতে সুদর্শন। গ্র‍্যাজুয়েট। তবে চাকরি না হওয়ায় অনেক ঘাটের জল খেয়ে শেষে রাজনীতিতে ঢুকেছে। বেশীরভাগ অশিক্ষিতের মাঝে নিজের শিক্ষাজ্ঞান নিয়ে বেশ তরতর করে বেয়েছে সিঁড়ি। সাথে বেড়েছে টাকা, প্রভাব, প্রতিপত্তি।

বেড়েছে কাম। কাম যদিও সব পুরুষেরই থাকে। তবে সুমনের একটু বেশীই। অনেক কাঁচা পাকা যৌবন পথের ভেতরে ঢুকেছে ইতিমধ্যেই। নিজের খাই যেমন আছে, তেমনি আজকালকার মেয়ে মহিলা গুলো। একটু নিষিদ্ধ সেক্স না করলে তাদের যেন সমাজে মানই থাকে না। ফ্যাশান হয়ে গিয়েছে। তাতে সুমনের আপত্তি নেই। সুমন এরকম ফ্যাশন ডিজাইনার হতে পছন্দ করে।

ত্রিদিববাবু এলাকার নামকরা প্রমোটার। বয়স ৫২ এর মতো। তবে এখনও বেশ শৌখিন। আর হবেন নাই বা কেনো। টাকার তো অভাব নেই। দু'হাতে আসছে টাকা। তাই শৌখিন। আর বড্ড মাগীবাজ।

ত্রিদিববাবুর অনেক দিনের নজর অম্লান বাবুর জমিটার দিকে। চারদিকে সব উঁচু উঁচু ফ্ল্যাটের মাঝে যেন বড্ড বেমানান বাড়িটা। বেশ কয়েকবার গিয়েছেনও। কিন্তু অম্লান বাবু কিছুতেই রাজি হন না। প্রথমে পিতৃপুরুষের দোহাই দিয়ে অম্লানবাবু ত্রিদিববাবুকে ঠেকিয়ে রেখেছিলেন। এখন আবার গোঁ ধরেছেন দাম নিয়ে।

ত্রিদিববাবু ৮০ লাখ টাকা আর একটা ফ্ল্যাট দিতে চাইছেন। অম্লান বাবুর দাবী ১ কোটি সাথে দুটো ফ্ল্যাট। ত্রিদিববাবু ২ টি কেনো, ৪ টে ফ্ল্যাট দিতেও রাজি আছেন, যদি সুলেখাকে পান। কিন্তু সেই প্রস্তাবটা কিছুতেই নিজে দিতে পারছেন না। তাই অনেক চেষ্টা করেও যখন প্রস্তাব দিতে পারলেন না, আর অম্লান বাবুও নিজের দাবীতে অনড়, তখন ধমকানো চমকানোর জন্য কিছু ভাড়াটে গুন্ডা লাগিয়ে দিলেন ত্রিদিববাবু।

সুলেখা এই বয়সেও ভীষণ সুন্দরী। সত্যি বলতে কি এত অভাবেও সংসারের চাপ সামলেও নিজেকে ধরে রেখেছে সুলেখা। এখনও দেখলে মনে হয় ৩৩-৩৪ এর গৃহবধূ। যেমন হাসি, তেমন ফিগার। দেখলে বাচ্চা থেকে বুড়ো, সবারই পৌরুষ জেগে ওঠে। সুলেখা জানে, বোঝে, তাই বেশি করে খেলায় পুরুষদের। নইলে সংসার চলবে না।

এলাকার প্রায় সব পুরুষই তাদের বাড়ির সমস্ত সেলাইয়ের কাজ করায় সুলেখার কাছে। কিছু কিছু আছে, যারা বসে থেকে সেলাই করিয়ে নিয়ে যায়। সুলেখা বোঝে, দাম বেশী রাখে। দিয়েও দেয় ওরা। আজ ত্রিদিববাবুও যে তাকে একবার পেলে অনেক কিছু দেবেন, তাও বোঝে সুলেখা। কিন্তু তবু সে রাজি নয়। আসলে ওই বুড়ো ভামটাকে তার একদম পছন্দ না।

ত্রিদিববাবুর অত্যাচার সহ্য করতে না পেরে অম্লানবাবু আস্তে আস্তে নরম হতে লাগলেন। কিন্তু সুলেখা দেবী এটা মেনে নিতে পারছেন না। তাই সুলেখা দেবী ভাবলেন কাঁটা দিয়ে কাঁটা তোলার কথা। তাই তিনি সুমনের কাছে গিয়ে হাজির হলেন। একই পাড়ায় বাড়ি।

সুমন- আরে বৌদি আসুন আসুন। কি সৌভাগ্য। তা হঠাৎ কি মনে করে এই অধমের কুটিরে?
সুলেখা- এটা কুটির? ৩ তলা বিল্ডিংকে কুটির বলে তো আমাদের বাড়ি ঘরগুলোকে অপমান করছো সুমন।
সুমন- আহা বৌদি, কি যে বলেন না। আসুন বসুন। বলুন কি ব্যাপার?

