What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

বাংলাদেশ ভ্রমণ (1 Viewer)

nmehedi

New Member
Joined
Apr 22, 2018
Threads
3
Messages
14
Credits
2,590
wFf3xj2.jpg


কুয়াকাটায় স্বাগতম। আকাশের নীল আর সমুদ্রের নীল যে কি অপরূপভাবে আপনাকে স্বাগতম জানাবে তা আপনি মনের প্রফুল্লতা থেকেই বুঝতে পারবেন। অসীম এ সমুদ্র নীল আকাশের দিগন্তে মিলে আপনাকে বলতে বাধ্যই করবে, আমি তোমার প্রেমে পড়েছি হে আমার সাগর কন্যা।

ভোরের রক্তিম আলোর ভালোবাসা
অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সাগর কন্যা কুয়াকটা। কুয়াকাটা দক্ষিণ এশিয়ায় একটি মাত্র সমুদ্র সৈকত যেখানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত অবলোকন করা যায়। কুয়াকাটা সমুদ্র মাত্র ২০ কিলোমিটার লম্বা। রাস্তা থেকে সৈকতে এসে নামলে ডানে লেবুচর ও ফাতরার বন এবং বামে গঙ্গামায়ার চর। ছোট এই সৈকতে নেই কোন আভিজাত্য বা চাকচিক্য! এ যেন প্রকৃতির সাজানো আঁকা ছবি। নারিকেল গাছের চিরিচিরি পাতার ফাঁক দিয়ে সূর্যাস্ত আর পূর্নিমার রাত তবে আপনি নির্ঘাত হারিয়ে যাবেন স্বপ্নের দুনিয়ায়।

চিরিচিরি পাতায় সূর্যাস্তের ডাক
অসীম এ সমুদ্রের মাঝে নির্ভয়ের সৈনিকদের দেখে বিস্ময় হবেন কি! বিস্ময়ের কিছু নেই তাতে, জীবন ধারনে সমুদ্রকে সঙ্গী করে নিয়েছে এরা।

সমুদ্র সৈনিক
সমুদ্রের তীর ধরে এগোতেই পাবেন লাল কাঁকড়ার বিশাল সাম্রাজ্য। বিশাল এ সাম্রাজ্যের একটি প্রজারও ছবি তোলা সত্যিই দুরূহ ব্যাপার।

লাল সাম্রাজ্য
কুয়াকাটার সমুদ্র পেরিয়ে যদি যেতে চান ঘন সবুজের মাঝে, তা দেখতে রয়েছে লেবুচর ও ফাতরার বন, গঙ্গামায়ার চর, বৌদ্ধমন্দির ও রাখাইন পল্লী, জেলে পল্লী। এ যাত্রায় আপনার ভ্রমণ হবে অনন্য। ফাতরার বন কুয়াকাটা সৈকত থেকে টানা দেড়-দুই ঘন্টা ট্রলার চালিয়ে গেলে ফাতরার বন। পর্যটকের আনাগোনা খুব কম। ফাতরার বনে আপনার চোখে পড়বে মাইলের পর মাইল সবুজ বন-জঙ্গল। সুন্দরবনের সদৃশ হলেও এটি আমতলী ফরেষ্ট রেঞ্জ। রয়েছে একটি সুন্দর পুকুর আর পাখির কুহুতান। এডভেঞ্চার পছন্দ করলেতো এখানে আসতেই হবে।

আমার ২য় পোষ্ট। ভাল লাগতেছে সাইট টা।ধন্যবাদ আমাকে এখানে সুযোগ দেয়ার জন্য
 

Users who are viewing this thread

Back
Top