What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Black Knight

Not Writer or Creator, Only Collector
Staff member
Supporter
Joined
Mar 6, 2018
Threads
265
Messages
25,763
Credits
560,184
Birthday Cake
Billed Cap
Rocket
Pizza
Mosque
Pizza
মায়ের ভোদার প্রতিশোধ
লেখক-(জানা নেই)


আমি কৌশিক সেন। আমার জীবনে ঘটা একটা সত্যি ঘটনা বলছি। সেটা এখনও আমার জীবনে জ্বলজ্বল করছে। এটা এমনই একটা গোপন ঘটনা যে আমি বাড়ির কারো সাথে তো নয়, এমনকি বন্ধুদেরও বলতে পারবো না। কারন তাহলে আমাকে আমার বাড়ির সম্মান হারাতে হবে। আজ আমি নাম গোপন করে বলছি।

ঘটনাটা ঘটেছিলো ৫/৬ বছর আগে। আমার বাবার বদলির চাকরী ছিলো। আমার মাধ্যমিক পরীক্ষার পর আমি ও মা ঠিক করলাম কোথাও বেড়াতে যাবো। বাবা বলে দিলো সে আসতে পারবে না। অফিসের কাজে বাবাকে আরেক জায়গায় যেতে হবে। বাবার সাথে থাকলে এখানে ওখানে ছুটাছুটি করতে হবে ভেবে আমি ও মা সিদ্ধান্ত নিলাম বাবার সাথে যাবো না। পরে বাবা ফ্রি হলে যাবো। কয়েকদিন আমার ছোট কাকা ঠাকুরপো ফোন করে মাকে বললো আমার পরীক্ষা শেষ করে কোথাও বেড়াতে যাচ্ছি না কেন। মা কাকাকে সব কথা খুলে বললো এবং বাবার নামে নালিশও করলো।

– "তোমার দাদা তো নিজের কাজ নিয়েই ব্যস্ত। আমাদের নিয়ে ঘুরতে যাওয়ার সময় কোথায়"
– "বৌদি তুমি চিন্তা করো না। আমি দাদার সাথে কথা বলছি। প্রয়োজন হলে আমি তোমাদের পুরী বেড়াতে নিয়ে যাবো।"

কাকার কথা শুনে আমি আনন্দে লাফাতে লাগলাম। আমাদের বেড়ানো তো হবে। কাকা একটা প্রাইভেট ফার্মে চাকরী করে। এখনো বিয়ে করেনি, তবে কাকার চরিত্র নিয়ে অনেক আজেবাজে কথা শোনা যায়। আমি একদিন বাবা মাকে এ নিয়ে কথা বলতে শুনেছিলাম। কাকা প্রায় পাড়ায় যায় মাগী চুদতে। মা কাকার সাথে যেতে চাইছিলো না। কিন্তু আমি মাকে খুব করে অনুরোধ করলাম। আমি তো বেড়ানোর স্বপ্নে বিভোর। মা হয়তো কাকার চরিত্রের কথা ভেবে রাজী হচ্ছিলো না। এর মধ্যে একদিন বাবা ফোন করলো।

– "যাও তোমরা একবার ঘুরেই এসো। ছেলেটার পরীক্ষা শেষ। বাড়িতে থেকে বোর হয়ে গেছে।"
অবশেষে মা আমার কথা ভেবে রাজী হলো। ব্যাস আমরা ২ দিনের মধ্যে রেডী হয়ে বেরিয়ে পড়লাম।
এই ফাকে আমার মায়ের একটু বর্ণনা দিয়ে নেই। আমার মায়ের নাম কামিনী সেন, বয়স ৪৭ বছর। দেখতে খুব সুন্দরী নয়, তবে একেবারে খারাপও নয়। সোজা কথায় আটপৌরে বাঙালী গৃহবধু। স্বামী, সন্তান, সংসার ছাড়া কিছু বুঝে না। মায়ের বেশ মোটা সোটা ভারী শরীর। নিয়মিত বাবার চটকাচটকিতে দুধ জোড়া বেশ ঝুলে পড়েছে। পাছাটাও অনেক বড়, বয়সের কারনে পেটে খানিকটা চর্বি জমেছে। বাবাকে দেখলেই বুঝা যায়, সে মাকে নিয়ে অনেক সুখে আছে। মা দিনে সংসারের আদর্শ রমনী, আর রাতে বিছানায় বাবার আদর্শ চোদানী মাগী। শুধু বাবা কেন আমার মা যে কোন পুরুষকে পরিপুর্ন চোদন সুখ দিতে পারবে। আমি মাকে নিয়ে কখনো কোন খারাপ চিন্তা করিনি। তবে মা সম্পর্কে এতোটুকু বর্ণনা না দিলেই নয়।

