What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

গৃহবধূর গোপন প্রেম (1 Viewer)

Mahin

Active Member
Joined
Mar 4, 2018
Threads
40
Messages
271
Credits
37,979
গৃহবধূর গোপন প্রেম by senian

মুখবন্ধ দাদারা ও বন্ধুরা, প্রথমেই জানিয়ে দিচ্ছি গল্পটি আমার লেখা নয়.

All the credit goes to the writer.

আলম আর তুশির সুখের সংসার। প্রেম করে তারা বিয়ে করেছিল ১০ বছর আগে। এখন তাদের দুই ছেলে মেয়ে। ছেলের বয়স ৬ বছর, ক্লাস টু তে পড়ে। আর মেয়েটার ৩ বছর চলছে। প্রেম করে বিয়ে করলেও তা পরিবারের সম্মতিতেই এবং পারিবারিকভাবেই হয়েছে। আলম একটা ব্যাংকে চাকরি করে। আর তুশি পুরোদমে গৃহিণী। তারা জেলা শহরের একটি তিনতলা বিল্ডিং এ থাকে। তুশির শ্বশুর মারা গেছেন আগেই। শাশুড়ি তাদের সাথেই থাকেন। তুশিকে তিনি মেয়ের মতই দেখেন। তুশিও তাকে পছন্দ করে। আলমের বয়স ৩৬ চলছে, আর তুশির ২৯। তারা দুজন দুজনকে খুব ভালবাসে। ৩ বছর প্রেম করে বিয়ে করেছে। তারপর তুশি সংসারের পাশাপাশি অনার্সটাও শেষ করেছে। তারপর পাকাপাকিভাবে সংসারে লেগে পড়েছে। ছেলেমেয়েদের মানুষ করা, স্বামী, শাশুড়ির সেবা করাই যেন এখন তার একমাত্র লক্ষ্য।

ভালই চলছিল সবকিছু। কিছুদিন হল তাদের পাশের ফ্ল্যাটের ভাড়াটেরা চলে গেলেন। একমাস সেটা খালি ছিল। সেখানে আবার নতুন ভাড়াটে এসেছে। তবে কোনো ফ্যামিলি নয়। একজন মাত্র মানুষ। আলম প্রথমদিনই তার সাথে পরিচিত হয়ে গেল। তার নাম নিজাম। লোকটি বিবাহিত, ছেলেমেয়ে, স্ত্রী সবই আছে। সে একটি আন্তর্জাতিক সংস্থার বাংলাদেশ শাখায় কাজ করে। হঠাৎ করে বদলি হওয়ায় সে পরিবার নিয়ে আসতে পারেনি, কারণ এতে করে ছলেমেয়দের পড়ালেখায় সমস্যা হবে। বছরের মাঝখানে নতুন স্কুলে ভর্তি করানো, সেও এক ঝামেলা। তাই সে একাই এসেছে। বয়সে আলমের সমান বা একটু বড় হতে পারে। আলমের সাথে তার বন্ধুত্ব প্রথম পরিচয়েই হয়ে গেল। আলম নিজামকে নিজের ঘরে নিয়ে গেল। সেখানেও নিজাম সবার সাথে পরিচিত হল, এবং আলমদের সাথে রাতের খাবারও খেল।

পরদিন সকালে আলম অফিসে চলে গেল। রাফিন মানে আলম আর তুশির ছেলে স্কুল ভ্যানে করে স্কুলে চলে গেল। তুশির শাশুড়ি তার নাশতা সেরে নাতনীকে নিয়ে বারান্দায় বসলেন। শীত আসি আসি করছে। সকালের রোদটা পোহাতে তাই ভালই লাগে। এদিকে তুশি ঘরদোর গুছিয়ে কিছু কাপড় ধুয়ে সেগুলো নাড়তে ছাদে গেল। ছাদে গিয়ে দেখল ঐ লোকটা ছাদে দাঁড়িয়ে ফোনে কথা বলছে। কিরকম হেসে হেসে কথা বলছে! মনে হয় নিজের স্ত্রীর সাথে কথা বলছে। তুশি তাকে দেখে একটু অবাক হল। এই সময়ে এই লোক ছাদে কি করছে? অফিস-টফিস নেই নাকি?