সুলেখা সমস্ত কিছু বললো। সুমন কথা দিলো যে সে দেখবে। এভাবে মাসখানেক কেটে গেলো কোনো কিছুই হলো না। সুলেখা আবার গেলো সুমনের কাছে। সুমন আবারও কথা দিলো। আবার মাসখানেক। সুলেখা আবার গেলো সুমনের কাছে।

সুলেখা- কি ব্যাপার ঠাকুরপো। আর কত আসবো এভাবে। করতে পারলে বলো, না কর‍তে পারলে ছেড়ে দাও। বলে দাও পারবে না।
সুমন- আহহ বৌদি। বললাম তো করে দেবো একটা ভালো এগ্রিমেন্ট। এসব কাজ ওত দ্রুত হয় না।
সুলেখা- তাই? তাহলে ওই পাড়ার প্রোব্লেমটা সলভ হলো কি করে?
সুমন- দেখো বৌদি, ওসব অনেক ব্যাপার আছে।

সুলেখা- কি ব্যাপার? টাকা লাগবে? কত টাকা পেলে হবে কাজটা বলো।
সুমন- টাকায় কাজ হবে না বৌদি। ওই পাড়ার জমির মালিক ওর বউকে ত্রিদিবদার কাছে পাঠিয়েছে একরাত্রির জন্য। শুধু তাই না। ভাড়া করা মেয়েও দিয়েছে ২-৩ দিন। তুমি পারবে দিতে?
সুলেখা- কত টাকা লাগবে ভাড়া করতে?

সুমন- হবে না। আমি ত্রিদিবদার সাথে কথা বলেছি। ও তোমাকে চায়। আর ত্রিদিবদা পার্টিতে প্রচুর টাকা দেয়। পারবো না বৌদি বিরুদ্ধে যেতে।

সুলেখার মাথা ঝিমঝিম করতে লাগলো। বাড়ি ফিরে এলো। অম্লান যথারীতি খেয়ে টাল। উলটে পড়ে আছে। ছেলে-মেয়ে পড়ছে। কোনোরকম ওদের খেতে দিয়ে নিজের রুমে এলো। কি নিষ্ঠুর পৃথিবী! তবে কিছু একটা তো করতে হবে। সুলেখা দু'টো ফ্ল্যাট চাচ্ছে, একটা ভাড়া দেবে বলে, কারণ তাদের ইনকাম নেই। তবে এখন কি হবে? ত্রিদিবের কাছে গিয়ে ল্যাংটো হবে? অনেক দুশ্চিন্তা নিয়ে ঘুমিয়ে পড়লো সুলেখা।

পরদিন সকালে উঠে ভাবলো, ত্রিদিব বুড়ো ভাম। তাই সুলেখা তাকে পছন্দ করে না। কিন্তু সুমন? সুমন তো কচি ছেলে। টাট্টু ঘোড়া। সুমনেরও তো এসবের বেশ নেশা আছে বলে শুনেছে। তবে কি সুমনকে খুশী করে দেবে। সুমন পারেনা এমন কাজ নেই। অনেক সাত পাঁচ ভেবে সুলেখা বাচ্চাদেরকে খাইয়ে স্কুল পাঠিয়ে দিলো।

অম্লান সকালেই বেরিয়েছে কোথাও। সুলেখা পরিস্কার করে স্নান করলো। তারপর লাল টিপ পড়লো বড় করে। তারপর কালো ব্লাউজ, কারো সিফন শাড়ি পড়লো। খুব সুন্দর করে সাজলো সে। বাড়ি থেকে বেরোতেই পাড়ার রকে ছেলে গুলো যেন ভিরমি খেলো। হেঁটে যাওয়ার সময় এও শুনলো কেউ বলছে, 'কি মেয়েটার পেছনে পড়ে আছিস, মেয়ের মা'কে দেখ ভাই আগে'।

সুলেখা এসবে পাত্তা দেয় না এখন। গটগট করে হেঁটে বেড়িয়ে গেলো। সুমন সদ্য স্নান খাওয়া সেরে বেড়োনোর প্ল্যান করছে। এমন সময় সুলেখা হাজির। সুমন বিরক্ত হলো, কিন্তু সুলেখার রূপ আর যৌবন দেখে সুমনও নরম হয়ে গেলো। সাধে কি আর ত্রিদিবদা পাগল হয়েছে?
সুমন- আরে বৌদি। এস এস। বলো কি ব্যাপার? এ সময়ে?

