What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

গুগল চলছে ইন্টারনেট ছাড়াই! (1 Viewer)

apu_mgb

Member
Joined
Mar 31, 2018
Threads
15
Messages
225
Credits
2,833
গুগল মানেই সবজান্তা। বর্তমানে বিশ্বের সব থেকে জনপ্রিয় সার্চ ইঞ্জিন এটি। চীনকে বাদ দিলে বিশ্বের এমন কোনো স্থান নেই যেখানকার মানুষ গুগল ব্যবহার করে না। তবে এতদিন পর্যন্ত ইন্টারনেট ছাড়া গুগল ব্যবহার করা সম্ভব হতো না। এবার সেই ছবিটাও বদলাতে চলেছে।

খুব শিগগিরই গুগল এমন এক অত্যাধুনিক পরিষেবা আনতে চলেছে যার মাধ্যমে এবার থেকে ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে গুগল সার্চ ইঞ্জিন।

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, অনেক ক্ষেত্রেই মোবাইলে নেটওয়ার্ক কানেকশন থাকে না। আবার থাকলেও স্লো কানেকশনের দরুণ নেট চালানো সম্ভব হয় না।। এই সবকিছুকে মাথায় রেখেই গুগলের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হচ্ছে। এই পরিষেবা ঠিকঠাক চালু হলে, একজন স্মার্টফোন ব্যবহারকারীর কাছে নেট কানেকশন না থাকলেও, তিনি সহজেই গুগলের সার্চ ইঞ্জিন ব্যবহার করতে পারবেন।

ইতিমধ্যেই এই পরিষেবা প্রাথমিকভাবে চালু করে দিয়েছে গুগল। এখন শুধুমাত্র স্মার্টফোনে অ্যানড্রয়েড ব্যবহারকারীই এই সুবিধা উপভোগ করতে পারবেন। আন্ড্রয়েড ভার্সন ও গুগল সার্চ অ্যাপ আপডেট করলেই মিলবে এই পরিষেবা।
 

Users who are viewing this thread

Back
Top