তুশি কাপড়গুলো নেড়ে প্লাস্টিকের বোলটা কোলে নিয়ে চলে যাচ্ছিল। অমনি ভূতের মত লোকটা সামনে এসে দাঁড়াল। তুশি ভয় পেয়ে গেল। লোকটা কি পাগল নাকি! লোকটা হেসে জিজ্ঞেস করল, "ভাবী কেমন আছেন? কালকে শুধু পরিচিত হলাম। আর কোনো কথা হলোনা। আপনার রান্নার হাত অনেক ভাল। আমার স্ত্রীকে আপনার রান্নার কথাই বলছিলাম।"

তুশি কি বলবে বুঝতে পারলনা, শুধু একটু মুচকি হাসল। লোকটা আবার বলল, "ভাবী কি হাউসওয়াইফ নাকি জবটব করেন?"
তুশি বেশ অস্বস্তিকর অবস্থায় পড়ল। লোকটা একেবারে গায়ের সাথে ঘেঁষে কথা বলছে। তুশি বলল,"হাউসওয়াইফ।"
-ওহ, ভাল। আমার স্ত্রী আবার স্কুলে পড়ায়। মাস্টারনি আর কি, হা হা হা!


তুশি আর কিছু না বলে নিচে নেমে গেল। নিজাম একটা সিগারেট ধরাল। একটু পর ইন্সপেকশন এ যেতে হবে। সে প্রোজেক্ট ম্যানেজার। তাই দেরি করে গেলেও কাউকে কৈফিয়ত দিতে হয়না।

পরদিন বিকেলবেলা। তুশি দুপুরে শুকোতে দেওয়া কাপড়গুলো নিতে এল। এসে আবারও দেখল ছাদে নিজাম ফোনে কথা বলছে। তুশি এবার তাড়াতাড়ি করে কাপড়গুলো নিয়ে চলে যাচ্ছিল। কিন্তু লাভ হলনা। নিজাম সামনে এসে বলল, "ভাবী, আজ সকালে ছাদে আসেননি?"
কি আশ্চর্য! তুশি ছাদে না এলে তার কি! তুশির ভীষণ রাগ হচ্ছিল। লোকটা কেমন গায়ে পড়ে কথা বলে। তুশি নিজেকে সামলিয়ে নিয়ে বলল," না আসিনি। কেন?"
-না এমনি। আমি এসেছিলাম। ভেবেছিলাম আপনি প্রতদিন সকালবেলায় কাপড় নাড়তে আসেন। আপনার সাথে কথা বলে কিছু সময় কাটানো যাবে। আসলে আমি কথা ছাড়া থাকতে পারিনা। সারাক্ষণই বকবক করি।


এমন সময় নিচ থেকে তুশির শাশুড়ি তাকে ডাক দিল। তুশি দ্রুত সেখান থেকে চলে গেল।



বিকেলবেলা আলম অফিস থেকে বাসায় ফিরল। আলমের মা দরজা খুলে দিলেন। আশ্চর্যজনকভাবে আলমের সাথে নিজামও ঘরে ঢুকল। নিজামের হাতে একটা বাজারের ব্যাগ।সে আলমের মাকে দেখেই বলল, "খালাম্মা, আপনাদের জন্য ইলিশ মাছ নিয়া আসছি।ভাবী কই? ভাবী....". আলম বলল, "দেখ আম্মা, নিজাম ভাই কি করছে। ইয়া বড় বড় চারটা ইলিশ মাছ কিনে নিয়ে আসছে।আসার সময় আমি বাজারে যাচ্ছিলাম। পথে নিজাম ভাইয়ের সাথে দেখা। ইলিশ মাছ দেখে কিনে ফেলল।নিজেই টাকা দিয়েছে। আমি বললাম, দুইজন মিলেই কিনি। শুনলনা।" নিজাম হেসে বলল, "খালাম্মা ইলিশের সিজন প্রায় শেষ।এসময় এত বড় ইলিশ দেখে লোভ সামলাতে পারলামনা। আমি তো এখানে একা থাকি। ভাল করে রান্নাও করতে পারিনা। তাই আলম ভাইকে বললাম ভাবী রান্না করবে। কালকে ছুটির দিন আছে। মজা করে খাওয়া যাবে।কি বলেন?"