সুলেখা- যার সংসার চলছে না, তার আবার সময় অসময়। তুমি কাজটা কবে করবে?
সুমন- তোমাকে তো বললাম বৌদি ত্রিদিবদা কি চায়।
সুলেখা- ত্রিদিবের কথা ছাড়ো। তোমার কি চাই বলো।

সুমন- আরে বৌদি। কি বলছো। আমার বদনাম আছে ঠিকই, তাই বলে কি তোমাদের কাছে টাকা নিয়ে কাজ করবো?
সুলেখা- টাকা তো দিতে পারবো না, তুমিও জানো। তবে এগুলো দিয়ে কাজ হয় কি না দেখো।
বলে সুলেখা আঁচল খুলে দিলো। আর সাথে সাথে সুলেখার কালো ব্লাউজে ঢাকা ভরাট বুক একদম মাথা উঁচু করে সুমনের সামনে দাঁড়িয়ে আছে।

সুমন- আহহহহ বৌদি। ঢাকো ঢাকো।
সুলেখা এগিয়ে গেলো উলটে। সুমনের একদম সামনে দাঁড়িয়ে পড়লো।
সুলেখা- ঢাকবো কেনো?

সুমন- বৌদি, তোমাদের সাথে কি আর আমার এই সম্পর্ক?
সুলেখা- সম্পর্ক যাই থাক। না থাকলেও সম্পর্ক করে নিতে হবে সুমন।
বলে সুমনের বুকে বুক ঠেকিয়ে দিলো।

সুমন- বৌদি, তুমি ভীষণ হট। এরকম কোরো না, আমি নিজেকে ঠেকাতে পারবো না এরপর।
সুলেখা- আমি তো চাই তুমি নিজেকে না ঠেকাও। নিজেকে ঠেকিয়ো না সুমন। যা ইচ্ছে করো। শুধু আমার কাজটা করে দাও।
সুমন- করতেই যখন চাও তো সোজা ত্রিদিবদার বিছানায় শুয়ে পড়ো বৌদি।
সুলেখা- না। ওই বুড়ো ভামের সাথে? পাগল? এক বুড়োকে বিয়ে করে রাতের পর রাত হতাশায় কাটে। আর নয়। প্লীজ সুমন আপন করে নাও আমাকে।

সুমন- ঠিক আছে বৌদি। বুঝতে পেরেছি। শুতে হবে না ত্রিদিবদার সাথে। আমি কাজটা করে দেবো তোমার।
সুমনের শক্ত পুরুষালী শরীরটার সাথে ঘষাঘষি করতে করতে বেশ গরম হয়ে গিয়েছে সুলেখা নিজেও। তাই সে এবার সুমনকে ধরে সোফায় ধাক্কা দিয়ে সুমনের ওপর উঠে বসে পড়লো।

সুলেখা- কোথায় পালাচ্ছো সুমন। এখন আর পালাতে পারবে না। ভীষণ ক্ষুদার্ত আমি। বৌদির ক্ষিদে মেটাবে না?
সুমন- বলছি তো কাজ করে দেবো।

সুলেখা- এখন তোমার কাজ কি জানো? আমাকে কাঁচা চিবিয়ে খাওয়া। বাড়ি, জমি চুলোয় যাক। চুলোয় যাক টাকা, ফ্ল্যাট। আগে আমায় খাও। আদর করো, ছিবড়ে করে দাও আমার শরীরটা, তারপর কাজের আলাপ।

তারপর নিজেই ব্লাউজ খুলে ফেলে দিলো। ফর্সা, ধবধবে ডাঁসা মাই কালো ব্রা তে যেন আটকাতেই চাইছে না।
সুমন- উফফফফফফ বৌদি। কি ডাঁসা মাই তোমার।
সুলেখা- শুধু দেখেই যাবে বুঝি? খাও না।

সুমন- খাবো, খাবো এবার। খুবলে খুবলে খাবো তোমাকে। ভীষণ গরম করে দিয়েছো আমাকে। আর নয়। এবার পালাতে চাইলেও পালাতে পারবে না তুমি। আজ তুমি শেষ।

বলে সুমন সুলেখাকে জড়িয়ে ধরে বুকে মুখ লাগিয়ে দিলো। মুখ লাগিয়েই ব্রায়ের ওপর থেকে কামড়াতে লাগলো মাইগুলো।
সুলেখা- আহহহহহহহ আহহহহহহহহ আহহহহহহহহ সুমন।

