What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ষষ্ঠ স্থানে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড (1 Viewer)

jaja

Member
Joined
Jul 22, 2019
Threads
4
Messages
101
Credits
797
বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের বিচারে বিশ্বের সবচেয়ে ধনি ক্লাবের তালিকায় দ্বিতীয় স্থান থেকে ষষ্ঠ স্থানে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার এই তালিকা প্রকাশ করা হয়।
গত মৌসুম শেষে ইউনাইটেডের মূল্য ৪.১২ বিলিয়ন মার্কিন ডলার থেকে ৩.৮১ বিলিয়ন ডলারে নেমে গেছে। আর এ কারণেই লা লিগার দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা ইউনাইটেডকে পেছনে ফেলেছে।
চিরপ্রতিদ্বন্দ্বী দুই স্প্যানিশ ক্লাব রিয়াল আর বার্সেলোনা গত বছরের মত তাদের তৃতীয় ও চতুর্থ অবস্থান ধরে রেখেছে। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির ২০১৮-১৯ মৌসুম দারুন খারাপ কেটেছে। কোনো শিরোপা ছাড়াই প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থান নিয়ে তারা মৌসুম শেষ করে। একইসাথে ২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকেও তারা ছিটকে পড়েছে।
যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লিগের (এনএফএল) ক্লাব ডালাস কাউবয়েস শীর্ষ ৫০ ক্লাবের তালিকায় টানা চতুর্থবারের মত শীর্ষ স্থান দখল করেছে। মেজর লিগ বেসবল (এমএলবি)'র ক্লাব নিউ ইয়র্ক ইয়ানকিস ইউনাইটেডকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। শীর্ষ ৫০ মূল্যবান ক্লাবের মধ্যে ফুটবল ক্লাব হিসেবে জায়গা করে নিয়েছে বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি, চেলসি, আর্সেনাল ও লিভারপুল।
চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী লিভারপুল গত বছর বাদ পড়ার পর আবারো ফোর্বসের তালিকায় জায়গা করে নিয়েছে। পাঁচ ধাপ উপরে উঠে তাদের অবস্থান এখন ২৫তম। অন্যদিকে ইউরোপা লিগ জয়ের পর চেলসি ১৪ ধাপ উপরে উঠে ৩২তম ও টানা তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার পর আর্সেনাল তিন ধাপ নীচে নেমে ৪২তম স্থানে রয়েছে।
 

Users who are viewing this thread

Back
Top