মায়ের একটাই খারাপ স্বভাব আছে। কাজ করার সময় পরনের জামা কাপড়ের দিকে তার কোন খেয়াল থাকে না। অনেকবার বন্ধুদের সামনে আমাকে এটা নিয়ে সমস্যায় পড়তে হয়েছে। বন্ধুরা আমার বাড়িতে বেড়াতে এসেছে। তাদের খাবার দেওয়ার সময় মা যেই সামনে ঝুকেছে, ওমনি তার শাড়ির আচল বুক থেকে খসে গেলো। মা সাধারনত বাড়িতে ব্রা পরে না। ফলে বড় ফোলা দুধ দুইটা ব্লাউজের ভিতর থেকে উপচে বের হয়ে এলো। আকেরটু হলে খাবারের বাটিতে পড়বে এমন অবস্থা।

বন্ধুদের দিকে তাকিয়ে দেখি ওরা অপলক দৃষ্টিতে মায়ের দুধের দিকে তাকিয়ে আছে। কিন্তু সেদিকে মায়ের কোন খেয়াল নেই। আমি জানি এই ব্যাপারগুলো মা ইচ্ছা করে করে না। তারপরও আমার কাছে খুব বাজে লাগে। আরেকদিন কাকাকে দেখেছিলাম মায়ের দুধের দিকে তাকিয়ে থাকতে। মা পুজা করার আগে স্নান সেরে আসে, আর পুজার সময় ব্লাউজ পরে না, শাড়িটাকে বুকে জড়িয়ে রাখে। সেরকম একদিন পুজা করার সময় মা যখন উপুড় হয়ে নমস্কার করছিলো, তখন বুকের পাশ থেকে শাড়ির আচলটা খসে পড়ে গেলো। আমি দেখলাম কাকা চোখ বড় বড় করে জানালা দিয়ে মাকে দেখছে। মায়ের একটা দুধের প্রায় পুরোটাই বেরিয়ে এসেছে। মাখনের মতো সাদা বড় ঝুলন্ত দুধটাকে পাশ থেকে স্পষ্ট দেখা যাচ্ছে। এমনকি খয়েরি বোঁটাও স্পষ্ট দেখা যাচ্ছে।

মা পুজা শেষ করে উঠে কাকাকে প্রসাদ দিতে গেলো। তখনো সুতীর স্বচ্ছ শাড়ি ভেদ করে মায়ের বড় ঝোলা দুধের বোঁটা দুইটা পরিস্কার দেখা যাচ্ছে। কাকা বারবার আড়চোখে মায়ের দুধ দেখছে। কিন্তু মায়ের যা স্বভাব। একমনে নিজের কাজ করে যাচ্ছে। তার দুধ যে দেখা যাচ্ছে সেদিকে কোন খেয়াল নেই। পুরীর সমুদ্রে ভিজলে মায়ের দুধের কি অবস্থা হবে এটা ভেবে আমার বেশ চিন্তা হচ্ছে।

যাওয়ার দিন স্টেশনে পৌছে দেখি আরেক লোক আমাদের সাথে যাচ্ছে। সুনীল ব্যানার্জী, কাকার বস্‌। বয়স প্রায় ৫৫ বছর থেকে ৬০ বছরের মধ্যে, বিরাট চেহারা। কাকা মায়ের সাথে তার বসের পরিচয় করিয়ে দিলো। একটা জিনিস খেয়াল করলাম, মায়ের সাথে কথা বলার সময় কাকা ও তার বসের মধ্যে চোখে চোখে একটা ইশারার মতো হয়ে গেলো। আমার মনে হলো কাকা চোখের ইশারায় মাকে দেখিয়ে তার বস্‌কে বললো, এটা দিয়ে কাজ চলবে কিনা। কাকার বস্‌ও ইশারায় জানিয়ে দিলো, খুব চলবে। ব্যাপারটা আমার কাছে ঠিকমতো পরিস্কার হচ্ছিলো না। তবে কিছুক্ষন পর কাকাকে তার এক বন্ধুর সাথে ফোনে কথা বলতে শুনে কাকার মতলবটা আমার কাছে একেবারে পরিস্কার হয়ে গেলো। কাকা ফোনে বলছিলো, সে অফিসে কি একটা ঝামেলা করেছে, ফলে তার চাকরী চলে যেতে পারে। তবে তার বস্‌কে যদি খুশি করা যায়, তাহলে চাকরীটা বাঁচবে। তাই কাকা তার বস্‌কে আমাদের সাথে পুরী নিয়ে যাচ্ছে। মাকে দিয়ে কাকা তার বস্‌কে খুশি করাবে। মাকে দিয়ে বস্‌কে কিভাবে খুশি করাবে, এটা প্রথমে বুঝতে না পারলেও পরক্ষনেই ব্যাপারটা আমার কাছে পরিস্কার হয়ে গেলো। তার মানে কাকার বস্‌ মাকে চুদবে।

