Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

তিন গোয়েন্দা সিরিজের বই ভান্ডারের ডাউনলোড লিংক (৮০+ বই) (1 Viewer)

পছন্দ হয়েছে থ্রেডটি

  • হ্যাঁ

  • না


Results are only viewable after voting.

Black Knight

Not Writer or Creator, Only Collector
Staff member
Supporter
Joined
Mar 6, 2018
Threads
259
Messages
25,634
Credits
558,771
Rocket
Pizza
Mosque
Pizza
Doughnut
Fuel Pump

তিন গোয়েন্দা

লেখকঃ রকিব হাসান
শামসুদ্দীন নওয়াব
বিষয়ঃ কিশোর থ্রিলার
ধরনঃ গোয়েন্দাগিরি / থ্রিলার/রহস্য/এ্যাডভেঞ্চার/অলৌকিক/ভৌতিক
প্রকাশনীঃ ১৯৮৫ - বর্তমান


তিন গোয়েন্দা বাংলাদেশের সেবা প্রকাশনী হতে প্রকাশিত জনপ্রিয় একটি কিশোর গোয়েন্দা কাহিনী সিরিজ।

১৯৮৫ খ্রিস্টাব্দের আগস্ট মাস থেকে বিদেশী কাহিনী অবলম্বনে শুরু হয় এই সিরিজটি। প্রথম থেকই রকিব হাসানই এই বিখ্যাত সিরিজটি লেখার কাজ করেন। রকিব হাসান একটানা ১৬০টি কাহিনী লেখেন। পরবর্তিতে শামসুদ্দীন নওয়াব এটি লেখার কাজ চালিয়ে যাচ্ছেন। শামসুদ্দীন নওয়াব মূলত একজন ঘোস্ট রাইটার। 'তিন গোয়েন্দা' তিনজন কিশোর গোয়েন্দার গল্প।

তিন গোয়েন্দা পুরোপুরি মৌলিক কাহিনী নয়। ইউরোপ ও আমেরিকার বিভিন্ন গোয়েন্দা কাহিনীর ছায়া অবলম্বনে রচিত। বিশেষ করে প্রথম দিককার বইগুলো রবার্ট আর্থারের ইংরেজি সিরিজ "থ্রি ইনভেস্টিগেটরস" অবলম্বনে রচিত। আবার কিছু বই এনিড ব্লাইটনের "ফেমাস ফাইভ" অবলম্বনে রচিত।এই তিনজন গোয়েন্দাকে ঘিরেই 'তিন গোয়েন্দা'র শোভন প্রকাশনা বের হয় তিন বন্ধু নামে প্রজাপতি প্রকাশন থেকে।

দৈনিক প্রথম আলো পরিচালিত একটি জরিপে বেরিয়ে আসে, বাংলাদেশের কিশোর-কিশোরীদের পঠিত গল্পের বইয়ের মধ্যে সবচেয়ে জনপ্রিয় বই হচ্ছে 'তিন গোয়েন্দা', আর প্রিয় চরিত্রের মধ্যে আছে যথাক্রমে কিশোর পাশা, রবিন মিলফোর্ড আর মুসা আমান। জরিপে ৪৫০ জনের মধ্যে ৮১ জনই (১৮%) তিন গোয়েন্দার পক্ষে মত দিয়েছে।


তিন গোয়েন্দা সিরিজের ৩০০'র বেশি বই বেরিয়েছে। তন্মধ্যে মাত্র তিনটি উপন্যাস আর বাকি সবগুলোই বড় গল্প। উপন্যাসগুলো আলাদা আলাদা বইতে দুই খন্ডে প্রকাশিত হয়েছে।
সেবা প্রকাশনী থেকে গুগলে পাওয়া তথ্য মতে এখন পর্যন্ত ১৪৪+ ভলিউমে গল্পগুলো রয়েছে।


ডাউনলোড লিংকঃ

লিংকে প্রকাশিত বই সমূহঃ
 

Users who are viewing this thread

Top