রাফিন আর রিতি বাবার গলা শুনে দৌড়ে এল। তারা মাছগুলো দেখে খুব খুশি হল। কি সুন্দর চারটি মাছ, চিকচিক করছে। তুশি এল না। নিজামের গলা শুনতে পেয়েই সে বের হলনা। এই লোকটাকে তার একদম পছন্দ না। একে তো বেশি কথা বলে তার উপর আবার নিজ থেকে যেচে কথা বলে যা তুশি মোটেও পছন্দ করেনা।

আলম বলল, "নিজাম ভাই আপনি বসেন। আমি ফ্রেশ হয়ে আসি।" এটা বলে আলম তার রুমে চলে গেল এবং তুশিকে মাছুগুলো ফ্রিজে রাখতে বলল। তুশি অগত্যা বের হয়ে ড্রয়িং রুমে এল। রাফিন আর রিতি ইলিশ মাছ বিষয়ে নিজাম আংকেলকে বিভিন্ন প্রশ্ন করছিল। তুশি নিজামকে পছন্দ না করলেও তার ছেলেমেয়ে লোকটাকে খুবই পছন্দ করে। নিজাম আংকেল তাদের জন্য ক্যাডবেরি চকোলেট নিয়ে এসেছে আজকে। রিতি হাত দিয়ে মাছ গুলো ছুঁয়ে দেখছিল। মাকে দেখে দুজনেই মাছের কাছ থেকে সরে গেল। বাবা-মা দুজনের মধ্যে মাকেই তারা একটু ভয় করে। কারণ মা মাঝে মাঝে বকা দেন। তুশি মনে করে সন্তান মানুষ করতে হলে আদর ও শাসন দুটাই প্রয়োজন।

তুশি নিজামের দিকে তাকালনা। না তাকিয়েই তার সামনে থেকে বাজারের ব্যাগটা নিয়ে রান্নাঘরের দিকে চলে গেল। নিজাম কিছু বলতে গিয়েও থেমে গেল। কিন্তু যতক্ষণ তুশিকে দেখা গেল, তার দিকে তাকিয়ে রইল। উফফ! কি সুন্দর নারী ! স্বর্গের অপ্সরীও যেন তার সামনে কিছুনা। মাঝারি লম্বা দেহ, বড় বড় কিন্তু টানা দুটি চোখ, ভ্রুগুলো যেন শিল্পীর তুলিতে আঁকা, সূচালো খাড়া নাক, সিল্কি লম্বা চুল-উল্টো করে আঁচড়ানো। মানুষ এত সুন্দর হয়! বিধাতা এই মেয়েটিকে তৈরি করতে একবিন্দু কমতিও মনে হয় রাখেননি। স্তনযুগল খুব বড় নয়, কিন্তু সুগঠিত। আজ তুশি ফিটিং সালোয়ার কামিজ পড়েছে। তাই দুধগুলো খুব সুন্দর লাগছিল, যেন নেশা ধরানো। শরীরের কোথাও বাড়তি মেদ নেই। যতটুকু স্বাস্থ্য থাকা দরকার ঠিক ততটুকুই। কম ও না, বেশিওনা। তুশিকে দেখলেই নিজামের মাথা ঘুরে যায়। প্রথমদিন যখন দেখা হয়েছিল, তুশি মিষ্টি করে হেসেছিল। উফফ, ভুবন ভুলানো হাসি। নিজাম মনে মনে ভাবে এই মেয়ে এখানে সংসারের যাঁতাকলে পড়ে আছে কেন? তার তো থাকার কথা সিনেমা জগতে বা মডেলিং জগতে। বলিউডের প্রডিউসাররা দেখলে তার পেছনে লাইন লাগাত। কে বলবে এই মেয়ে দুই বাচ্চার মা! তুশির পাছাটা নিজামের মাথা হ্যাং করে দেয়। না কোনো ডবকা পাছা নয়। একদম পারফেক্ট পাছা।
 

Users who are viewing this thread

Back
Top