What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

সবচেয়ে সহজ উপায়ে নেট থেকে কল এবং ক্ষুদে বার্তা পাঠান! (1 Viewer)

mahabub1

Member
Joined
Mar 4, 2018
Threads
93
Messages
103
Credits
13,877
নেট থেকে কল এবং এসএমএস পাঠানোর ব্যাপারে টেকটিউনসে এর আগে আরো অনেক টিউন হয়েছিল। কিন্তু প্রায় প্রত্যেক টিউনেই কিছু না কিছু সমস্যা থেকে যায়। যেমন কোনো টিউনের সফটওয়্যারটি ৯০ মিনিট লিমিট দেয়। এখন আপনিই বলুন নেট থেকে মেগাবাইট খরচ করে ফোন দিচ্ছেন তার উপর যদি প্রতি মাসে আপনার লিমিট থাকে যদি ৯০ মিনিট তাহলে মেজাজ টা কেমন লাগে??!!! আর কোনো কোনো টিউনে ওয়েবসাইট ভিক্তিক পদ্ধতির কথা বলা রয়েছে। সেগুলো তে আবার রেজিস্টেশন এর ঝামেলা রয়েছে। ইত্যাদি বহুই সমস্যা রয়েছে। তবে আজ আমি নিজে আসছি নেট থেকে কল এবং এসএমএস পাঠানোর সহজ পদ্ধতি।

পিসি ব্যবহার করে নেট থেকে কল এবং এসএমএস করতে হলে আপনাকে একটি জাভা বেইসড ওয়েব সাইট ব্যবহার করতে হবে। সাইট থেকে কল এবং এসএমএস সর্ম্পূণ ফ্রি এবং কোনো প্রকার রেজিষ্টেশনের ঝামেলা নেই।

১। প্রথমে Globfone | Free online phone - send text, call phone, call mobile সাইটে যান।

২। সাইটে ঢুকার পর ডান দিকে তিনটি অপশন পাবেন। ভিডিও কল, এসএমএস এবং ফোন। ভিডিও কল করার জন্য আপনার পিসিতে ওয়েবক্যাম থাকতে হবে। আমার পিসিতে এইটা নাই তাই ভিডিও কল দেখাতে পারলাম না। তবে আপনারা ট্রাই করে দেখতে পারেন।

৩। প্রথমে দেখাচ্ছি কিভাবে এসএমএস পাঠাবেন। SMS বাটনে ক্লিক করুন।

৪! এবার Select Recipeient Country ঘরে যাকে ক্ষুদে বার্তা পাঠাবেন তার অবস্থান মানে দেশ সিলেক্ট করুন। এর নিচে Type Recipient Phone Number ঘরে যাকে ক্ষুদে বার্তা পাঠাবেন তার নাম্বারটি লিখুন। এরপর NEXT বাটনে ক্লিক করুন।

মনে রাখবেন এই পদ্ধতিতে আপনার নাম্বার দেওয়ার প্রয়োজন নেই!

৫। এবার Type Message ঘর আসবে। এই ঘরে ১৪০ অক্ষরের মধ্যে আপনার ক্ষুদে বার্তাটি টাইপ করুন। এখানে আমি বাংলা এবং ইংরেজি দুটো ভাষাতেই লেখে দেখালাম। আর যেহেতু আপনার নাম্বার যাবে না তাই মেসেজের শেষে আপনার নাম উল্লেখ করে দিলে ভালো হয়, তাতে যাকে ক্ষুদে বার্তা পাঠাচ্ছেন সে বুঝতে পারবে যে কে মেসেজ পাঠিয়েছেন। এরপর NEXT বাটনে ক্লিক করুন।

৬। এবার ক্যাপচা ভেরিফিকেশন আসবে। Spam ঠেকানোর জন্যই এই সিস্টেম। এখানে Im not a robot লেখাটির বাম দিকের চতুর্ভূজ বক্সে ক্লিক করুন।


কিছুক্ষণের মধ্যেই একটি টিক চিহ্ন আসবে এরপরই Next বাটনে ক্লিক করুন।

৭। সবশেষে ক্ষুদে বার্তাটি পাঠানো হচ্ছে এমন একটি প্রোগ্রেস বার আসবে। এটি ১০০% ফিল হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

৮। ১০০% হলে আপনার পাঠানো মেসেজ চলে যাবে আপনার প্রিয়জনের নাম্বারে!

আর কল দিতে হলে মেইন মেনু থেকে কল অপশনে যান। মনে রাখবেন কল করার জন্য বেশি মেগাবাইট এবং জাভা সফট টি আপনার পিসিতে ইন্সটল থাকতে হবে। ক্ষুদে বার্তা পাঠানোর মতোই একই সিস্টেমে কল করা যায় তাই বিস্তারিত লেখলাম না! আর মোবাইল এর মাধ্যমে ব্যবহার করতে হলে জাভা সমর্থিত যেকোনো ব্রাউজার ব্যবহার করে ওয়েবসাইটটি ব্যবহার করতে পারবেন।
 

Users who are viewing this thread

Back
Top