যাইহোক, কাকার বস্‌ অর্থাৎ সুনীলের যে মাকে পছন্দ হয়েছে, সেটা তার চেহারা দেখে বুঝা যাচ্ছে। সুনীল যেভাবে মায়ের দিকে তাকাচ্ছে সেটা অনেকটা ক্ষুধার্ত সিংহের সামনে মাংস ধরে রাখলে যেমন হয়। সুনীল মাকে কোন মানুষ ভাবছে না। তার কাছে মা একটা চোদানী মাগী। অথবা বলা যায়, মাকে সে এমন একটা কিছু ভাবছে, যার উপর সে সবচেয়ে গোপন, ভয়ঙ্কর ও নোংরা ইচ্ছাগুলো চরিতার্থ করতে পারবে। মা তো এসবের কিছুই জানে না, সে পুজা অর্চনা করা একজন সাধারন বাঙালী গৃহবধু। মা ঘুনাক্ষরেও কল্পনা করেনি এই বয়সে তার নিজের ঠাকুরপো তার শরীরটাকে আরেকজন পুরুষের হাতে তুলে দিবে। আমার প্রচন্ড ভয় করতে লাগলো। স্পষ্ট বুঝতে পারছি, সুনীল মাকে কাছে পেলে ছিড়ে খুড়ে খাবে।

ট্রেনে উঠেও সুনীল মায়ের পিছন ছাড়ছে না। যখন তখন মায়ের সাথে গল্প শুরু করছে। মাও প্রচন্ড উৎসাহ নিয়ে সুনীলের সাথে গল্প করছে। আমি ও মা পাশাপাশি বসেছি, আমাদের সামনে কাকা ও সুনীল। সুনীল মায়ের সামনে, আমি কাকার সামনে। আমি আড়চোখে মা ও সুনীলের উপরে নজর রাখছি। মা একটা সিল্কের শাড়ি পরেছে। জানালার পাশ বসায় ট্রেনের বাতাসে আচল মায়ের বুক থেকে বারবার পড়ে যাচ্ছে। ব্রা পরে থাকায় দুধ দুইটা অনেক টাইট লাগছে। ব্লাউজ্জের ভিতরে দুধ জোড়া ফুলে রয়েছে। দুই দুধের মাঝের খাজ অনেকটাই দেখা যাচ্ছে। সুনিল নিজেকে আর সামলে রাখতে পারছে না। মা তার কাছে জুয়ায় জেতা একটা পুরস্কার। তারউপর নিজের লালসা মেটানোর জন্য আর সহ্য করতে পারলো না। একবার উঠে দাঁড়িয়ে ট্রেনের দোলায় পড়ে যাওয়ার ভান করে সোজার মায়ের বুকের উপরে পড়লো। আমি পরিস্কার দেখতে পেলাম সুনীল মায়ের বাম দিকের দুধটা জোরে চেপে ধরলো। মা ব্যাথার চোটে উহ্‌হ্‌ করে উঠলো। লোকটার সাহস দেখে আমি অবাক হয়ে গেলাম। ট্রেন ভর্তি এতো মানুষের সামনে মায়ের দুধ টিপতে একটু হাত কাঁপলো না। মা এবার কিছুটা অস্বস্তিতে পড়লো। কিন্তু কিছু করার নেই। মা তো আর জানে না আসল ঘটনা কি। সে মনে করলো সুনীল হয়তো তাল সামলাতে না পেরে তার উপরে পড়েছে, আর দুর্ঘটনাবশত দুধে চাপ পড়ে গিয়েছে।

ট্রেন থেকে নেমে জানলাম সুনীল আমাদের থাকার ব্যবস্থা করেছে। পুরীতে সুমদ্রের ধারে তার একটা কটেজ আছে, সেখানেই আমরা থাকবো। আমি ও মা বারবার বললাম যে আমরা হোটেলে থাকবো।

কিন্তু কাকা বললো। "অযথা টাকা খরচ করে লাভ কি। সেই টাকা দিয়ে ভালো করে বেড়ানো যাবে।"
 

Users who are viewing this thread

Back
Top