সুলেখা সুমনের মাথা চেপে ধরলো বুকে, নিজের বুকও চাপিয়ে দিলো সুমনের মুখে। সুমন পাকা খেলোয়াড়। সে হাত বাড়িয়ে ব্রা এর হুক খুলে দিলো। দুই সন্তানকে দুধ খাইয়ে বোঁটা বড় হয়েছে ঠিকই, তবে খুব একটা ঝোলেনি। বেশ ডাঁসা এখনো। সুমন এক মাইতে মুখ আর এক মাইতে হাত লাগালো। উফফফফফফ কি নরম।

সুমন পাগল হয়ে গেলো। কামড়ে, কচলে রীতিমতো ধলধলে করে দিতে লাগলো মাইগুলো।
সুলেখা- আহহহ সুমন আহহহহ। এভাবেও যদি অম্লানটা মাঝে মাঝে খায়, তাহলেই তো হয়।
সুমন- অম্লান দা খায়নি তো কি হয়েছে, আমি খাচ্ছি তো বৌদি। আজ সব খেয়ে নেবো তোমার।
এবার সুলেখা ছেনালি শুরু করলো।

সুলেখা- ইসসসসসসস সব খেলে আমার বর কি খাবে?
সুমন- ও খাবে আমার উচ্ছিষ্ট। আমি খেয়ে যা বাচবে।
সুলেখা- আহহহহহহহ খাও। কিন্তু তোমার কাজ নেই আজ। কোথাও যাচ্ছিলে তো ঠাকুরপো।
সুমন- সব কাজ ক্যান্সেল। এখন শুধু তুমি বৌদি।

সুলেখা- পার্টির মিটিং ছিলো? তাহলে শেষ করে এসো। আমি অপেক্ষা করছি।
সুমন- পাগল? গরম দুধ খোলা রেখে গেলে বিড়ালে খেয়ে নেবে যে।
বলে বোঁটা ধরে চুষতে লাগলো সুমন।

সুলেখা- ইসসসসসসস কি করছে। উফফফফফফ সুমন।
সুমন একটানা অনেকক্ষণ চুষে মুখ তুললো।
সুমন- আহহহহহহহ বৌদি তুমিই একটা মাল বটে।
সুলেখা- তবু তো খেতে চাচ্ছিলে না।

সুমন- রাজনীতি করি। অনেক বুঝে শুনে পা ফেলতে হয় বৌদি।
সুলেখা- কেনো?
সুমন- তোমাকে বিরোধী পার্টিও তো পাঠাতে পারে।

সুলেখা- পাঠালেই বা। ক্ষুদার্ত বৌদিকে ঠান্ডা তো করো আগে। তারপর না হয় পার্টির কথা ভাববে।
সুমন- এখন তো ঠান্ডা করবোই।
সুলেখা- কি দেখে বুঝলে আমি বিরোধী দলের লোক নই?

সুমন- তোমার চোখ, নাক আর ঠোঁট দেখে। ওগুলোতে কামনা ছিলো, চালাকি ছিলো না।
সুলেখা- ভীষণ ক্ষুদার্ত আমি সুমন। তবে উদ্দেশ্য আছে একটা। দুটো ফ্ল্যাট আমার চাইই চাই।
সুমন- ৪ টে পাবে তুমি। কথা দিলাম বৌদি।

বলে আবার সুলেখার বুকে মুখ গুঁজলো। সুলেখা মুচকি হাসলো। জানতো কাজ হবেই হবে। সুমনের কাছ থেকে নিশ্চয়তা পেয়ে সুলেখা আরেকটু এগিয়ে গেলো।

মাই চোষণরত সুমনকে বুক থেকে তুলে চুমু খেতে লাগলো। চুমুতে চুমুতে অস্থির করে তুললো সুমনকে। তার ফাঁকে ফাঁকে খুলতে লাগলো সুমনের শার্টের বোতাম। শার্ট খুলে দিয়ে প্যান্টে হাত দিলো সুলেখা। বেল্ট, বোতাম, চেন সব খুলে ফেললো সুলেখা। তারপর সুমন একটু সরে গিয়ে সাহায্য করলো প্যান্ট নামাতে। সুমনের প্যান্টের ভেতর জাঙ্গিয়া নেই। প্যান্ট নামাতেই স্বাস্থ্যবান ধোন লাফিয়ে বেরিয়ে এলো। সুলেখার চোখ ছানাবড়া। বড় আশা করেছিলো। কিন্তু এতো বড় নয়, এ তো একটা বাঁশ।

চলবে……আশা করি আমার গল্প সবার ভালো লাগছে...আপনিও জানান আপনার মতামত।
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top