What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

জুন-২০১৯ মাসের হাজিরা থ্রেডের ফলাফল (1 Viewer)

Status
Not open for further replies.

ছোটভাই

Super Moderator
Staff member
Super Mod
Joined
Mar 4, 2018
Threads
776
Messages
51,119
Credits
371,002
Thermometer
Tomato
Luggage
Luggage
Tomato
Tomato
উড়োজাহাজের অনেকদিনের আকাংখ্যা একবার রকেটের সাথে কথা বলার, একটা প্রশ্ন জিজ্ঞাসা করার; তো একদিন কোন এক হ্যাঙ্গারে দুজনের দেখা হয়ে গেল কাকতালিও ভাবে। সুজোগ পেয়েই উড়োজাহাজ তার পেটের প্রশ্ন মুখ দিয়ে বের করে দিল;
উড়োজাহাজঃ ভাই রকেট! কিছু মনে না করলে একখান কথা জিগাই?
রকেটঃ অনেক্ষন গম্ভির থাকার পর, জিগান।
উড়োজাহাজঃ ভাই তুমিও ত্যাল খাও, আমিও ত্যাল খাই, তাইলে তুমি এতো জোরে দৌড়াও ক্যা?
রকেটঃ প্রশ্ন শুনে রাগে রকেটের শরীরটা রাঙ্গা হয়ে গেছে, উড়োজাহাজ কে ভয় পেতে দেখে বলল "খানকির বাচ্ছা! পুটকিত আগুন লাগলে তুইও বুঝতি"।
মামা, সূর্য মামার দাঁত ক্যালানো হাসিতে যে আগুন ঝরে পড়ছে আর তাতে যে আপনার আন্ডার গার্মেন্টস ভিজে গেছে তা অনুমান করে আপনাকে আমার ওই প্রশটিই করতে ভয় লাগছে, তাও বলি "মামা ভাল আছেন"?
যা হোউক, আলগা প্যাচাল ছেড়ে এবার হাজিরার বিষয়ে মনোযোগ দেই। জীবনের যেমন উত্থান পতন আছে, ঠান্ডা-গরমের যেমন উঠানামা আছে, তেমনিই এ মাসের হাজিরাতেও উঠানামা দেখা গেছে। কে কি করেছেন তা না বললেও মরুভূমির জলদস্যু মরুভূমির জলদস্যু মামার কথা না বলে পারছি না, উনি সারা মাসে ২০ দিন প্রথম হাজিরা দেয়ার জন্য মাঝরাত পর্যন্ত অপেক্ষা করেছেন আর মাসের শেষ দিনে হাজিরা দিতে ভুলে গেছেন। উনার জন্য এক গামলা সমবেদনা আমার পক্ষ থেকে। তবে এবার প্রথম স্থান দখলের লড়াই বেশ জমেছিল বলতে হয়।
অনেক কিছুই তো বলতে ইচ্ছে করে, কিন্তু বললে তো বলবেন আপনি মানেন কিনা? মামা আমি চেস্টা করি, আপনিও চেস্টা করেন। সোশ্যাল মিডিয়ায় একদিন দেখলাম একজন লিখেছে আমরাই নাকি একমাত্র জাতি যারা নিজেদের খাবারে নিজেরাই বিষ দেই তারপর খাই। আসেন আমরা এখান থেকে বের হয়ে আসি। আমাদের আগামী প্রজন্ম ভয়াভহ অবস্থার সামনে পড়তে যাচ্ছে যার চিত্র আপনাদের সামনে হরহামেশাই এসে হাজির হচ্ছে, হয়তো আপনি দেখছেন অথবা এড়িয়ে যাচ্ছেন। এইতো সেদিন কোন একটি পত্রিকায় দেখলাম বাজারের ৭ টি পাস্তুরিত তরল দুধে ফরমালিন, ডিটারজেন্ট আর এন্টিবায়টিক এর উপস্থিতি এমন মারাত্নক যে আমরা এই খেয়ে বেঁচে আছি তাইতো বেশি।
আল্লাহ আমাদের মাফ কর।
 
Status
Not open for further replies.

Users who are viewing this thread

Back
Top